লকডাউনের অক্ষয় তৃতীয়ায় সোনা কেনা আরও সহজ, Airtel নিয়ে এল DigiGold পরিষেবা; জানুন বিশদে!

লকডাউনের কালে যাতে সোনায় বিনিয়োগের জন্য কাউকে বাইরে যেতে না হয়, সে কথা মাথায় রেখে Airtel Payments Bank বৃহস্পতিবার লঞ্চ করল DigiGold নামের এক পরিষেবা।

লকডাউনের কালে যাতে সোনায় বিনিয়োগের জন্য কাউকে বাইরে যেতে না হয়, সে কথা মাথায় রেখে Airtel Payments Bank বৃহস্পতিবার লঞ্চ করল DigiGold নামের এক পরিষেবা।

  • Share this:

#নয়াদিল্লি: দেশ জুড়ে আজ উৎসবের আমেজ। এক দিকে যেমন অক্ষয় তৃতীয়ার (Akshaya Tritiya 2021) পুণ্যলগ্নে পূজাপাঠের উদযোগ চলছে, তেমনই আবার ইদ-উল-ফিতরের (Eid Ul Fitr 2021) নমাজে-শুভেচ্ছায় প্লাবিত হয়ে উঠেছে হৃদয়। আর এই দুই উৎসবের সঙ্গেই কিন্তু যোগ রয়েছে সোনা কেনার। প্রচলিত বিশ্বাস অনুযায়ী বৈশাখ মাসের শুক্লপক্ষের এই তৃতীয়া তিথিতে সোনা কিনলে তা গৃহে অক্ষয় হয়ে থাকে, অতএব সেই সূত্রে চলবে সোনা কেনা-বেচা। আবার, সঙ্গতিপূর্ণ পরিবারেও ইদের আনন্দ দ্বিগুণ করে তুলবে স্বর্ণালঙ্কারের উপহার। সেই দুই দিক মাথায় রেখেই এই শুভ দিনে অভিনব উদ্যোগ নিল Airtel। লকডাউনের কালে যাতে সোনায় বিনিয়োগের জন্য কাউকে বাইরে যেতে না হয়, সে কথা মাথায় রেখে Airtel Payments Bank বৃহস্পতিবার লঞ্চ করল DigiGold নামের এক পরিষেবা।

জানা গিয়েছে যে এক্ষেত্রে Airtel Payments Bank সোনা কেনা-বেচার এই মাধ্যম DigiGold-এর সূত্রে হাত মিলিয়েছে SafeGold-এর সঙ্গে। ডিজিটাল পদ্ধতিতে সোনা কেনা-বেচার জগতে ইতিমধ্যেই SafeGold এক প্রসিদ্ধ নাম। অন্য দিকে, দেশ জুড়ে Airtel-এর জনপ্রিয়তাও কম কিছু নয়। তাই সংস্থার প্রধান কার্যনির্বাহী কর্তা গণেশ অনন্তনারায়ণন (Ganesh Ananthanarayanan) দৃঢ় প্রত্যয়ের সঙ্গে দাবি করছেন যে এই DigiGold সোা কেনা-বেচার পদ্ধতিকে এক দিকে যেমন সরল করে তুলবে, তেমনই ক্রেতাদের সুরক্ষার দিকটিও থাকবে অটুট।

Airtel জানিয়েছে যে যাঁদের কাছে Airtel Payments Bank-এর সেভিংস অ্যাকাউন্ট আছে, তাঁরা DigiGold-এর মাধ্যমে সোনায় বিনিয়োগ করতে পারবেন। Airtel Thanks App-এর মাধ্যমে তাঁরা কিনতে পারবেন ডিজিটাল সোনা। যাঁদের Airtel Payments Bank-এর সেভিংস অ্যাকাউন্ট আছে, তাঁদের উপহার হিসেবেও ক্রেতারা দিতে পারবেন ২৪ ক্যারাট গোল্ড। ইচ্ছা হলে যে কোনও সময়ে প্রচলিত বাজারদরে Airtel Thanks App-এর মাধ্যমেই তা বিক্রিও করে দিতে পারবেন তাঁরা। এই কেনা সোনা কোনও অ্যাডিশনাল কস্ট ছাড়াই SafeGold-এ সঞ্চিত থাকবে, এমনকি সোনা কেনার জন্য কোও ন্যূনতম মূল্যও বেঁধে দেওয়া হয়নি বলে জানিয়েছে Airtel।

"এই পরিষেবা আমাদের গ্রাহকদের সোনায় অপরিসীম বিনিয়োগের সুযোগ করে দেবে। তবে এখানেই আমরা থেমে থাকছি না। খুব শীঘ্রই আমরা গ্রাহকদের সুবিধার্থে নিয়ে আসতে চলেছি সিস্টেমেটিক ইনভেস্টমেন্ট প্ল্যান (Systematic Investment Plans)", জানিয়েছেন অনন্তনারায়ণন।

Published by:Dolon Chattopadhyay
First published: