Home /News /birbhum /
Birbhum: ভয়ঙ্কর কাণ্ড বীরভূমে! ৭৫ টাকা নিয়ে বচসায় এ কি হল!

Birbhum: ভয়ঙ্কর কাণ্ড বীরভূমে! ৭৫ টাকা নিয়ে বচসায় এ কি হল!

মাত্র ৭৫ টাকা কম দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বচসা। আর সেই বচসা ভয়ংকর রূপ নেয়। এই ঘটনায় পিটিয়ে খুন করা হয় এক বৃদ্ধকে।

  • Share this:

    #বীরভূম : মাত্র ৭৫ টাকা কম দেওয়াকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে বচসা। আর সেই বচসা ভয়ংকর রূপ নেয়। এই ঘটনায় পিটিয়ে খুন করা হয় এক বৃদ্ধকে। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে বীরভূমের নানুর থানা এলাকায়। শুক্রবার সন্ধ্যায় এমন ভয়ংকর ঘটনাটি ঘটেছে বীরভূমের নানুর থানার অন্তর্গত থুপসড়া অঞ্চলের হারমুর গ্রামে। ওই গ্রামের শেখ শাহনাওয়াজ নামে বছর ৬৪ এক ব্যক্তির ট্রাক্টর রয়েছে। তিনি সেই ট্রাক্টর তারই গ্রামের জার্মান, তারু সহ তাদের পরিবারের সদস্যদের জমিতে চাষ করার জন্য দেন। সেই চাষের জন্য খরচ হিসাবে ৬৭৫ টাকা দাবি করেন। যাদের জমিতে চাষ করতে দেওয়া হয়েছিল তিনি ৬৭৫ টাকার বদলে ৬০০ টাকা দেন। ৭৫ টাকা কম দেওয়ার পরিপ্রেক্ষিতে বলা হয়, কি করে চলবে এত টাকা কম দেওয়া হলে এবং আর চাষ করা হবে না বলে জানানো হয়। এরপরেই বচসা বাঁধে।

    ঘটনার পর শেখ শাহনাওয়াজ নামাজ পড়ে মসজিদ থেকে ফেরার সময় তার ওপর চড়াও হন জার্মান, সফি, হাফিজা, আলাউদ্দিন, তারু সহ বেশ কয়েকজন। তারপরই তারা তাকে সেখানে পিটিয়ে খুন করেন বলে অভিযোগ। এই ঘটনায় শেখ শাহনাওয়াজ মারা যাওয়ার পাশাপাশি আরও তিন থেকে চারজন গুরুতর আহত বলে জানা যাচ্ছে। অন্যদিকে পুলিশ এই ঘটনার তদন্তে নেমে ইতিমধ্যেই ছয় জনকে আটক করেছে।

    আরও পড়ুনঃ বান্ধবীর বাবা ক্যান্সার আক্রান্ত, খরচ ৪০ লক্ষ টাকা! গান গেয়ে পাশে বিশ্বভারতীর পড়ুয়ারা

    ঘটনার পর শনিবার সকাল থেকেই থমথমে এলাকা। এই ঘটনার পরিপ্রেক্ষিতে মৃত ওই ব্যক্তির ভাই শেখ সলকত জানিয়েছেন, \"টাকা কম দেওয়াকে কেন্দ্র করেই বচসার সৃষ্টি হয়। তবে এইভাবে পরে লাঠি সোটা নিয়ে আক্রমণ করবে তা বুঝতে পারা যায় নি। আমরা যখন মসজিদ থেকে বের হচ্ছি সেই সময় ওরা আমাদের উপর এসে চড়াও হয়। দাদা মারা যাওয়ার পাশাপাশি আমিও আহত হয়েছি।\"

    আরও পড়ুনঃ তারাপীঠে রথে জগন্নাথ দেব নন, বসেন তারা মা!

    দুপক্ষের মধ্যে লাঠিসোটা ও ইট পাটকেল দিয়ে এইভাবে মারামারির পর আহত শেখ শাহনাওয়াজকে বর্ধমান নিয়ে যাওয়া হয় এবং সেখানে তাকে মৃত্যু বলে ঘোষণা করা হয়। অন্যদিকে বাকি আহতদের স্থানীয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা করানো হয়।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Birbhum, Nanoor

    পরবর্তী খবর