Home /News /business /

ব্যবসায়িক লেনদেনের জন্য নতুন RuPay ডেবিট কার্ড চালু করছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া; জানুন বিস্তারিত!

ব্যবসায়িক লেনদেনের জন্য নতুন RuPay ডেবিট কার্ড চালু করছে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া; জানুন বিস্তারিত!

ব্যবসার প্রয়োজনীয়তার সঙ্গে সামঞ্জস্য রেখে এই বিজনেস প্ল্যাটিনাম ডেবিট কার্ড একাধিক আকর্ষণীয় সুবিধা প্রদান করবে।

  • Share this:

#নয়াদিল্লি: ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI)-এর সঙ্গে যুক্ত হয়ে সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (CBI) কর্পোরেটদের জন্য ‘সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া রুপে বিজনেস প্ল্যাটিনাম ডেবিট কার্ড (RuPay Business Platinum Debit Card)’ পরিষেবা চালু করতে চলেছে।

আরও পড়ুন: সরকারি সাহায্যে হবে বিপুল উপার্জন! নতুন বছরে শুরু করুন এই ব্যবসা, সারা বছর টাকার অভাব হবে না...

ব্যাঙ্কের তরফে একটি বিবৃতিতে জানানো হয়েছে, “ব্যবসার প্রয়োজনীয়তার সঙ্গে সামঞ্জস্য রেখে এই বিজনেস প্ল্যাটিনাম ডেবিট কার্ড একাধিক আকর্ষণীয় সুবিধা প্রদান করবে। এই কার্ড ব্যবহার করে গ্রাহকরা PoS বা ই-কমার্সে ৩ লক্ষ টাকা পর্যন্ত ক্রয়ের সঙ্গে সঙ্গে ATM থেকে ১ লক্ষ টাকা পর্যন্ত তোলার সুবিধা পাবেন। এছাড়া কার্ড ব্যবহারকারীরা বিদেশে এটিএম থেকে ০.৭৫ লক্ষ টাকা পর্যন্ত তুলতে পারবেন এবং PoS বা অন্যান্য আন্তর্জাতিক অনলাইন প্ল্যাটফর্ম ব্যবহার করে ৩ লক্ষ টাকা পর্যন্ত কেনাকাটা করা যাবে।”

ব্যাঙ্কের বিবৃতিতে জানানো হয়েছে, সিবিআই রুপে বিজনেস প্ল্যাটিনাম ডেবিট কার্ডের ব্যবহারকারীরা প্রতি ত্রৈমাসিকে দুইবার ডোমেস্টিক বিমানবন্দরের লাউঞ্জ এবং বছরে দুইবার আন্তর্জাতিক বিমানবন্দরের লাউঞ্জের সুবিধা উপভোগ করতে পারবেন। এছাড়া, এই কার্ডের প্রত্যেক ট্রান্সেকশন প্রতি গ্রাহকরা অতিরিক্ত রিওয়ার্ড পয়েন্ট পাবেন।

আরও পড়ুন: নতুন বছরে ফের বিরাট খবর! শুধু সামান্য কাজ করলেই ফের কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন বাড়তে পারে?

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়া আরও জানিয়েছে- এই নতুন বিজনেস কার্ড ২ লক্ষ টাকার ক্রয় সুরক্ষা কভারেজের পাশাপাশি গ্রাহকদের দুর্ঘটনাজনিত মৃত্যু কভারেজ হিসেবে ১০ লক্ষ টাকা এবং বিমান দুর্ঘটনা কভারেজ ২০ লক্ষ টাকা প্রদান করা হবে।

সেন্ট্রাল ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার কার্যনির্বাহী পরিচালক রাজীব পুরি জানিয়েছেন, “RuPay প্ল্যাটফর্মে আমাদের কার্ড চালু করতে পেরে আমরা খুবই আনন্দিত। এটি দেশের প্রথম কোনও কার্ড যা NPCI-এর সঙ্গে যুক্ত হয়ে চালু করা হচ্ছে। এই প্রিমিয়াম কার্ডটি ব্যবসায়িক ক্ষেত্রে ব্যবহারের জন্য গ্রাহককে সমৃদ্ধ এবং উন্নত মানের অভিজ্ঞতা প্রদান করবে। এছাড়া, রূপে বিজনেস কার্ড গ্রাহকের ব্যক্তিগত এবং ব্যবসায়িক অ্যাকাউন্টগুলিকে পৃথক রাখতে সাহায্য করবে। এটি বিভিন্ন ব্যবসা/এমএসএমই গ্রাহকদের ডিজিটাল ফুটপ্রিন্ট চিহ্নিত্ব করবে।”

আরও পড়ুন: অ্যাকাউন্টে আসেনি দশম কিস্তির টাকা ? দেখে নিন কী করতে হবে....

ন্যাশনাল পেমেন্টস কর্পোরেশন অফ ইন্ডিয়া (NPCI)-এর চিফ অপারেটিং অফিসার প্রবীণা রাই জানিয়েছেন, “আমরা খুবই আপ্লুত যে RuPay গ্রাহকদের কেনাকাটা, ডিজিটাল পেমেন্ট এবং অন্যান্য লেনদেনে উন্নতা মানের পরিষেবা এবং অভিজ্ঞতা প্রদান করার পাশাপাশি বিভিন্ন ব্যবসায়িক ফার্ম এবং কোম্পানিকে টেইলর-মেড পরিষেবা প্রদান করবে যা তাদের দৈনিক লেনদেনের চাহিদা পূরণ করে।”

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: CBI, Debit Card

পরবর্তী খবর