Home /News /birbhum /
Partha Chatterjee| Arpita Mukherjee: পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায় কত টাকায়, কার থেকে কিনেছিলেন শান্তিনিকেতনের 'অপা' বাড়িটি?

Partha Chatterjee| Arpita Mukherjee: পার্থ চট্টোপাধ্যায়-অর্পিতা মুখোপাধ্যায় কত টাকায়, কার থেকে কিনেছিলেন শান্তিনিকেতনের 'অপা' বাড়িটি?

Birbhum News : এই বাড়ির মোট বাস্তু ভূমির পরিমাণ ৭৩০২.৮৮ স্কয়ার ফিট। দোতলা বিশিষ্ট এই বাড়িটি ছয় হাজারের বেশি স্কয়ার ফিট জায়গা ফাঁকা জায়গা হিসাবেই সাজানো-গোছানো রয়েছে।

  • Share this:

    #বীরভূম: শিক্ষক দুর্নীতি কাণ্ডে ইডির হাতে গ্রেফতার হওয়ার পর রাজ্যের প্রাক্তন মন্ত্রী চট্টোপাধ্যায় এবং তার ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায় সম্পর্কে একের পর এক চাঞ্চল্যকর তথ্য সামনে আসছে। এই সব চাঞ্চল্যকর তথ্যের মধ্যে জানা যায়, শান্তিনিকেতনের 'অপা' নামে একটি বাড়ি সহ আরও বেশ কয়েকটি বাড়ি ও জমিজমা তাদের নামে রয়েছে। পরবর্তীতে বিভিন্ন নথি ঘেঁটে অপা বাড়িটি যে তাদের নামেই সেই জল্পনায় শিলমোহর পড়ে। এরপরই কৌতুহল জাগতে শুরু করে পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায় কত টাকায় এবং কার থেকে এই বাড়িটি কিনেছিলেন?

    আরও পড়ুন Rs 20 Lakhs Fish Price: ওজনে ৭১ কেজির বেশি তেলিয়া ভোলা মাছ! দাম ছাড়াল ২০ লক্ষ টাকা

    বোলপুর শান্তিনিকেতনের ফুলডাঙ্গার এই অপা বাড়িটি এখন শান্তিনিকেতনের অন্যতম দর্শনীয় স্থান হয়ে উঠেছে। শান্তিনিকেতনে আসা পর্যটকরা এখন এই বাড়িটিও একবার ঘুরে দেখছেন অন্যান্য পর্যটন কেন্দ্রগুলির মতোই। ভূমি দফতরের তথ্য থেকে জানা যাচ্ছে, এই বাড়িটি বোলপুরের শ্যামবাটি মৌজায় অবস্থিত। এর খতিয়ান নম্বর ১২, জে. এল. নম্বর ৬৭। এই বাড়ির মোট বাস্তু ভূমির পরিমাণ ৭৩০২.৮৮ স্কয়ার ফিট। দোতলা বিশিষ্ট এই বাড়িটি ছয় হাজারের বেশি স্কয়ার ফিট জায়গা ফাঁকা জায়গা হিসাবেই সাজানো-গোছানো রয়েছে।

    আরও পড়ুন Siliguri News : প্রথম মহিলা টোটো চালক আশার আলো দেখাচ্ছেন নকশালবাড়ির আর‌ও মহিলাদের

    ২০১২ সালের ২০ জানুয়ারি মাসে এই বাড়িটির হাত বদল হয়। সেই সময় এই বাড়িটি কেনা হয়েছিল কলকাতার বাসিন্দা এক দম্পতির কাছ থেকে। এই জমিটি ২০ লক্ষ টাকার বিনিময়ে হস্তান্তরিত করা হয়। যদিও এর বর্তমান বাজার মূল্য কয়েকগুণ বেশি। পরে ২০২০ সালে অর্পিতা মুখোপাধ্যায়ের নামে তা মিউটেশন করা হয় করা হয় বলেই জানা যাচ্ছে ভূমি দফতর সূত্রে।

    তবে শুধু এই অপা বাড়িটি নয়, এর পাশাপাশি বোলপুর শান্তিনিকেতন এলাকায় আরও একাধিক সম্পত্তির হদিশ মিলছে পার্থ চট্টোপাধ্যায়ের ঘনিষ্ঠদের নামে। স্থানীয় বাসিন্দাদের দাবি-দাওয়া থেকেই এই সকল জমি সম্পর্কে জানা যাচ্ছে। তিতলি নামে একটি বাড়ি এবং ইচ্ছে নামে রিসোর্টকে ঘিরে জল্পনা চলছে বোলপুর এলাকায়।

    Madhab Das
    First published:

    Tags: Arpita Mukherjee, Partha Chatterjee

    পরবর্তী খবর