• Home
  • »
  • News
  • »
  • business
  • »
  • Buisness: Apple Inc. ছোট ব্যবসায়ীদের জন্য বড় মওকা, লঞ্চ হয়েছে এক নতুন সাবস্ক্রিপশন সার্ভিস!

Buisness: Apple Inc. ছোট ব্যবসায়ীদের জন্য বড় মওকা, লঞ্চ হয়েছে এক নতুন সাবস্ক্রিপশন সার্ভিস!

লক্ষ্য ছোট কোম্পানির স্বার্থরক্ষা; Apple Inc. লঞ্চ করেছে এক নতুন সাবস্ক্রিপশন সার্ভিস!

লক্ষ্য ছোট কোম্পানির স্বার্থরক্ষা; Apple Inc. লঞ্চ করেছে এক নতুন সাবস্ক্রিপশন সার্ভিস!

Buisness Idea: যে সকল কোম্পানিতে ৫০ থেকে ৫০০ কর্মী থাকবে তাদের ক্ষেত্রেই এই নিউ সাবস্ক্রিপশন সার্ভিস প্রযোজ্য হবে।

  • Share this:

    #নয়াদিল্লি: Apple INc. বুধবার লঞ্চ করেছে এক নতুন সার্ভিস। Apple-এর নতুন এই সার্ভিসটির নাম হল বিজনেস এসেনসিয়ালস (Business Essentials)। এর মাধ্যমে উপকৃত হবে ছোট ছোট বিজনেসের মালিকরা। এই সার্ভিসের মাধ্যমে তারা তাদের কোম্পানির কর্মীদের ব্যবহার করা বিভিন্ন ধরনের Apple ডিভাইজ ম্যানেজ করতে পারবে। এই সার্ভিসের উদ্দেশ্য হল Apple-এর বিভিন্ন ডিভাইজের দ্বারা সেই কোম্পানিকে সহায়তা করা এবং তাদের সকল প্রকার সুবিধা দেওয়া। অন্যান্য কয়েকটি কোম্পানির তরফে এমন সহায়তা দেওয়া হলেও, ছোট ছোট কোম্পানির কথা মাথায় রেখে Apple INc. এবার লঞ্চ করেছে তাদের এই নিউ সাবস্ক্রিপশন সার্ভিস।

    Apple-এর তরফে জানানো হয়েছে যে, যে সকল কোম্পানিতে ৫০ থেকে ৫০০ কর্মী থাকবে তাদের ক্ষেত্রেই এই নিউ সাবস্ক্রিপশন সার্ভিস প্রযোজ্য হবে। সেই কোম্পানিতে ছোট আইটি ডিপার্টমেন্ট থাকলে বেশ ভালো, কিন্তু যদি তা না থাকে তাহলেও সমস্যা নেই। Apple INc.-এর এই নিউ সাবস্ক্রিপশন সার্ভিসের জন্য প্রতি মাসে খরচ করতে হবে ইউজার প্রতি ২.৯৯ ডলার থেকে ১২.৯৯ ডলার। কিন্তু এই খরচ নির্ভর করবে কোম্পানির প্রত্যেকটি ইউজার ক'টা ডিভাইজ ব্যবহার করবে তার ওপর।

    আরও পড়ুন - Lifestyle: খুলছে Cinema Hall, Covid 19-র সময়ে সিনেমা হলে ছবি দেখার আগে যা মাথায় না রাখলেই নয়

    এছাড়াও কোন কোম্পানি কতটা ক্লাউড স্টোরেজ ব্যবহার করবে তার ওপরেও এই খরচ নির্ভর করবে। ক্ষুদ্র ক্ষুদ্র কোম্পানিকে সকল প্রকার সহায়তা দিতে Apple INc. লঞ্চ করেছে নিউ সাবস্ক্রিপশন সার্ভিস।

    আরও পড়ুন - Panchang 12 November: পঞ্জিকা ১২ নভেম্বর: জগদ্ধাত্রী পুজোর দিন দেখে নিন নক্ষত্রযোগ, শুভ মুহূর্ত, রাহুকাল, কখন সারবেন ভালো কাজ

    Apple INc.-র এই নিউ সাবস্ক্রিপশন সার্ভিসের মাধ্যমে রিপেয়ার এবং রিপ্লেসের সুবিধাও পাওয়া যাবে। এর খরচ প্রতি মাসে আলাদা ভাবে দিতে হবে। এই সার্ভিসের সুবিধা নিলে মাসিক সাবস্ক্রিপশনের সঙ্গে আলদা করে সেটি যুক্ত করা হবে। এই সার্ভিসের মাধ্যমে ব্রোকেন হার্ডওয়্যার ৪ ঘণ্টার মধ্যে রিপেয়ার অথবা রিপ্লেস করে দেওয়া হবে। Apple-এর তরফে জানানো হয়েছে যে ইউনাইটেড স্টেটে তাদের এই সার্ভিস বুধবার চালু করা হয়েছে। সেখানে এই সার্ভিস বিনামূল্যেই দেওয়া হচ্ছে। আগামী বছর এই সার্ভিসের সমস্ত কিছু ফাইনাল হয়ে যাবে। এই সার্ভিস ফাইনাল হওয়ার আগে ইউনাইটেড স্টেটে এটি বিনামূল্যেই দেওয়া হবে। কিন্তু Apple-এর তরফে প্ল্যান করা হচ্ছে অন্যান্য জায়গাতেও এই সার্ভিস শুরু করার। ভবিষ্যতে Apple INc.-এর এই নিউ সাবস্ক্রিপশন সার্ভিস ধীরে ধীরে অন্যান্য জায়গাতেও চালু করা হবে। এই সার্ভিসের মাধ্যমে ক্ষুদ্র ক্ষুদ্র কোম্পানিগুলোর টেকনিকালি ও ডিজিটালি সহায়তা হবে।

    Published by:Debalina Datta
    First published: