Home /News /birbhum /
Birbhum News|| পানীয় জলের দাবি পূরণে কলসি, বালতি নিয়ে পথ অবরোধ গ্রামবাসীদের

Birbhum News|| পানীয় জলের দাবি পূরণে কলসি, বালতি নিয়ে পথ অবরোধ গ্রামবাসীদের

title=

Birbhum Drinking Water Problem: কোমা থেকে জানুরি যাওয়ার পথ অবরোধ হয়। দাবি হল কেবলমাত্র পানীয় জল।

  • Share this:

    #বীরভূম: সিউড়ি এক নম্বর ব্লকের অন্তর্গত মল্লিকপুর গ্রাম পঞ্চায়েতের চাঙ্গুরিয়া গ্রামের মলকে দাসপাড়ার বাসিন্দারা বৃহস্পতিবার সন্ধ্যাবেলায় বেলায় পথ অবরোধে নামেন। তারা এদিন কোমা থেকে জানুরি যাওয়ার পথ অবরোধ শুরু করেন। তাদের মূল দাবি হল পানীয় জল। এলাকায় শতাধিক পরিবার বসবাস করলেও গ্রামে পর্যাপ্ত পরিমাণে পানীয় জলের নলকূপ নেই বলে অভিযোগ বাসিন্দাদের। গ্রামে মাত্র তিনটি পানীয় জলের নলকূপ রয়েছে বলে জানান তারা। আবার সেই সকল নলকূপ থাকলেও জল পাওয়া যায় না বলে অভিযোগ।

    এমন পরিস্থিতিতে গ্রামবাসীদের গ্রামে থাকা একটি কুয়োর উপর নির্ভর করতে হয়। সেই কুয়োর অবস্থাও এখন সংকটজনক। তবে অগত্যা তাদের সেই জল ব্যবহার করতে হয় বলে তাদের দাবি। অন্যদিকে এলাকায় নলকূপ থেকে জল না পাওয়ার কারণে পাশের বিভিন্ন পাড়াতে যেতে হয় তাদের জল আনার জন্য। দূরে জল আনার সমস্যা থাকার পাশাপাশি অভিযোগ সেই সকল এলাকার বাসিন্দারা বারংবার তাদের এইভাবে জল নিয়ে যাওয়ার জন্য বিরক্ত হন। এমনকি বিরক্ত হয়ে নানা কটূক্তি ও কথা শোনান।

    আরও পড়ুন: উচ্চশিক্ষার পরেও মেলেনি চাকরি, এমএ পাশ তন্ময় এখন লটারিওয়ালা, ভাইরাল তাঁর সংগ্রাম...

    দীর্ঘদিন ধরে এই সমস্যা দূর না হওয়ার কারণে বৃহস্পতিবার সন্ধ্যা বেলায় এলাকার বাসিন্দারা জড়ো হন কোমা থেকে জানুরি যাওয়ার রাস্তায়। সেখানে জড়ো হয়ে তারা পথ অবরোধ শুরু করেন এবং দাবি তোলেন যতক্ষণ না প্রশাসনিকভাবে তাদের এই সমস্যা মেটানোর বন্দোবস্ত করা অথবা প্রতিশ্রুতি দেওয়া হয় ততক্ষণ তাদের অবরোধ চলবে। এদিন এইসকল এলাকার বাসিন্দাদের বাড়ি থেকে খালি বালতি, খালি কলসি সহ খালি বিভিন্ন জার এনে রাস্তায় বসে দেখা যায়। যদিও বেশ কিছুক্ষণ ধরে পথ অবরোধ চলার পর এলাকার বাসিন্দারা স্থানীয় তৃণমূল নেতৃত্বের আশ্বাসে পথ অবরোধ তুলে নেন।

    স্থানীয় তৃণমূল নেতৃত্বের তরফ থেকে এলাকায় জল কষ্টের বিষয়টিকে মেনে নেওয়া হয়েছে। তবে তাদের তরফ থেকে এটাও জানানো হয়েছে, কোন সমস্যা হলে আলোচনা করা হয় এবং সেই সকল সমস্যার সমাধানের বন্দোবস্ত করা হয়। কিন্তু এদিন কোনরকম আলোচনা না করেই এইভাবে পথ অবরোধে নামেন এলাকার বাসিন্দারা। সরকারি টাকা সঙ্গে সঙ্গে পাওয়া যায় না। এই সমস্যা সমাধানের জন্য ব্যবস্থা গ্রহণ করা হবে।

    Madhab Das

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর