Home /News /birbhum /
Birbhum News: নির্দেশিকা সত্ত্বেও স্কুল শিক্ষকেরা কেন পড়াচ্ছেন টিউশন? বিক্ষোভ গৃহশিক্ষকদের

Birbhum News: নির্দেশিকা সত্ত্বেও স্কুল শিক্ষকেরা কেন পড়াচ্ছেন টিউশন? বিক্ষোভ গৃহশিক্ষকদের

গৃহশিক্ষকদের

গৃহশিক্ষকদের পদযাত্রা

স্কুল শিক্ষকরা টিউশন অথবা অন্য কোন আর্থিক ক্ষেত্রে যুক্ত থাকতে পারবেন না, এমন নির্দেশিকা আগেই জারি করা হয়েছে সরকারের তরফ থেকে।

  • Share this:

    #বীরভূম: স্কুল শিক্ষকরা টিউশন অথবা অন্য কোনও আর্থিক ক্ষেত্রে যুক্ত থাকতে পারবেন না, এমন নির্দেশিকা আগেই জারি করা হয়েছে সরকারের তরফ থেকে। তবে সেই নির্দেশিকাকে অমান্য করে টিউশন পড়িয়ে যাচ্ছেন স্কুল শিক্ষকেরা৷ এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে বুধবার আন্দোলনে নামলেন গৃহশিক্ষকেরা।

    স্কুল শিক্ষকদের টিউশন পড়ানোর প্রতিবাদে, বুধবার পশ্চিমবঙ্গ গৃহশিক্ষক কল্যাণ সমিতির সদস্যরা বীরভূমের সিউড়ি শহরে একটি প্রতিবাদ মিছিল করেন। এদিন তাদের এই প্রতিবাদ মিছিল শুরু হয় সিউড়ির সার্কিট হাউস থেকে। মিছিলে পা মেলান জেলার বিভিন্ন জায়গা থেকে আসা গৃহ শিক্ষক ও শিক্ষিকা। প্রতিবাদ মিছিলটি সার্কিট হাউস থেকে শুরু হওয়ার পর তা সিউড়ি শহরের বিভিন্ন জায়গা প্রদক্ষিণ করে পৌঁছে যায় বীরভূম জেলা স্কুল পরিদর্শকের দফতরে। সেখানে তারা স্কুল পরিদর্শককে একটি স্মারকলিপি জমা দেন।

    আরও পড়ুন- উদাসীন প্রশাসন! ময়ূরাক্ষী নদীর উপর বাঁশের সেতু তৈরি করলেন গ্রামবাসীরাই!

    এদিন এই প্রতিবাদ মিছিলে পা মেলানো গৃহ শিক্ষকদের দাবি, স্কুল শিক্ষকরা টিউশন পড়াতে পারবেন না অথবা কোনো আর্থিক কার্যকলাপের সঙ্গে যুক্ত থাকতে পারবেন না, এই বিষয়ে ২০১৮ সালে নির্দেশিকা জারি করা হয়। এই দাবির পাশাপাশি তাঁদের অভিযোগ, এই নির্দেশিকাকে অমান্য করে স্কুল এবং কলেজের শিক্ষকরা স্কুল কলেজ ফাঁকি দিয়ে লাগাতার টিউশন পড়াচ্ছেন। বর্তমানে এই পরিস্থিতির জন্য শিক্ষা ব্যবস্থা মেরুদণ্ডহীন হয়ে পড়েছে।

    আরও পড়ুন- মর্মান্তিক! জামাইয়ের ছুরির কোপে মৃত্যু শাশুড়ির!

    আন্দোলনকারীরা জানালেন, তাঁরা এই গৃহশিক্ষকতার সঙ্গেই যুক্ত রয়েছেন এবং এই গৃহশিক্ষকতা করেই তাঁদের সংসার চলে। "আইন মেনে যাতে স্কুল শিক্ষকরা গৃহশিক্ষকতা বন্ধ করেন তার ব্যবস্থা করতে হবে শিক্ষা দফতরকে। সেই ব্যবস্থা গ্রহণ না করা হলে আগামী দিনে আরও বৃহত্তর আন্দোলনের পথে যাবো আমরা", এমনটাই জানান তাঁরা৷

    Madhab Das

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Birbhum, Protest, School Teachers

    পরবর্তী খবর