Home /News /business /

ইউনিয়ন মান্থলি প্লাস! কী সুবিধা দিচ্ছে ইউনিয়ন ব্যাঙ্কের নয়া এই রেকারিং ডিপোজিট স্কিম?

ইউনিয়ন মান্থলি প্লাস! কী সুবিধা দিচ্ছে ইউনিয়ন ব্যাঙ্কের নয়া এই রেকারিং ডিপোজিট স্কিম?

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন ইউনিয়ন মান্থলি প্লাস স্কিমের মাধ্যমে সুবিধা হবে গ্রাহকদের।

  • Share this:

#নয়াদিল্লি: ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (Union Bank of India) লঞ্চ করেছে একটি ইউনিক রেকারিং ডিপোজিট স্কিম। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন এই স্কিমের নাম ইউনিয়ন মান্থলি প্লাস (Union Monthly Plus)। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়া তাদের নতুন এই রেকারিং ডিপোজিট নিয়ে এসেছে নিম্ন, মধ্য এবং উচ্চ স্যালারির গ্রাহকদের জন্য। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার বিভিন্ন ধরনের গ্রাহকেরা নতুন এই রেকারিং ডিপোজিট স্কিমের সুবিধা নিতে পারে। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন ইউনিয়ন মান্থলি প্লাস স্কিমের মাধ্যমে সুবিধা হবে গ্রাহকদের।

আরও পড়ুন: এসআইপি না অন্য কোনও মিউচুয়াল ফান্ড, এক নজরে দেখে নিন কোথায় বিনিয়োগ করলে বেশি রিটার্ন পাওয়া সম্ভব!

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসের মাধ্যমে গ্রাহকেরা স্টেপ আপ (Step Up) এবং স্টেপ ডাউন (Step Down) অপশনের সুবিধা পাবে। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসের সুবিধা নেওয়ার জন্য একটি নির্দিষ্ট টাকা অর্থাৎ কোর অ্যামাউন্ট (Core Amount) দিয়ে অ্যাকাউন্ট ওপেন করতে হবে এবং প্রতি মাসে সেই নির্দিষ্ট পরিমাণ টাকা জমা করতে হবে। কিন্তু গ্রাহকেরা স্টেপ আপ অপশনের মাধ্যমে ১০ বার সেই টাকার পরিমাণ বাড়াতে পারবে। গ্রাহকেরা চাইলে এক মাসে ১০ বার টাকা ডিপোজিট করতে পারবে। এক্ষেত্রে কোর অ্যামাউন্ট ১,০০,০০০ টাকা হলে গ্রাহকেরা এক মাসে ১০ বারের বেশি টাকা ডিপোজিট করতে পারবে না।

আরও পড়ুন-মাত্র ২৫০০০ টাকা বিনিয়োগ! এই ব্যবসায় প্রতি মাসে আয় হবে ২ লাখ টাকা

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসের মাধ্যমে গ্রাহকেরা স্টেপ ডাউন অপশনের সুবিধা পাবে। এর মাধ্যমে গ্রাহকেরা ডিপোজিট টাকার পরিমাণ কমাতে পারবে। কিন্তু কোর অ্যামাউন্টের থেকে টাকা কমানো যাবে না। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসের মাধ্যমে গ্রাহকেদের কম করে ৬ মাস একটি রেকারিং ডিপোজিটের অ্যাকাউন্ট চালাতে হবে এবং এই রেকারিং ডিপোজিট অ্যাকাউন্ট চালানোর সর্বাধিক সময় ৬০ মাস।

আরও পড়ুন: মাসে ৫০ হাজার টাকা পেনশন সুনিশ্চিত! জেনে নিন কী ভাবে!

ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসের সুদ নির্ধারণ করা হবে কোয়ারটারলি হিসাবে, যা নিত্যদিনের প্রোডাক্ট বেসিসের ওপর নির্ভর করবে। সরকারি গাইডলাইন অনুযায়ী ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসের থেকে কাটা হবে টিডিএস (Tax Deducted At Source)। ইউনিয়ন ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার নতুন রেকারিং ডিপোজিট স্কিম ইউনিয়ন মান্থলি প্লাসে টাকা জমা দিতে দেরি হলে এবং এই স্কিম বন্ধ করে দিলে কোনও পেনাল্টি করা হবে না।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Union Bank of India, Union Monthly Plus

পরবর্তী খবর