Home /News /business /
Fixed Deposit Rates: এফডি-তে ব্যাঙ্কের চেয়ে বেশি সুদ দিচ্ছে এই ফিনান্স কোম্পানি, নতুন রেট দেখে নিন!

Fixed Deposit Rates: এফডি-তে ব্যাঙ্কের চেয়ে বেশি সুদ দিচ্ছে এই ফিনান্স কোম্পানি, নতুন রেট দেখে নিন!

প্রতীকী ছবি৷

প্রতীকী ছবি৷

ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধির ঘোষণা করল ফিনান্স কোম্পানি বাজাজ ফিনান্স।

  • Share this:

#নয়াদিল্লি: বিনিয়োগের সবচেয়ে জনপ্রিয় এবং নিরাপদ মাধ্যম হল ফিক্সড ডিপোজিট। শেয়ার বাজারের ঝুঁকির কথা ভেবে যাঁরা মুখ ঘুরিয়ে নেন, তাঁদেরও নজর থাকে স্থায়ী আমানত বা ফিক্সড ডিপোজিটে। নিশ্চিত রিটার্ন দেওয়ার নিরিখে যা সেরা বাজি বলে দাবি করেন অনেকেই। বর্তমানে বেশ কয়েকটি সরকারি এবং বেসরকারি ব্যাঙ্ক এফডি-তে সুদের হার বাড়িয়েছে। এর মধ্যেই ফিক্সড ডিপোজিটে সুদের হার বৃদ্ধির ঘোষণা করল ফিনান্স কোম্পানি বাজাজ ফিনান্স।

দেশের দ্বিতীয় বৃহত্তম নন-ব্যাঙ্কিং আর্থিক সংস্থা (এনবিএফসি) বাজাজ ফিনান্স বিভিন্ন আমানতে সুদের হার ৬০ বেসিস পয়েন্ট পর্যন্ত বৃদ্ধির ঘোষণা করেছে। প্রবীণ নাগরিকদের ক্ষেত্রে সেটা আরও এক-চতুর্থাংশ অর্থাৎ ০.২৫ শতাংশ বেশি। বাজাজ গ্রুপের এই এনবিএফসি-র নতুন রেট ২৫ এপ্রিল থেকে কার্যকর হয়েছে।

আরও পড়ুন: ১ লাখ টাকা এক বছরে বেড়ে ১২ লাখ, মিলছে ১,১০০ শতাংশ রিটার্ন, কিনেছেন এই স্টক?

৬০ বেসিস পয়েন্ট পর্যন্ত বৃদ্ধি: এই মুহূর্তে ২২ মাসের ফিক্সড ডিপোজিটে সবচেয়ে বেশি সুদ দিচ্ছে বাজাজ ফিনান্স। এই সময়ের আমানতে ৫.৬৫ শতাংশের পরিবর্তে ৬.২৫ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে। অর্থাৎ ৬০ বেসিস পয়েন্ট বেড়েছে। সেখানে ৪৪ মাসের ফিক্সড ডিপোজিটের উপর ৬.৮ শতাংশের বদলে ৭.১ শতাংশ সুদ মিলছে। পাশাপাশি ২৪ থেকে ৩৫ মাসের আমানতের উপর ৬.৪ শতাংশ এবং ৩৬ থেকে ৬০ মাস মেয়াদি ফিক্সড ডিপোজিটের উপর ৬.৯ শতাংশ হারে সুদ পাওয়া যাচ্ছে। এই মেয়াদের এফডি-র উপর প্রবীণ নাগরিকদের যথাক্রমে ৬.৬৫ শতাংশ এবং ৭.১৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

আরও পড়ুন: ঘরে বসেই হতে পারেন কোটিপতি ! জেনে নিন আজকের লটারির রেজাল্ট

বিশেষ এফডি-তে ৭.৩৫ শতাংশ সুদ: সমস্ত গ্রাহকদের জন্য স্পেশাল সুদের হার নিয়ে এসেছে বাজাজ ফিনান্স। সেটা ৭.৩৫ শতাংশ। ৪৪ মাসের জন্য ফিক্সড ডিপোজিট করালে এই হারে সুদ পাবেন গ্রাহকরা। সরকারি ও বেসরকারি ব্যাঙ্কের তুলনায় এটা সর্বোচ্চ। দেশের বৃহত্তম ব্যাঙ্ক এসবিআই বর্তমানে ফিক্সড ডিপোজিটে সর্বোচ্চ ৬.৩ শতাংশ পর্যন্ত সুদ দিচ্ছে। তবে সবাই নয়, এই হারে সুদ পাচ্ছেন প্রবীণ নাগরিকরা। তুলনায়, বাজাজ ফিনান্সের বিশেষ এফডি রেট ০.৯৫ শতাংশ বেশি। শুধু তাই নয়, এই সুদ পাবেন সব বয়সের গ্রাহকরা।

বাজাজ ফিনান্সে ফিক্সড ডিপোজিটে অর্জিত সুদের নিয়মিত অর্থ প্রদানের বিকল্পও দেওয়া হয়। বিনিয়োগকারীরা চার ধরনের অর্থপ্রদান বিকল্পের যে কোনও একটি বেছে নিতে পারেন। এগুলো মাসিক, ত্রৈমাসিক, অর্ধবার্ষিক বা বার্ষিক। এক্ষেত্রে প্রবীণ নাগরিকদের জন্য আরও ছাড় দেওয়া হয়েছে। সরকারি রক্ষাকবচ নেই, তবে বেশি সুদ চাইলে বেসরকারি এই সংস্থায় টাকা জমানো যায়!

First published:

Tags: FD, Fixed Deposit

পরবর্তী খবর