• Home
  • »
  • News
  • »
  • sports
  • »
  • OTHER SPORTS BANGLA NEWS NEERAJ CHOPRA ENJOYS BENGALI FOOD IN KOLKATA SS

Neeraj Chopra in Kolkata: ১৬ আনা বাঙালি নীরজ চোপড়া, কলকাতায় এসে ইলিশ-চিংড়ি থেকে দই-মিষ্টি কব্জি ডুবিয়ে খেলেন গোল্ডেন বয়

Neeraj Chopra

Neeraj Chopra Enjoys Bengali Food in Kolkata: বাঙালি খাবার খেয়ে রীতিমতো উচ্ছ্বসিত গোল্ডেন বয়। অলিম্পিকে সোনা জয়ের পর প্রথমবার কলকাতায় এসে তিলোত্তমার প্রেমে নীরজ।

  • Share this:

কলকাতা: শুরুতে লুচি, আলুর দম, ডাল। তারপর ভাত, চিংড়ি মাছের মালাইকারি, ইলিশ, মটন কষা। শেষপাতে জলভরা সন্দেশ, নলেন গুড়ের আইসক্রিম, মিষ্টি দই। এক্কেবারে ষোলোআনা বাঙালিয়ানা খাওয়ার। কলকাতায় এসে এক্কেবারে বাঙালি হয়ে গেলেন সোনার ছেলে নীরজ চোপড়া (Neeraj Chopra in Kolkata)। চেটেপুটে খেলেন বাঙালি খাবার। শুধু খেলেনই না খাওয়ার আগে রীতিমতো কোনটার কি নাম সেটাও জেনে নিলেন। বাঙালি খাবার খেয়ে রীতিমতো উচ্ছ্বসিত গোল্ডেন বয় (Neeraj Chopra Tastes Bengali Food )।

অলিম্পিকে সোনা জয়ের পর প্রথমবার কলকাতায় এসে তিলোত্তমার প্রেমে মজে নীরাজ। বাইপাসের ধারে সল্টলেক স্টেডিয়ামের উল্টোদিকে স্বভূমি লাগোয়া হোটেলে উঠেছেন নীরজ। সেখানেই মঙ্গলবার রাতে নীরজ চোপড়ার জন্য বাঙালি খাবারের ব্যবস্থা করা হয়।

মঙ্গলবার বিকেলে কলকাতায় পা রাখেন অলিম্পিকে দেশকে গর্বিত করা সোনাজয়ী অ্যাথলিট নীরজ চোপড়া। বিমানবন্দরেই গোল্ডেন বয়কে সংবর্ধনা জানানো হয় পুষ্পস্তবক দিয়ে। বুধবার শহরে নীরজের সংবর্ধনা অনুষ্ঠান রয়েছে। সেই অনুষ্ঠানে যোগ দিতে মঙ্গলবার ভুবনেশ্বর থেকে কলকাতায় গেলেন গোল্ডেন বয়। স্বভূমিতে ‘তাহাদের কথা’ নামে অনুষ্ঠানে উপস্থিত হতে চলেছেন নীরজ।

জানা গিয়েছে, এই অনুষ্ঠানে নীরজের মুখ থেকে তাঁরই জীবনের অজানা কাহিনী শুনতে পাওয়া যাবে। কি করে জ্যাভলিন থ্রো তে আসলেন তিনি? সাফল্যের পিছনে রহস্য কি ? পরিবারের অবদান কতটা? হরিয়ানার কৃষক পরিবার থেকে উঠে আসার গল্প? আগামী দিনের লক্ষ্য? এরকম একাধিক প্রশ্নের উত্তর দেবেন নীরজ। কলকাতা বিমানবন্দরে নেমেই নীরজ জানান শহরে এসে তাঁর ভালো লাগছে। দেশের প্রথম ট্র্যাক অ্যান্ড ফিল্ড অ্যাথলিট হিসেবে ৮৭.৫৮ মিটার জ্যাভেলিন থ্রো করে টোকিও অলিম্পিকে প্রথম ভারতীয় হিসেবে সোনা জিতেছেন। তারপর থেকেই শুভেচ্ছা আর সংবর্ধনার বন্যায়় ভাসছে ২৩ বছরের নীরজ। একের পর এক শহর ঘুরে বেড়াচ্ছেন। যেখানেই যাচ্ছেন গোল্ডেন বয়কে দেখার জন্য ভিড় উপচেে পড়ছে। কলকাতাতেও সেরকমই সম্ভাবনা হবে বলেই মনে করা হচ্ছে। কলকাতায় দুটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা নীরজ চোপড়ার।

ঈরণ রায় বর্মন

Published by:Siddhartha Sarkar
First published: