Home /News /birbhum /
Birbhum: অনুব্রতর গ্রেফতারিতে মর্মাহত! সোনাঝুরি হাট বন্ধ রাখলেন শিল্পীরা

Birbhum: অনুব্রতর গ্রেফতারিতে মর্মাহত! সোনাঝুরি হাট বন্ধ রাখলেন শিল্পীরা

গরু পাচার কাণ্ডে একাধিকবার সিবিআই তলব এড়ানোর পর গত বৃহস্পতিবার গ্রেফতার হন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল।

  • Share this:

    #বীরভূম : গরু পাচার কাণ্ডে একাধিকবার সিবিআই তলব এড়ানোর পর গত বৃহস্পতিবার গ্রেফতার হন বীরভূম জেলা তৃণমূল সভাপতি অনুব্রত মন্ডল। তার এই গ্রেফতারিতে রাজ্যজুড়ে শুরু হয়েছে রাজনৈতিক তরজা। পক্ষে-বিপক্ষে একাধিক জায়গায় মিছিল হয়েছে শাসক ও বিরোধীদলগুলির তরফ থেকে। এরই মধ্যে শনিবার খোয়াইয়ের সোনাঝুরির হাট বন্ধ রাখলেন সেখানকার হস্তশিল্পীরা। শনিবার খোয়াইয়ের সোনাঝুড়ি হাটে দেশ-বিদেশের বিভিন্ন জায়গা থেকে পর্যটকদের আগমণ হয়ে থাকে। কিন্তু শনিবার এইভাবে হঠাৎ হাট বন্ধ থাকার কারণে অনেক পর্যটক হতাশ হয়ে পড়েছেন। তাদের দাবি, তারা দূর-দূরান্ত থেকে এসেছেন। কিন্তু এখানে এসে হাট বন্ধ থাকায় তারা অসুবিধার সম্মুখীন হয়েছেন।

    বাইরে থেকে আসা এক পর্যটক আয়ন সাফরাজ আহমেদ জানিয়েছেন, \"আমরা দূর দুরান্ত থেকে এসেছি আজ এই হাটে ঘুরবো বলে। কিন্তু এসে দেখতে পায় এখানকার তৃণমূল জেলা সভাপতিকে সিবিআই গ্রেফতার করার প্রতিবাদে এখানকার বিক্রেতেরা হাট বন্ধ রেখেছেন। হাট বন্ধ রাখার কারণে আমরা ঘুরতে পারছি না, কেনাকাটা করতে পারছি না। আমরা তো পরিবারকে নিয়ে এসে রীতিমতো নিরাশ হয়ে পড়েছি।\"

    আরও পড়ুনঃ চারিদিকে আসল সোনা উদ্ধারের মধ্যেই বীরভূমে উদ্ধার নকল সোনা!

    হাট বন্ধ থাকার পাশাপাশি অনুব্রত মণ্ডলের সিবিআইয়ের হাতে গ্রেফতার হওয়ার প্রতিবাদে শনিবার দুপুর বেলায় একটি মিছিলের আয়োজন করেন এখানকার হাট কমিটির তরফ থেকে। খোয়াই হাট থেকে বোলপুর রেল ময়দান পর্যন্ত এই মিছিল হাট কমিটির সদস্যদের তরফ থেকেই করা হয় এখানে কোন রাজনীতি যুক্ত নেই বলে দাবি করেছেন হাট কমিটির সদস্যরা।

    আরও পড়ুনঃ মর্মান্তিক! ১৪ নং জাতীয় সড়কে বাসের সঙ্গে অটোর মুখোমুখি সংঘর্ষ, মৃত ৯!

    সোনাঝুরি হাট কমিটির সদস্য তন্ময় মিত্র জানিয়েছেন, \"অনুব্রত মণ্ডল আমাদের অভিভাবক। সেই কারণে ওনার জন্য আমাদের শিল্পীরা আজ হাট বন্ধ রেখেছেন।\" অন্যদিকে হাট বন্ধ থাকায় পর্যটকদের অসুবিধার কথা প্রসঙ্গে তিনি জানিয়েছেন, \"অসুবিধা হলেও কিছু করার নেই। অনুব্রত মণ্ডল আমাদের অভিভাবক এবং তার এইভাবে গ্রেফতারের ঘটনায় আমাদের শিল্পীরা মর্মাহত এবং ক্ষুব্ধ\"।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, Bolpur, Shantiniketan

    পরবর্তী খবর