Adani Group takes over Mumbai Airport| এবার আদানি গোষ্ঠীর হাতে মুম্বই বিমানবন্দর, হাজার হাজার চাকরির স্বপ্ন...

আদানি গোষ্ঠীর হাতে এবার মুম্বই এয়ারপোর্টের দায়িত্ব।

Adani Group takes over Mumbai Airport| অসামরিক বিমান পরিবহন ও ব্যবস্থাপনার ক্ষেত্রে ধাপে ধাপে এগিয়ে চলেছে আদানি গোষ্ঠী। মুম্বাই বিমানবন্দর অধিগ্রহণ তারই উল্লেখযোগ্য পদক্ষেপ।

  • Share this:

    #মুম্বই: এবার মুম্বই বিমানবন্দর অধিগ্রহণ প্রক্রিয়া সেরে ফেলল আদানি গোষ্ঠী। ঘটনার কথা নিজেই সোশ্যাল মিডিয়ায় জানালেন আদানি গোষ্ঠীর অধিকর্তা গৌতম আদানি। ট্যুইটারে তিনি লিখেছেন, "বিশ্বমানের মুম্বই আন্তর্জাতিক বিমানবন্দরের ব্যবস্থাপনার ভার গ্রহণ করে আমরা আনন্দিত। আমরা মুম্বইকে গর্বিত করব। আদানি গোষ্ঠী এমন একটি এয়ারপোর্ট পরিবেশ তৈরি করবে যা আগামী দিনে ব্যবসায় সাহায্য করবে। হাজার হাজার স্থানীয়রা চাকরি পাবে।"

    বলাই বাহুল্য অসামরিক বিমান পরিবহন ও ব্যবস্থাপনার ক্ষেত্রে ধাপে ধাপে এগিয়ে চলেছে আদানি গোষ্ঠী। মুম্বাই বিমানবন্দর অধিগ্রহণ তারই উল্লেখযোগ্য পদক্ষেপ।

    ২০১৯ সালে দরপত্র পেশ করে লখনউ, জয়পুর, গৌহাটি, আমেদাবাদ, তিরুবন্তপুরম বিমানবন্দরে ব্যবস্থাপনার দায়িত্ব পায় আদানি গোষ্ঠী। সেই তালিকাতেই এবার নাম জুড়ল মুম্বইয়ের। উল্লেখ্য এই বিমানবন্দরগুলোতে ৫০ বছরের লিজ পেয়েছে আদানি গোষ্ঠী।  যদিও অনেক আগেই মুম্বই বিমানবন্দরের কিছু দায়িত্ব নিয়েছিল আদানি গোষ্ঠী। ২৩ শতাংশের বেশি শেয়ার ছিল তাদের হাতে। কিন্তু এবার জিভিকে গোষ্ঠীর থেকে পুরো ব্যবস্থাটাই অধিগ্রহণ করে নিল তারা।

    এই অধিগ্রহণের মাধ্যমে দেশের  ৩৩ শতাংশ এয়ার কার্গো ট্রাফিক আদানিদের হাতে থাকছে। আজই মুম্বই ইন্টারন্যাশানালএয়ারপোর্ট লিমিটেডের বোর্ড মিটিংয়ে এই সিদ্ধান্ত হয়। পাশাপাশি মহারাষ্ট্র সরকার এবং কেন্দ্র তাদের ছাড়পত্র দেয়য সিটি অ্যান্ড ইন্ডাস্ট্রিয়াল ডেভলপমেন্ট কর্পোরেশনের ছাড়পত্রও পায় আদানিরা। প্রসঙ্গত আদানি গোষ্ঠী খুব শিগগিরই নভি মুম্বাই ইন্টারন্যাশানাল এয়ারপোর্ট নির্মাণের কাজে হাত দেবে। ৯০ দিনের মধ্যে তাঁরা সেই কাজ শেষ করে ফেলবে। ২০২৪ সালের মধ্যে এই এয়ারপোর্টে নিয়মিত বিমান ওঠানামাও করবে।

    Published by:Arka Deb
    First published: