হোম /খবর /বীরভূম /
প্রতিবন্ধকতাকে কাটিয়ে নজরকাড়া সাফল্য ৩ দৃষ্টিহীন মাধ্যমিক পরীক্ষার্থীর

Birbhum news: প্রতিবন্ধকতাকে কাটিয়ে নজরকাড়া সাফল্য ৩ দৃষ্টিহীন মাধ্যমিক পরীক্ষার্থীর

X
Birbhum [object Object]

ইচ্ছা এবং চেষ্টার জোরে নজর কাড়া সাফল্য সিউড়ি অরবিন্দ ইনস্টিটিউট ফর সাইটলেস স্কুলের তিনজন মাধ্যমিক পরীক্ষার্থী। এদের পঠনপাঠন অরবিন্দ ইনস্টিটিউট ফর সাইটলেস স্কুলে হয়েছে।  

  • Share this:

সিউড়ি: শারীরিক প্রতিবন্ধকতা রয়েছে। কিন্তু ইচ্ছা এবং চেষ্টার জোরে নজরকাড়া সাফল্য সিউড়ি অরবিন্দ ইনস্টিটিউট ফর সাইটলেস স্কুলের তিনজন মাধ্যমিক পরীক্ষার্থী। যদিও তাঁরা সিউড়ি শ্রী শ্রী রামকৃষ্ণ বিদ্যাপীঠ স্কুলের রেজিষ্ট্রেশনে পরীক্ষা দিয়েছে। তবে পুরো পঠনপাঠন অরবিন্দ ইনস্টিটিউট ফর সাইটলেস স্কুলে হয়েছে। স্কুল সূত্রে জানা গিয়েছে, তাঁদের মধ্যে দু’জনের ৭৯ শতাংশের বেশী পেয়েছি এবং আরেকজন ৭০ শতাংশ নম্বর পেয়েছে।

শারীরিক প্রতিবন্ধকতা তাদের বার বার চলার পথে বাধা সৃষ্টি করেছিল। তার উপর প্রভাব ফেলেছিল পরিবারের আর্থিক কষ্ট। কিন্তু পড়াশুনার প্রতি ভালোবাসা এবং আগ্রহ সেই বাধাকে হার মানিয়ে তারা মাধ্যমিক পরীক্ষায় ভালো ফলাফল করেছে। এবছর ওই স্কুল থেকে কাঞ্চন দাস, শিবু মণ্ডল এবং সফিকুল সেখ। তাঁর মধ্যে কাঞ্চন ৫৫৪, শিবু ৪৯০ এবং সফিকুল ৫৫৬ নম্বর পেয়েছে।

তবে তাঁরা তিনজনেই আরেকটু বেশি নম্বরের আশা রেখেছিল। কিন্তু জীবনের প্রথম বড় পরীক্ষায় ভালো ফল করায় তিনজনেই খুশি। কাঞ্চন দাস বলে, \” আমি বাংলা নিয়ে পড়াশুনা করে ভবিষ্যতে শিক্ষক হতে চায়। আগামীদিনেও যেন আরও ভালো পড়াশুনা করতে পারি সেই চেষ্টা করব।\” একই কথা শোনা গিয়েছে সফিকুলের মুখেও।

সে বলে,\” আমি সরকারি চাকরি করতে চাই। আমিও বাংলা নিয়েই পড়াশুনা করব। আমাদের পড়াশুনার জন্য স্কুলের শিক্ষক শিক্ষিকারা খুবই সহযোগীতা করেছিলেন। প্রশাসনের কাছেও অনেক সাহায্য পেয়েছি। তাই তাঁদের কাছে আমরা কৃতজ্ঞ।\”

আরও পড়ুন: Abhishek Banerjee: কুন্তল মামলায় সিবিআই-এর তলব! নবজোয়ার যাত্রা বন্ধ করে কলকাতায় ফিরছেন অভিষেক

আরও পড়ুন: Madhyamik Result 2023: মাধ্যমিকে নজর-কাড়া সাফল্য মালদহে! মেধা তালিকায় ২১ জন ছাত্র-ছাত্রী! জানুন

অন্যদিকে স্কুল সূত্রে জানা গিয়েছে, অরবিন্দ ইন্সটিটিউট ফর সাইটলেস স্কুলে অষ্টম শ্রেণি পর্যন্ত পঠনপাঠন হয়। তাই মাধ্যমিকের জন্য পড়ুয়াদের সিউড়ি শ্রী শ্রী রামকৃষ্ণ বিদ্যাপীঠ স্কুলের মাধ্যমে রেজিস্ট্রেশন করানো হয়। তবে পঠনপাঠন সবটাই অরবিন্দ ইন্সটিটিউট ফর সাইটলেস থেকে করানো হয়।

Subhadip Pal

Published by:Arjun Neogi
First published:

Tags: Birbhum news, WB Madhyamik Result 2023