Home /News /business /
Elon Musk Takes Over Twitter: ট্যুইটারের সিইও পরাগ আগরওয়ালকে সরাতে হলে এলন মাস্ককে কত টাকা ক্ষতিপূরণ দিতে হবে জানেন?

Elon Musk Takes Over Twitter: ট্যুইটারের সিইও পরাগ আগরওয়ালকে সরাতে হলে এলন মাস্ককে কত টাকা ক্ষতিপূরণ দিতে হবে জানেন?

Parag Agarwal and Elon Musk

Parag Agarwal and Elon Musk

Twitter CEO Parag Agrawal: যদি ১২ মাসের মধ্যে বরখাস্ত হন ট্যুইটার ইনকর্পোরেশনের সিইও পরাগ আগরওয়াল তাহলে ক্ষতিপূরণ হিসেবে আনুমানিক ৪২ মিলিয়ন ডলার পাবেন তিনি।

  • Share this:

    #নিউইয়র্ক: সোশ্যাল মিডিয়ার অন্যতম গুরুত্বপূর্ণ প্লাটফর্ম ট্যুইটারের মালিকানা বদল! সোমবার বিলিয়নেয়ার এলন মাস্ক ট্যুইটারকে ৪৪ বিলিয়ন ডলারে কেনার জন্য চুক্তি করেছেন। গত ১৪ এপ্রিলে এলন মাস্ক জানিয়েছিলেন ট্যুইটারের ব্যবস্থাপনার প্রতি কোনও আস্থা নেই তাঁর। গবেষণা সংস্থা ইকুইলার জানিয়েছে, এই মালিকানা পরিবর্তনের ফলে যদি ১২ মাসের মধ্যে বরখাস্ত হন ট্যুইটার ইনকর্পোরেশনের সিইও পরাগ আগরওয়াল তাহলে ক্ষতিপূরণ হিসেবে আনুমানিক ৪২ মিলিয়ন ডলার পাবেন তিনি।

    আরও পড়ুন- কোভিডে দেশে মোট মৃত ৫,২৩,৬২২ জন! সামান্য হলেও কমেছে দৈনিক সংক্রমণ

    ইকুইলারের এই অনুমানের মধ্যে রয়েছে পরাগ আগরওয়ালের এক বছরের মূল বেতন এবং সমস্ত ইক্যুইটি। ইকুইলারের একজন মুখপাত্র জানান, এলন মাস্ক প্রতি শেয়ারের মূল্য নির্ধারণ করেছেন ৫৪.২০ ডলার। ফলে গোটা ট্যুইটারের মূল্য দাঁড়ায় ৪১ বিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যে টাকার অঙ্ক হল ৩ লক্ষ ১২ হাজার ১৪৯ কোটি টাকারও বেশি। এই প্রস্তাব ট্যুইটার গ্রহণ করবে কী না, তা নিয়ে এতদিন নানা জল্পনা থাকলেও অবশেষে তাতে সম্মতি জানিয়েছে ট্যুইটার বোর্ড৷ ট্যুইটারের একজন প্রতিনিধি অবশ্য ইকুইলারের এই অনুমান সম্পর্কে কোনও মন্তব্য করতে অস্বীকার করেছেন।

    আরও পড়ুন- ৬ থেকে ১২ বছরের শিশুদের এবার দেওয়া যাবে কোভিডের কোভ্যাক্সিন টিকা!

    ট্যুইটারের প্রাক্তন চিফ টেকনোলজি অফিসার পরাগ আগরওয়াল নভেম্বরে এই সংস্থার সিইও নিযুক্ত হন। ২০২১ সালে তাঁর মোট ক্ষতিপূরণ ছিল ৩০.৪ মিলিয়ন ডলার।

    এলন মাস্ক ফোর্বস ম্যাগাজিনের বিচারে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি। তাঁর ২৭৩.৬ বিলিয়ন মার্কিন ডলার সম্পত্তি রয়েছে। গাড়ি নির্মাতা সংস্থা টেসলার তিনি কর্ণধার৷ পাশাপাশি স্পেসএক্স সংস্থার কর্ণধারও তিনি।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: Elon Musk, Twitter

    পরবর্তী খবর