Home /News /birbhum /
Birbhum News|| রামপুরহাটে ব্যাঙ্ক চত্ত্বরে ভয়াবহ অগ্নিকাণ্ড, মুহূর্তে পুড়ে ছাই একের পর এক মোটরবাইক

Birbhum News|| রামপুরহাটে ব্যাঙ্ক চত্ত্বরে ভয়াবহ অগ্নিকাণ্ড, মুহূর্তে পুড়ে ছাই একের পর এক মোটরবাইক

ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গেল বীরভূমের রামপুরহাট থানার অন্তর্গত একটি রাষ্ট্রায়ত্ব ব্যাংক চত্বরে।

  • Share this:

    #বীরভূম: ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গেল বীরভূমের রামপুরহাট থানার অন্তর্গত একটি রাষ্ট্রায়ত্ব ব্যাঙ্ক চত্ত্বরে। বৃহস্পতিবার দুপুরে এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। রামপুরহাটের এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কটি অবস্থিত রামপুরহাট পুরসভার ঠিক পাশেই। জনপ্রিয় এই রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক চত্বরে এমন অগ্নিকাণ্ডের ঘটনা ঘটার পরিপ্রেক্ষিতে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়।

    এ দিন দুপুরে রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের মোটরসাইকেল পার্কিংইয়ের এলাকায় আগুন লেগে যায়। অগ্নিকাণ্ডের ঘটনার পর সেই আগুন চারদিকে ছড়িয়ে যায় এবং ব্যাঙ্কের জানলা ও দেওয়ালেও আগুনের শিখা পৌঁছে যায়। পরে খবর পেয়ে দমকলের দুটি ইঞ্জিন ঘটনাস্থলে আসে এবং দীর্ঘক্ষণের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। এমন অগ্নিকাণ্ডের ঘটনার পরিপ্রেক্ষিতে রামপুরহাট পুরসভার কর্মী অভিজিৎ বনিক জানিয়েছেন, "এ দিন দুপুরে কাজ করার সময় হঠাৎ দেখতে পাই কালো ধোঁয়া পৌরসভার জানলা দিয়ে ঢুকছে। প্রথমে ভেবেছিলাম পুরসভাতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। কিন্তু পরে বুঝতে পারি ব্যাঙ্কের মোটরসাইকেল পার্কিংয়ে আগুন লেগেছে। তড়িঘড়ি পুরসভা থেকে বেরিয়ে এসে দেখতে পাই দাউ দাউ করে জ্বলছে ওই পার্কিংয়ে থাকা মোটরসাইকেলগুলি। এরপর স্থানীয় মানুষ এবং দমকল বাহিনী এসে আগুন নিয়ন্ত্রণে আনে।"

    আরও পড়ুন: ভুবনের সঙ্গে আলু পোস্ত বৌদি রিম্পির 'চু কিত কিত', ভিডিও রিলিজ হতেই তোলপাড়...

    ব্যাঙ্কের সামনেই পেয়ারা বিক্রেতা পিঙ্কু মহারাজ জানিয়েছেন, "প্রথমে দেখতে পাই একটি মোটরবাইকে আগুন লেগেছে। এরপর মুহূর্তের মধ্যে সেই আগুন ছড়িয়ে পড়ে অন্যান্য মোটরসাইকেলগুলিতে। পরে সেই আগুন চারদিকে ছড়াতে শুরু করে। তবে সঠিক সময়ে দমকলবাহিনী এসে যাওয়ায় আগুন নিয়ন্ত্রণে আসে।" ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক চাঞ্চল্য ছড়ায়। বিভিন্ন জায়গা থেকে মানুষ এসে জমায়েত শুরু করেন। এই অগ্নিকাণ্ডের ঘটনায় অন্ততপক্ষে ১০-১২টি মোটরবাইক ক্ষতিগ্রস্ত হয়েছে।

    তবে অগ্নিকাণ্ডের এই ঘটনা কীভাবে ঘটল তা এখনও জানা যায়নি। তবে মনে করা হচ্ছে কোন একটি মোটর বাইকে আগুন লাগার পর সেই আগুন চারদিকে ছড়িয়ে পড়ে। অন্যদিকে, এই অগ্নিকাণ্ডের ঘটনার পর স্থানীয় বাসিন্দাদের অনেকেই প্রশ্ন তুলছেন, ব্যাঙ্কে আগুন নিভানোর জন্য যে সকল সরঞ্জাম থাকা দরকার তা কী ছিল না! যে কারণেই এত বড় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে গেল!

    Madhab Das

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর