Home /News /birbhum /
Birbhum News: রাস্তায় যাওয়া যায় না, এমনই পরিস্থিতি মহম্মদবাজার

Birbhum News: রাস্তায় যাওয়া যায় না, এমনই পরিস্থিতি মহম্মদবাজার

উল্টে

উল্টে গেল গাড়ি

বর্ষা আসার আগেই বীরভূমের মহম্মদ বাজারের একটি রাস্তার হাল এমন হয়ে দাঁড়িয়েছে, ওই রাস্তা দিয়ে পারাপার করায় বিপদজনক।

  • Share this:

    #বীরভূম: বর্ষার আগমন নিশ্চিত হয়েছে বাংলায়। বর্ষা আসা মানেই যেমন বৃষ্টির দেখা মেলে, ঠিক তেমনই আবার এই বৃষ্টির কারণে বিভিন্ন জায়গায় রাস্তাঘাটের অবস্থা নাজেহাল হয়ে দাঁড়ায়। তবে এই বর্ষার বৃষ্টি আসার আগেই বীরভূমের মহম্মদ বাজারের একটি রাস্তার হাল এমন হয়ে দাঁড়িয়েছে, ওই রাস্তা দিয়ে পারাপার করায় বিপদজনক।

    দীর্ঘদিন ধরে বেহাল অবস্থায় পরে রয়েছে মহম্মদবাজার ব্লকের আঙ্গারগড়িয়া বাসস্ট্যান্ডের রাস্তা। ফলে যাতায়াতের সমস্যায় পরতে হচ্ছে স্থানীয় বাসিন্দাদের। প্রায়শই এই রাস্তায় নানা ধরনের দুর্ঘটনা ঘটে থাকে। সেই ঘটনারই পুনরাবৃত্তি ঘটে মঙ্গলবার। ওই রাস্তা দিয়ে পারাপারের সময় উল্টে যায় একটি ইঁট বোঝায় ট্রাক্টর। যার পরেই ক্ষোভে ফেটে পড়েন স্থানীয়রা। স্থানীয়দের দাবি, দু'বছর ধরে বেহাল অবস্থা হয়ে রয়েছে রাস্তা কিন্তু নজর দিচ্ছে না প্রশাসন।

    আরও পড়ুন - নিজেরা খেলেন বিষ, সন্তানের গলাতে দিলেন ঢেলে, একই পরিবারের ৩জন আত্মঘাতী, চাঞ্চল্য বীরভূমে

    পাশাপাশি স্থানীয়দের অভিযোগ, দীর্ঘদিন ধরে এই রাস্তাটি খারাপ হয়ে থাকার কারণে এলাকার বাসিন্দারা রাস্তা পারাপার করতে চরম অসুবিধার সম্মুখীন হন স্কুলপড়ুয়াদেরও স্কুল যাতায়াত করতে অসুবিধা হচ্ছে। রাস্তা দিয়ে নেতা-মন্ত্রী থেকে জনপ্রতিনিধিরা পারাপার করলেও রাস্তা ঠিক করার বিষয়ে কোনো রকম পদক্ষেপ গ্রহণ করা হচ্ছে না।

    এই রাস্তাটি মহম্মদ বাজার হয়ে সাঁইথিয়া থেকে সিউড়ি যোগাযোগের অন্য একটি গুরুত্বপূর্ণ রাস্তা। কিন্তু দু'বছরের বেশি সময় ধরে এই ভাবে রাস্তাটি বেহাল অবস্থায় পরে থাকার কারণে এলাকার বাসিন্দাদের যেমন যাতায়াতের ক্ষেত্রে অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে তেমনি যে সকল যানবাহনে রাস্তার উপর দিয়ে যাতায়াত করে তাদেরও অসুবিধার সম্মুখীন হতে হচ্ছে। যে কারণে স্থানীয় বাসিন্দা থেকে শুরু করে যানবাহন চালকরাও দ্রুত এই রাস্তাটি মেরামতির দাবি তুলেছেন।

    আরও পড়ুন - 'বাদাম বেচে খাই, সেলিব্রিটি ভাই'! iPhone হাতে পেয়েই নতুন গান জুড়লেন ভুবন বাদ্যকর

    পাশাপাশি স্থানীয় ব্যবসায়ীদের তরফ থেকে জানান হয়েছে, এই রাস্তাটি এইভাবে খারাপ থাকার কারণে গাড়ি চলাচলের সময় যেভাবে পাথর, ইঁট ইত্যাদি গাড়ির চাকায় লেগে ছিটকে আছে তাতে যেকোনো সময় বিপদ ঘটতে পারে। তবে স্থানীয়রা দ্রুত এই রাস্তা সারাইয়ের বিষয়ে দাবি তুললেও প্রশাসনিকভাবে এখনও কোন প্রতিক্রিয়া পাওয়া যায়নি।

    Madhab Das

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Birbhum news, Road Condition

    পরবর্তী খবর