• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Flipkart থেকে টাকা উপার্জন! প্রতি মাসে ৮০ হাজার টাকা পর্যন্ত ইনকামের সুযোগ কীভাবে? জেনে নিন

Flipkart থেকে টাকা উপার্জন! প্রতি মাসে ৮০ হাজার টাকা পর্যন্ত ইনকামের সুযোগ কীভাবে? জেনে নিন

Representational Image

Representational Image

Earn Money From Flipkart: এটি এমন একটি কর্মসূচি যা উৎসাহিত করবে দেশের কুটির শিল্প, ছোট শিল্প ও মাঝারি শিল্পের ব্যবসায়ীদের, যাঁরা অনলাইন বিজনেস করতে ইচ্ছুক।

  • Share this:

#নয়াদিল্লি: করোনা লকডাউন সব মিলিয়ে কর্মসংস্থান ও উপার্জনের অবস্থা গোটা দেশে তলানিতে। এই অবস্থায় বড় সুযোগ নিয়ে এসেছে Walmart-এর মালিকানাধীন সংস্থা ফ্লিপকার্ট (Flipkart)। এবার বাড়িতে বসেই বাড়তি উপার্জন করতে পারা যাবে। অনেকেই, ব্যবসার সুযোগ অনুসন্ধানে ব্যস্ত থাকেন। তাঁদের জন্য এই সুযোগ ভালো ভবিষ্যৎ গড়ে দিতে পারে।

Flipkart-এর এই উদ্যোগে যুক্ত হওয়ার জন্য কোনও প্রকার মূলধন বা বাড়তি টাকার প্রয়োজন পড়বে না। নিজের ঘরে বসেই এই কাজ করা যাবে। আসলে, Walmart একটি উদ্যোগ নিয়ে হাজির হয়েছে। যার নাম ওয়ালমার্ট বৃদ্ধি প্রোগ্রাম (Walmart Vriddhi program)। এটি এমন একটি কর্মসূচি যা উৎসাহিত করবে দেশের কুটির শিল্প, ছোট শিল্প ও মাঝারি শিল্পের ব্যবসায়ীদের, যাঁরা অনলাইন বিজনেস করতে ইচ্ছুক।

আরও পড়ুন- Viral Video: ট্র্যাক্টরের চাকা মাথার উপর দিয়ে চলে গেলেও প্রাণে বেঁচে গেলেন বাইক চালক! দেখুন ভাইরাল ভিডিও

কী এই ওয়ালমার্ট বৃদ্ধি প্রোগ্রাম?

ওয়ালমার্ট বৃদ্ধি ই-ইনস্টিটিউট (Walmart Vriddhi E-Institute) দিল্লি (Delhi), হরিয়ানা (Haryana), উত্তরপ্রদেশ (Uttar Pradesh), উত্তরাখণ্ড (Uttarakhand), চেন্নাই (Chennai)-সহ আরও কিছু রাজ্যের জন্য চালু করা হচ্ছে। যোগ্য এমএসএমই-রা (MSME) Android এবং iOS অ্যাপের মাধ্যমে হিন্দি (Hindi) ও ইংরেজি (English) ভাষায় অনলাইনে প্রশিক্ষণ নিয়ে এই উদ্যোগে সামিল হতে পারবে।

Walmart-এর এই উদ্যোগে ইন্টাব়্যাক্টিভ অনলাইন প্রশিক্ষণ দেওয়া হবে, যেখানে ব্যক্তিগত পরামর্শ ও উৎসাহ জোগানো হবে ছোট এবং মাঝারি ব্যবসায়ীদের। ওয়ালমার্ট বৃদ্ধি প্রোগ্রাম ২০১৯-এর ডিসেম্বরে লঞ্চ করা হয়েছিল। যার লক্ষ্যমাত্রা ছিল ৫০ হাজার ভারতীয় এমএসএমইকে (MSME) ভারত সরকারের মেক ইন ইন্ডিয়ার (Make In India) অভিযানে যুক্ত করে, দেশি ও বিদেশি সাপ্লাই চেইনের সঙ্গে যুক্ত করা।

আরও পড়ুন- ১৬ আনা বাঙালি নীরজ চোপড়া, কলকাতায় এসে ইলিশ-চিংড়ি থেকে দই-মিষ্টি কব্জি ডুবিয়ে খেলেন গোল্ডেন বয়

কী ভাবে আবেদন করতে হবে?

কেউ যদি এই প্রোগ্রামে যোগ দিয়ে উপার্জন করতে চান তাহলে তাঁকে প্রথমে রেজিস্ট্রেশন করতে হবে। এর জন্য আবেদনকারীকে Walmartvriddhi.org এই ওয়েবসাইটে যেতে হবে। ওয়েবসাইটে যাওয়ার পর, ‘Sign Up for Free’ ট্যাবে ক্লিক করে নিজের আবেদন জমা করতে হবে। সেখানে আবেদনকারীর ব্যবসার নাম, ব্যবসার ধরন, প্রডাক্টের ক্যাটাগরি, বিজনেস হেডকোয়ার্টার ডিস্ট্রিক্ট, আবেদনকারীর নাম, মোবাইল নম্বর, ইমেইল আইডি দিতে বলা হবে। এছাড়াও আরও তথ্যের জন্য আবেদনকারী ০৮০-৬৮৯৭০০০৭ নম্বরে ফোন করে আরও বিশদ তথ্য জেনে নিতে পারে।

Published by:Siddhartha Sarkar
First published: