Home /News /business /
যুদ্ধের বাজারে স্টক মার্কেটে ওঠা-পড়া, কোন শেয়ার এখন ভাল রিটার্ন দেবে?

যুদ্ধের বাজারে স্টক মার্কেটে ওঠা-পড়া, কোন শেয়ার এখন ভাল রিটার্ন দেবে?

একনজরে দেখে নেওয়া যাক এই সময় কোন শেয়ারে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: রাশিয়া ও ইউক্রেনের যুদ্ধের ফলে শেয়ারবাজার ক্রমাগত ওঠা-নামা করছে। এর ফলে বিনিয়োগকারীরা চিন্তায় পড়েছে যে তারা কোথায় বিনিয়োগ করবে। তাই একনজরে দেখে নেওয়া যাক এই সময় কোন শেয়ারে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

SBI -

বর্তমানে এই শেয়ারে বিনিয়োগ করলে ভবিষ্যতে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। ব্রোকারেজ ফার্ম মনে করছে যে ভবিষ্যতেও এই স্টক এভাবেই এগিয়ে যাবে। এর ফলে এখন যদি বিনিয়োগকারীরা এই স্টকে বিনিয়োগ করে তাহলে ভবিষ্যতে ভাল লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। এই স্টক তেজ গতির সঙ্গে এগিয়ে চলেছে। সম্প্রতি এই শেয়ার পৌঁছে গিয়েছে তার সর্বোচ্চ উচ্চ গতিতে। বর্তমানের এই শেয়ারের মূল্য হল ৫৪৯ টাকা। এর ফলে এই শেয়ারের টার্গেট প্রাইস রাখা হয়েছে ৫৪৫ টাকা।

আরও পড়ুন: সাশ্রয়ী প্রযুক্তি একেই বলে, এক নজরে দেখে নিন বেশি মাইলেজের হিরো-র সেরা বাইক!

Mindtree -

বিগত দুই বছরে বিভিন্ন ধরনের আইটি সেক্টর ভালো রিটার্ন দিয়েছে। এর ফলে এই শেয়ারে বিনিয়োগ করলে ভাল লাভ হওয়ার সম্ভাবনা রয়েছে। ব্রোকারেজ হাউজ মনে করছে এই ধরনের শেয়ারে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা একদম গ্যারান্টি। তারা মনে করছে এই শেয়ার আগামী দিনে প্রায় চার ৪১৪৮ টাকায় পৌঁছে যেতে পারে। ২০২২ সালের ২৮শে ফেব্রুয়ারি এই শেয়ারের মূল্য ছিল ৩৮৮১ টাকা।

আরও পড়ুন: রাশিয়া-ইউক্রেনের যুদ্ধে ভারতের হবে অনেক টাকার ক্ষতি, কেন এমন বলছেন বিশেষজ্ঞরা?

Ambuja Cement

ব্রোকারেজ হাউজ জানিয়েছে যে অম্বুজা সিমেন্টের শেয়ার বিগত ছয় কোয়ার্টারে একটা ভাল জায়গায় পৌঁছেছে। কিন্তু বিগত দুই কোয়ার্টারে এই শেয়ার কিছুটা হলেও নিচে নেমেছে। ভবিষ্যতে এই শেয়ার আবার তার উচ্চ সীমায় পৌঁছাতে পারে। এর ফলে শেয়ারে বিনিয়োগ করলে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে। বর্তমানে এই শেয়ারের মূল্য হল ৩১৪ টাকা।

Balkrishna Industries

বিগত দুই মাসে এই শেয়ার বেশ ভাল রিটার্ন দিয়েছে। এর আগে ২০২১ সালেও এই শেয়ার ভাল রিটার্ন দিয়েছে। ব্রোকারেজ হাউজ মনে করছে আগামী দুই মাসে এই প্রফিট আরও বাড়তে পারে। এর ফলে এই শেয়ারে বিনিয়োগ করলে বিনিয়োগকারীরা ভবিষ্যতে ভাল রিটার্ন পেতে পারে। বর্তমানে এই শেয়ার ১৭০০ টাকা থেকে ১৮০০ টাকায় পৌঁছে গিয়েছে। কিন্তু এই শেয়ার এখন প্রায় ৩২ শতাংশ নিচে নেমে গেছে। ২৮শে ফেব্রুয়ারি এই শেয়ারের দাম ১৮২২ টাকা ছিল। কিন্তু ব্রোকারেজ মনে করেছে খুব তাড়াতাড়ি এই শেয়ার ২০১০ টাকায় পৌঁছে যেতে পারে।

আরও পড়ুন: ধাঁধিয়ে যাবে চোখ, দেশের আমজনতার জন্য এবার জিও ওয়ার্ল্ড সেন্টার!

Indian Energy Exchange

বর্তমানে এই শেয়ারের মূল্য হল ২০৫ টাকা। ২০২১ সালের ১৯ অক্টোবর এই শেয়ারের মূল্য ছিল ৩১৮ টাকা। এই শেয়ার এখন কিছুটা নিচে নেমে গেলেও আগামী দিনে এই শেয়ার আবার তার উচ্চসীমায় পৌঁছাতে পারে। এর ফলে এই শেয়ারে বিনিয়োগ করলে ভবিষ্যতে ভাল রিটার্ন পাওয়ার সম্ভাবনা রয়েছে।

Published by:Dolon Chattopadhyay
First published:

Tags: Russia Ukraine War, Stock market, Ukraine crisis

পরবর্তী খবর