Home /News /birbhum /
Birbhum News: বীরভূম পুলিশের সমস্যা দূরীকরণে অভিনব উদ্যোগ মোটরবাইক সংস্থার, প্রদান করা হল ৫৬টি মোটরবাইক

Birbhum News: বীরভূম পুলিশের সমস্যা দূরীকরণে অভিনব উদ্যোগ মোটরবাইক সংস্থার, প্রদান করা হল ৫৬টি মোটরবাইক

মোটরবাইকে

মোটরবাইকে পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী

বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীকে নিজের চার চাকার পরিবর্তে মোটরবাইক চালিয়েই অফিসে যেতে দেখা গেল

  • Share this:

    #বীরভূম: নামজাদা একটি মোটর বাইক নির্মাতা সংস্থাকে দেখা গেল কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি পালন করতে। এই কর্পোরেট সোশ্যাল রেস্পন্সিবিলিটি পালন করতে গিয়ে তারা বীরভূম জেলা পুলিশের হাতে ৫৬টি মোটরবাইক তুলে দিলেন কোনরকম শুল্ক ছাড়াই। শুধু তাই নয়, এই সংস্থার তরফ থেকে জানানো হয়, আগামী দিনে এই সকল মোটরবাইকগুলির সমস্ত রকম রক্ষণাবেক্ষণের দায়িত্ব থাকবে সংস্থার। অন্যদিকে, এদিন এই অনুষ্ঠানের পর বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীকে নিজের চার চাকার পরিবর্তে মোটর বাইক চালিয়ে এই অফিসে যেতে দেখা গেল।

    নামজাদা ওই বাইক নির্মাতা সংস্থার তরফ থেকে এমন উদ্যোগ কেন নেওয়া হলো? এর পরিপ্রেক্ষিতে সংস্থার আধিকারিকদের তরফ থেকে জানানো হয়েছে, বীরভূমের শহরাঞ্চল এলাকাগুলিতে রয়েছে অজস্র অলিগলি রাস্তা। এছাড়াও গ্রামাঞ্চলে এমন সব রাস্তা রয়েছে যেগুলিতে বড় গাড়ি নিয়ে প্রবেশ করা কষ্টকর হয়ে পড়ে। এরই পরিপ্রেক্ষিতে যাতে এলাকার মানুষ দ্রুত পরিষেবা পান তার জন্য এই মোটরবাইকগুলি দেওয়া হয়। যাতে করে পুলিশ খবর পেয়ে দ্রুত ওই সকল জায়গায় পৌঁছাতে পারে।

    শুক্রবার ওই নামজাদা সংস্থার সিউড়ি শহরের একটি শো রুম থেকে এই মোটরবাইকগুলি পুলিশের হাতে তুলে দেওয়ার উদ্যোগ নেওয়া হয়। যে অনুষ্ঠানে জেলার একাধিক পুলিশ আধিকারিকরা ছাড়াও উপস্থিত ছিলেন পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী।

    এর পরিপ্রেক্ষিতে বীরভূম জেলা পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠী জানান, "মোটরবাইক পেট্রোলিং শুরু করব আমরা। এর ফলে কম মানুষ দিয়ে বেশি জায়গা কভার করা সম্ভব। প্রাথমিকভাবে আমরা এই মোটরবাইক পেট্রোলিং শুরু করছি মিউনিসিপাল এলাকায়। বাকি যে সকল জায়গায় রাস্তাঘাট খুব একটা ভালো নেই সেই সকল জায়গাতেও এই মোটরবাইক পেট্রোলিং শুরু করা হবে।"

    প্রসঙ্গত, নামজাদা এই সংস্থার তরফ থেকে এদিন বীরভূম জেলা পুলিশকে ৫৬টি মোটরবাইক তুলে দেওয়ার পাশাপাশি রাজ্যের বিভিন্ন জেলার পুলিশকে মোট ১১৬৭ টি মোটরবাইক তুলে দেওয়া হয় এবং সেই সকল মোটরবাইকের রক্ষণাবেক্ষণের দায়িত্ব নেওয়া হয়।

    Madhab Das
    First published:

    Tags: Birbhum police, Motorbike

    পরবর্তী খবর