Home /News /business /
7th Pay Commission: বিরাট সিদ্ধান্ত! ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মীদের পদোন্নতি হবে

7th Pay Commission: বিরাট সিদ্ধান্ত! ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে কেন্দ্রীয় সরকারি কর্মীদের পদোন্নতি হবে

প্রতীকী ছবি ৷

প্রতীকী ছবি ৷

7th Pay Commission: সরকার আগামী দিনে আবার একাধিক অফিসারদের প্রোমোশন দেওয়ার প্রস্তুতি নিচ্ছে

  • Share this:

    #নয়াদিল্লি: কেন্দ্রীয় কর্মীদের শীঘ্রই প্রোমোশন দিতে পারে কেন্দ্রীয় সরকার। গত ১ জুলাই সরকার ৮ হাজারের বেশি কেন্দ্রীয় আধিকারিকদের পদোন্নতি হয়েছে। সরকার আগামী দিনে আবার একাধিক অফিসারদের প্রোমোশন দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। আধিকারিকদের প্রতিনিধি দলের সঙ্গে দেখা করার পর কেন্দ্রীয় কর্মী ও জনঅভিযোগ প্রতিমন্ত্রী ড. জিতেন্দ্র সিং (Dr. Jitendra Singh) বলেছেন যে আগামী ২-৩ সপ্তাহের মধ্যে পদোন্নতির ঘোষণা করা হবে।

    সরকারি সংস্থা পিআইবি একটি ট্যুইট বার্তায় জানিয়েছে যে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিনিধি দলকে বলেছেন যে সরকার পদোন্নতির বিষয় নিয়ে নিয়ে ভাবছেন এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি (Narendra Modi) নিজে এই বিষয়ে আগ্রহ প্রকাশ করেছেন।

    উল্লেখ্য, এর আগে ২০১৯ সালে কেন্দ্রীয় সরকারের বিভিন্ন মন্ত্রণালয় এবং বিভাগগুলিতে প্রশাসনিক কাজকর্মে যুক্ত অফিসারদের পদোন্নতি দেওয়া হয়েছিল। তার পর আর এই বিষয়ে কোনও পর্যালোচনা হয়নি। সেসময় তিনটি সার্ভিসের মোট ৪ হাজার কর্মীকে পদোন্নতি দেওয়া হয়।

    আরও পড়ুন:  EPFO: পিএফ ফান্ডে সরকার দিতে চলেছে ৮১,০০০ টাকা, আপনার এল কি না বুঝবেন কীভাবে?

    ড. জিতেন্দ্র সিং বলেন, পদোন্নতি ছাড়াই সরকারি কর্মচারীদের চাকরি থেকে অবসর নেওয়ার বিষয়টি হতাশাজনক। তিনি আরও বলেন যে এখন থেকে কর্মচারীকে পদোন্নতির বিষয়টি আরও সহজ হয়ে গিয়েছে কারণ ৮,০৮৯ কর্মীদের পদোন্নতির সময় সমস্ত আইনি জটিলতাকে সহজ করে নেওয়া হয়েছে।

    খুব শীঘ্রই পদোন্নতি করা হবে

    কেন্দ্রীয় সচিবালয় রাজভাষা সেবা গ্রুপ-এ আধিকারিকদের একটি প্রতিনিধি দল কেন্দ্রীয় মন্ত্রী ড. জিতেন্দ্র সিং-এর সঙ্গে সাক্ষাৎ করেন। তাঁরা মন্ত্রীর কাছে পদোন্নতির দাবি জানান। এই বৈঠকে কেন্দ্রীয় মন্ত্রী প্রতিনিধি দলকে আশ্বাস দেন যে তাদের পদোন্নতির প্রক্রিয়াটিকে দ্রুততর করা হবে। কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেছেন যে কেন্দ্রীয় সরকার অনেক অফিসারকে পদোন্নতি দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। কেন্দ্রীয় সরকার আগামী ২ থেকে ৩ সপ্তাহের মধ্যে পদোন্নতির বিষয়টি সরকারিভাবে ঘোষণা করবে।

    আরও পড়ুন: Multibagger Stock: এই মাল্টিব্যাগার স্টকে ১ লাখ টাকা হয়েছে ৭ লাখ টাকা, আপনার পোর্টফোলিওতে আছে তো?

    ৮,০০০-এর বেশি কর্মীদের পদোন্নতি হয়েছে

    চলতি বছরের ১ জুলাই কেন্দ্রীয় সরকার ৩টি কেন্দ্রীয় সচিবালয় ক্যাডারের ৮,০৮৯ জন কর্মীর পদোন্নতির নির্দেশ দেওয়া হয়েছিল। কেন্দ্রীয় সচিবালয় সার্ভিস হল প্রশাসনিক সিভিল সার্ভিসগুলির মধ্যে একটি যেখানে আধিকারিকরা গ্রুপ এ এবং গ্রুপ বি পদে কাজ করে। কেন্দ্রীয় মন্ত্রী ড. জিতেন্দ্র সিং–এ আশ্বাসের পরে শীঘ্রই কর্মীদের পদোন্নতি করা হবে বলে বলে আশা করা হচ্ছে।

    First published:

    Tags: 7th Pay Commission

    পরবর্তী খবর