Home /News /business /
Airtel LIVE 5G Network: 5G কীভাবে আমূল বদলে দেবে ডিজিটাল দুনিয়া, কলকাতায় তারই ঝলক দেখাল Airtel!

Airtel LIVE 5G Network: 5G কীভাবে আমূল বদলে দেবে ডিজিটাল দুনিয়া, কলকাতায় তারই ঝলক দেখাল Airtel!

Airtel 5G Network Speed: এয়ারটেলের সদর দপ্তর ভারতে, দক্ষিণ এশিয়া এবং আফ্রিকা জুড়ে ১৭ টি দেশে ৪৮০ মিলিয়ন গ্রাহক রয়েছে এয়ারটেলের।

  • Share this:

    #কলকাতা: কলকাতার সায়েন্স সিটিতে বেঙ্গল গ্লোবাল ট্রেড এক্সপো ২০২২-এ (BGTE 2022) সুপারফাস্ট এবং আল্ট্রা-লো লেটেন্সি LIVE 5G নেটওয়ার্কের প্রদর্শন করল ভারতের অন্যতম যোগাযোগ প্রদানকারী সংস্থা Bharti Airtel৷ টেলিকম বিভাগ কর্তৃক এয়ারটেলকে বরাদ্দ করা 3.4-3.5 GHz ব্যান্ড ট্রায়াল স্পেকট্রাম ব্যবহার করেই এই প্রদর্শনীটি করা হয়। 5G কীভাবে বদলে দিতে পারে ডিজিটাল জগতে যোগাযোগের গতিপ্রকৃতি তা নিয়ে স্বাভাবিকভাবেই উত্তেজিত গ্রাহকরা৷ 1.4 Gbps পর্যন্ত গতি এবং 20 ms-এর কম লেটেন্সি সহ, Airtel 5G গ্রাহকদের এবং ব্যবসার জন্য বিভিন্ন ব্যবহারের ক্ষেত্রের সম্ভাব্য বদল প্রদর্শন করেছে। এর মধ্যে রয়েছে ক্লাউড গেমিং এবং বাণিজ্যিকভাবে উপলব্ধ 5G স্মার্টফোনে 8K ভিডিও স্ট্রিমিং সহ VR ডিভাইস এবং Neckband 360 ডিগ্রি ব্যবহার করে ভার্চুয়াল রিয়েলিটির অভিজ্ঞতা উপলব্ধির বিশেষ সুযোগও।

    আরও পড়ুন- কোথাও চরম খরা, কোথাও বন্যা! পৃথিবীর ভবিষ্যৎ ঘিরে উৎকণ্ঠা নিয়েই পালিত পৃথিবী দিবস

    5G ব্যবহারের ক্ষেত্রে ছাড়াও, Airtel ডিজিটাল কানেক্টিভিটি এবং উৎপাদনশীলতার নানান অফারের পরিসর যেমন Airtel IoT এবং Airtel Office Internet বিষয়টিও প্রদর্শন করে। পশ্চিমবঙ্গ এবং ওড়িশার, ভারতী এয়ারটেলের সিইও সিদ্ধার্থ শর্মা বলেন, “এয়ারটেল ভারতে 5G-এর অগ্রগতির পথপ্রদর্শক। আমরা বিশ্বমানের 5G অভিজ্ঞতা এবং ডিজিটাল অ্যাপ্লিকেশনের মাধ্যমে আমাদের গ্রাহকদের এবং ব্যবসাগুলিকে আনন্দিত করতে পারার জন্য উন্মুখ।”

    Airtel ভারতে 5G প্রযুক্তির নেতৃত্ব দিচ্ছে এবং গত বছরই হায়দরাবাদে লাইভ 4G নেটওয়ার্কের মাধ্যমে ভারতের প্রথম 5G অভিজ্ঞতা সফলভাবে প্রদর্শিত হয়েছে বলে জানিয়েছে এই সংস্থা। এটি ভারতের প্রথম গ্রামীণ 5G ট্রায়ালের পাশাপাশি 5G-তে প্রথম ক্লাউড গেমিং অভিজ্ঞতাও প্রদর্শন করেছে।

    আরও পড়ুন- একদিনে ১০০৯ করোনা সংক্রমণ! দিল্লিতে মিলল কোভিডের নতুন ৮ টি ভ্যারিয়েন্ট!

    এয়ারটেলের সদর দপ্তর ভারতে, দক্ষিণ এশিয়া এবং আফ্রিকা জুড়ে ১৭ টি দেশে ৪৮০ মিলিয়ন গ্রাহক রয়েছে এয়ারটেলের। Airtel ভারতের বৃহত্তম যোগাযোগ ব্যবস্থা এবং আফ্রিকার দ্বিতীয় বৃহত্তম মোবাইল অপারেটর৷ এয়ারটেলের রিটেইল পোর্টফোলিওতে রয়েছে উচ্চ গতির 4G/4.5G মোবাইল ব্রডব্যান্ড, Airtel Xstream ফাইবার যা 1 Gbps পর্যন্ত গতি দিতে পারে এবং স্ট্রিমিং পরিষেবাগুলির মধ্যে মিউজিক এবং ভিডিও, ডিজিটাল পেমেন্ট এবং আর্থিক পরিষেবাগুলিও জুড়ে রয়েছে।

    Published by:Madhurima Dutta
    First published:

    Tags: 5G Network, Airtel, Bharti Airtel

    পরবর্তী খবর