Home /News /business /
HDFC শেয়ার কিনলে পাওয়া যেতে পারে ভালো রিটার্ন? কী বলছে বিশেষজ্ঞদের পরামর্শ?

HDFC শেয়ার কিনলে পাওয়া যেতে পারে ভালো রিটার্ন? কী বলছে বিশেষজ্ঞদের পরামর্শ?

বর্তমানে HDFC ব্যাঙ্ক লিমিটেডের স্টক তেজ গতিতে বাড়ার জন্য এর শেয়ারে বিনিয়োগ করার কথা বলা হয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: HDFC ব্যাঙ্ক লিমিটেডের স্টকে বিনিয়োগ করলে পাওয়া যেতে পারে ভালো রিটার্ন। HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার কেনার ব্যাপারে গ্রিন সিগন্যাল দেখিয়েছে আইসিআইসিআই ডায়রেক্ট (ICICI Direct)। আইসিআইসিআই ডায়রেক্ট মনে করছে যে আগামী ৩ মাসের মধ্যে HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার হতে পারে প্রায় ১৬৫০ টাকা। বর্তমানে HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার ১৫০০ টাকার আশেপাশে ট্রেড করছে। কিন্তু আইসিআইসিআই ডায়রেক্ট এটাও জানিয়েছে যে, HDFC ব্যাঙ্ক লিমিটেডের স্টকের স্টপলসের (Stoploss) পরিমাণ ১৪২৫ টাকা।

আরও পড়ুন: হলমার্ক ছাড়া গয়না বিক্রি করা দণ্ডনীয় অপরাধ, ২৫৬ শহরে জারি হল মোদি সরকারের নতুন আইন!

১৯৯৪ সালে স্থাপিত হয়েছিল HDFC ব্যাঙ্ক লিমিটেড। বর্তমানে HDFC ব্যাঙ্ক লিমিটেডের মার্কেট ক্যাপিট্যালের পরিমান ৮৩২১৬৮.২৭ কোটি টাকা। HDFC ব্যাঙ্ক লিমিটেডের এই মোট সম্পদের অনেকটাই এসেছে ইন্টারেস্ট, ডিসকাউন্ট অন অ্যাডভান্স এবং বিল থেকে। বর্তমানে HDFC ব্যাঙ্ক লিমিটেডের স্টক তেজ গতিতে বাড়ার জন্য এর শেয়ারে বিনিয়োগ করার কথা বলা হয়েছে। HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ারে বিনিয়োগ করলে একটা ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কে এই বিশেষ অ্যাকাউন্ট থাকলেই পাওয়া যাবে ২০ লাখ টাকার সুবিধা!

আইসিআইসিআই ডায়রেক্টের পরামর্শ দেওয়ার কারণ

ব্রোকিং সেক্টরে বিগত কয়েকদিন ধরেই HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার খুব ধীর গতিতে চলছে। বর্তমানে নিফটি যখন নিজের উচ্চতম স্তর থেকে ৯ শতাংশ নিচে নেমে গিয়েছে তখন HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার নিচে নেমেছে প্রায় ১৫ শতাংশ। কিন্তু এই অবস্থায় আইসিআইসিআই ডায়রেক্ট, HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ারে বিনিয়োগ করতে বলছে। কারণ আইসিআইসিআই ডায়রেক্ট মনে করে খুব তাড়াতাড়ি HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার রিকভারি মোডে ফিরতে চলেছে। এর ফলে খুব তেজ গতিতে ওপরে উঠবে HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার। তাই এখন HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ারে বিনিয়োগ করলে পরবর্তীকালে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

আরও পড়ুন: এবার WhatsApp-এর মাধ্যমেই খোলা যাবে ডিম্যাট অ্যাকাউন্ট, জেনে নিন কী ভাবে!

আইসিআইসিআই ডায়রেক্ট মনে করছে যে, বর্তমানে স্টক বাজারে একটি শর্ট পজিশন চলছে। কিন্তু এই শর্ট কভারিংয়ের ফলে স্টক বাজারে তেজ গতি ফিরে আসতে চলেছে। ২০২১ এর সেপ্টেম্বর মাস পর্যন্ত HDFC ব্যাঙ্ক লিমিটেডে প্রোমোটারদের প্রায় ২৫.৮৩ শতাংশ অংশিদারিত্ব ছিল। এছাড়াও HDFC ব্যাঙ্ক লিমিটেডে এফআইআইএসের (FIIs) ৪২.৯৬ শতাংশ অংশিদারিত্ব ছিল এবং ডিআইআইএসের (DIIs) ১৭.৮১ শতাংশ অংশিদারিত্ব ছিল। আইসিআইসিআই ডায়রেক্ট জানিয়েছে যে খুব তাড়াতাড়ি HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ার রিকভারি মোডে ফিরতে চলেছে। এই কারণেই HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ারে এখন বিনিয়োগ করা উচিত। HDFC ব্যাঙ্ক লিমিটেডের শেয়ারে এখন বিনিয়োগ করলে পরবর্তীকালে ভালো রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: HDFC Bank Share, ICICI Direct

পরবর্তী খবর