Home /News /business /
Jio World Centre: ধাঁধিয়ে যাবে চোখ, দেশের আমজনতার জন্য এবার জিও ওয়ার্ল্ড সেন্টার!

Jio World Centre: ধাঁধিয়ে যাবে চোখ, দেশের আমজনতার জন্য এবার জিও ওয়ার্ল্ড সেন্টার!

নতুন শুরু

নতুন শুরু

Jio World Centre: মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে ১৮.৫ একর বিস্তৃত এই সেন্টার হয়ে উঠতে চলেছে ব্যবসা, বাণিজ্য এবং সংস্কৃতির এক বিশ্বমানের পীঠস্থান।

  • Share this:

    #মুম্বই: দেশের বৃহত্তম এবং সবচেয়ে মর্যাদাপূর্ণ বহুমুখী গন্তব্য হিসেবে জিও ওয়ার্ল্ড সেন্টার-এর (Jio World Centre) ঘোষণা করল রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ লিমিটেড। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের ডিরেক্টর এবং রিলায়েন্স ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা-চেয়ারপার্সন নীতা আম্বানির (Nita Ambani) মস্তিষ্কপ্রসূত এই জিও ওয়ার্ল্ড সেন্টার। মুম্বইয়ের বান্দ্রা কুরলা কমপ্লেক্সে ১৮.৫ একর বিস্তৃত এই সেন্টার হয়ে উঠতে চলেছে ব্যবসা, বাণিজ্য এবং সংস্কৃতির এক বিশ্বমানের পীঠস্থান।

    প্রাথমিকভাবে ধীরুভাই আম্বানি স্কোয়ার হিসেবে উৎসর্গ করে মুম্বই শহরের জন্য মিউজিক্যাল ফাউন্টেন এবং ভারতের বৃহত্তম জিও ওয়ার্ল্ড কনভেনশনকেন্দ্র নিয়ে পথ চলা শুরু হল। Jio ওয়ার্ল্ড সেন্টার এই বছর ও আগামী বছরের মধ্যে ধীরেধীরে আত্মপ্রকাশ করবে।

    জিও ওয়ার্ল্ড সেন্টার নিয়ে নিজের দৃষ্টিভঙ্গি ভাগ করে নিয়ে নীতা আম্বানি বলেন, “জিও ওয়ার্ল্ড সেন্টার আমাদের গৌরবময় জাতির কাছে একটি শ্রদ্ধাঞ্জলি এবং নতুন ভারতের আকাঙ্ক্ষার প্রতিফলন। জিও ওয়ার্ল্ড সেন্টারকে সাংস্কৃতিক পরিমণ্ডল থেকে ব্যবসার পরিসর হয়ে নিখাদ সময় কাটানোর জায়গা হিসেবে মুম্বইয়ের নতুন ল্যান্ডমার্ক হিসাবে কল্পনা করা হয়েছে, যেখানে আমরা একসঙ্গে ভারতের বৃদ্ধির গল্পের পরবর্তী অধ্যায়ের সূচনা করতে পারব।"

    ধীরুভাই আম্বানি স্কোয়ার:

    ধীরুভাই আম্বানি স্কোয়ার মুম্বাই শহরের একটি নতুন ল্যান্ডমার্ক হতে চলেছে। যা রিলায়েন্সের প্রতিষ্ঠাতা ধীরুভাই আম্বানি এবং শহরের প্রতি উৎসর্গকৃত করা হল। এখানে প্রবেশ করা যাবে বিনামূল্যে, সর্বজনীন উন্মুক্ত স্থান। ভবিষ্যতে এটি হয়ে উঠতে চলেছে মুম্বই শহর ও সারা বিশ্বের পর্যটকদের কাছে একটি অবশ্য গন্তব্য স্থান। সেখানে থাকবে জল, মিউজিক ও লাইটের সমারোহে ফোয়ারা। এই ফোয়ারা ভারতের নানা রঙকে তুলে ধরবে। যেখানে ব্যবহার করা হচ্ছে ৮টি ফায়র শ্যুটার, ৩৯২টি ওয়াটার জেট এবং ৬০০ এলইডি লাইট।

    আরও পড়ুন: পুরভোটের ফলের পরই একটা ছোট্ট ট্যুইট, তাতেই শোরগোল ফেললেন লকেট! তাহলে কি...

    এ বিষয়ে নীতা আম্বানি বলেন, ''আমরা ধীরুভাই আম্বানি স্কোয়ার ও বিশ্বমানের এই ফোয়ারা মুম্বইয়ের মানুষকে উৎসর্গ করছি। এই শহরের স্পিরিট সেই কথাই বলে। আমচি মুম্বইয়ের নতুন ডেস্টিনেশন হতে চলেছে এই ধীরুভাই আম্বানি স্কোয়ার। আমরা আমাদের শিক্ষকদের অভিবাদন জানাচ্ছি। আমাদের আসল হিরো তাঁরাই।''

    আরও পড়ুন: ইউক্রেনের পারমাণবিক প্ল্যান্টে হামলা রাশিয়ার! এবার ভয়াবহ বিপর্যয়? হার মানবে চেরনোবিল?

    ওই অনুষ্ঠান বিএমসি স্কুল ও মুম্বইয়ের আশেপাশের স্কুলগুলি থেকে প্রায় ২৫০ শিক্ষক আমন্ত্রিত ছিলেন।

    এখানে থাকছে জিও কনভেনশন সেন্টার। সেখানে থাকছে....

    ১৬১৪৬০ স্কোয়ার ফিটের তিনটি এক্সিবিশন হল। যেখানে ১৬,৫০০ জন অতিথি যোগ দিতে পারবেন।

    ১০৭৬৪০ স্কোয়ার ফিটের দুটি কনভেনশন হল। যেখানে যোগ দিতে পারবেন ১০,৬৪০ জন অতিথি।

    ৩২২৯০ স্কোয়ার ফিটের একটি অসাধারণ বলরুম। যেখানে যোগ দিতে পারবেন ৩২০০ অতিথি।

    ২৯০৬২ স্কোয়ার ফিটের মোট ২৫টি মিটিং রুম।

    ‍5G নেটওয়ার্কের সুবিধা।

    ১৮০০০ মানুষের রান্না করা যায়, এমন সর্ববৃহৎ হেঁশেল।

    ৫০০০ গাড়ি রাখা যাবে, এমন বড় গ্যারেজ।

    Published by:Suman Biswas
    First published:

    Tags: Jio World Centre, Nita Ambani, Reliance Industries

    পরবর্তী খবর