Home /News /birbhum /
Siuri Vidyasagar College: পরীক্ষা হবে অনলাইনে, ঘোষণা হতেই অকাল হোলি সিউড়ি বিদ্যাসাগর কলেজে!

Siuri Vidyasagar College: পরীক্ষা হবে অনলাইনে, ঘোষণা হতেই অকাল হোলি সিউড়ি বিদ্যাসাগর কলেজে!

পড়ুয়াদের

পড়ুয়াদের আবির খেলা

অফলাইন নয়, অনলাইনে নিতে হবে পরীক্ষা। এই দাবিতে গত কয়েকদিন ধরেই সিউড়ি বিদ্যাসাগর কলেজের পড়ুয়ারা দাবি-দাওয়া আদায়ের বিক্ষোভে সামিল হয়েছিলেন।

  • Share this:

    #বীরভূম: অফলাইন নয়, অনলাইনে নিতে হবে পরীক্ষা। এই দাবিতে গত কয়েকদিন ধরেই সিউড়ি বিদ্যাসাগর কলেজের পড়ুয়ারা দাবি-দাওয়া আদায়ের বিক্ষোভে সামিল হয়েছিলেন। অবশেষে সেই দাবি দাওয়া আদায়ে সফল হন পড়ুয়ারা। আর সেই দাবি-দাওয়া আদায় হতেই অকাল হোলি দেখা গেল সিউড়ি বিদ্যাসাগর কলেজে।

    বর্ধমান বিশ্ববিদ্যালয়ের তত্ত্বাবধানে থাকা অন্যান্য কলেজের মত সিউড়ি বিদ্যাসাগর কলেজের পরীক্ষা অনলাইনে নেওয়া হবে এমনটাই ঘোষণা করা হয় বুধবার। বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য এই ঘোষণা করেন। এই ঘোষণার পরই বৃহস্পতিবার সিউড়ি বিদ্যাসাগর কলেজে এমন অকাল হোলি লক্ষ্য করা যায়। যেখানে দেখা যায়, পড়ুয়াদের কলেজের সামনে জড়ো হয়ে নিজেদের মধ্যে আবির খেলতে।

    আরও পড়ুন- পুনরায় সেজে উঠছে বন্যায় জর্জরিত সুন্দরপুর গ্রাম! খুশি এলাকাবাসী

    এই দাবি-দাওয়া আদায় প্রসঙ্গে পড়ুয়ারা জানিয়েছেন, 'অনলাইনে পরীক্ষা নেওয়ার বিষয়ে আমাদের যে সকল দাবি দেওয়া ছিল সেই সকল দাবি-দাওয়ার আদায় হয়েছে। তাই আজ আমরা আবীর খেলায় মেতেছি।'

    আরও পড়ুন- বড় খবর! রেললাইনের কাজের জেরে বন্ধ থাকছে ময়ূরাক্ষী এক্সপ্রেস! জেনে নিন বিশদে

    অনলাইনে পরীক্ষা নেওয়ার পরিপ্রেক্ষিতে প্রথম থেকেই পড়ুয়াদের দাবি ছিল, করোনাকালে অন্যান্য শিক্ষা প্রতিষ্ঠানের মতো বন্ধ ছিল কলেজও। সে ক্ষেত্রে অধিকাংশ পঠন-পাঠন হয়েছে অনলাইনে। এমন অবস্থায় অফলাইনে পরীক্ষা কোনোভাবেই কাম্য নয়। যে কারণেই তারা অফলাইন পরীক্ষার পরিবর্তে অনলাইন পরীক্ষার দাবি তুলেছিলেন।

    কলেজ সূত্রে জানা যাচ্ছে, বর্ধমান বিশ্ববিদ্যালয়ের অনলাইনে পরীক্ষার যে ঘোষণা করা হয়েছে সেই ঘোষণা অনুযায়ী, দুই, চার এবং ছয় সেমিস্টার হবে অনলাইনে। পরবর্তীতে এক, তিন এবং পাঁচ সেমিস্টার আগের মত অফলাইনে পরীক্ষা নেওয়া হবে।

    অনলাইনে পরীক্ষা নেওয়ার দাবি দাওয়া আদায় হতেই সিউড়ি বিদ্যাসাগর কলেজের ছাত্র সংগঠনের সহ-সভাপতি ঋত্বিক রায় জানিয়েছেন, 'বর্ধমান বিশ্ববিদ্যালয়ের উপাচার্য আমাদের দাবি-দাওয়া মেনে নিয়েছেন। এই দাবি-দাওয়া আদায় হওয়ায় আমরা আজ আমাদের আবেগ প্রকাশ করছি এমন সেলিব্রেশন করে।'

    Madhab Das

    First published:

    Tags: Birbhum, Holi, Online Classes, Siuri, Student, Suri

    পরবর্তী খবর