হোম /খবর /বীরভূম /
খেলা হওয়ার আগেই শেষ 'খেলা হবে' নিষিদ্ধ শব্দবাজি

Birbhum News :খেলা হওয়ার আগেই শেষ 'খেলা হবে' নিষিদ্ধ শব্দবাজি 

খেলা হবে শব্দ বাজি

খেলা হবে শব্দ বাজি

'খেলা হবে' এই স্লোগান প্রত্যেকের কাছেই পরিচিত।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

    #বীরভূম : 'খেলা হবে' এই স্লোগান প্রত্যেকের কাছেই পরিচিত। একুশের বিধানসভা নির্বাচনের আগে রাজ্যের শাসক দল এই স্লোগান তুলে দলের নেতাকর্মীদের মন চাঙ্গা করার পাশাপাশি মন জয় করেছিল আমজনতার। বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে বিভিন্ন সামাজিক অনুষ্ঠানেও এই গান বাজতে দেখা যায়। এমনকি রাজ্যের গণ্ডি পার করে ভিন রাজ্যেও খেলা হবে স্লোগান যথেষ্ট জনপ্রিয়তা পায়।

    খেলা হবে স্লোগান এবং গান এতটাই জনপ্রিয়তা পায় যে বিভিন্ন সময় পোশাক-আশাকেই এই দুটি শব্দ নজরে পড়তে দেখা যায়। সেই রকমই এবার দীপাবলীর আগে নিষিদ্ধ বাজি পটকা গায়ে দেখা গেল খেলা হবে। যদিও সেই খেলা হওয়ার আগেই খেলা হবে লেখা নিষিদ্ধ বাজি পটকা এলো পুলিশের হাতে।

    আরও পড়ুন Birbhum News: চলন্ত ট্রেন থেকে যাত্রীকে ধাক্কা! বাড়ছে আতঙ্ক, কী ব্যবস্থা নিচ্ছে রেল?

    বীরভূমের দুবরাজপুর পুলিশের তরফ থেকে অভিযান চালিয়ে এই ধরনের নামাঙ্কিত বিপুল পরিমাণ বাজ পটকা আটক করে এবং এই নিষিদ্ধ বাজিপটকা বিক্রি করার অপরাধে দুজনকে গ্রেফতার করা হয়। গত কয়েকদিন ধরেই দুবরাজপুর থানার পুলিশ নিষিদ্ধ বাজিপটকা বিক্রি ঠেকাতে সাদা পোশাকে অভিযান চালাচ্ছে। এই অভিযান চালানোর সময় বিপুল পরিমাণ এই বাজি পটকা উদ্ধার করা হয় এবং দুজনকে গ্রেফতার করা হয়।

    নিষিদ্ধ এই বাজি পটকা বিক্রি করার অপরাধে যে দুজনকে দুবরাজপুর থানার পুলিশ গ্রেফতার করেছে তারা হলেন সুমন দত্ত এবং চঞ্চল এন্দা। দুজনেরই বাড়ি দুবরাজপুর থানা এলাকায়। সোমবার অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করার পর মঙ্গলবার আদালতে পেশ করা হয়।

    আরও পড়ুনঃ জাতীয় স্তরে সঙ্গীত প্রতিযোগিতায় চমক ৯ বছরের আনন্দীর

    প্রসঙ্গত, দীপাবলীর সময় প্রতি বছর নিষিদ্ধ শব্দ বাজির রমরমা দেখা যায়। পরিবেশ দূষণ ঠেকাতে এই ধরনের শব্দবাজি বিক্রি করার ক্ষেত্রে কঠোর হাতে প্রশাসনকে পদক্ষেপ নিতে দেখা যায়। সেই রকম এই বছরও বিভিন্ন জায়গায় চলছে অভিযান। এর পাশাপাশি গত রবিবার দুবরাজপুর থানায় কালীপুজোর আগে শান্তি কমিটির বৈঠকে বারংবার নিষিদ্ধ শব্দবাজি কেনাবেচা যাতে না করা হয় তার জন্য সতর্ক করা হয়েছিল। তবে তার পরেও নিষিদ্ধ শব্দবাজি বিক্রি করার অপরাধে এই দুজনকে গ্রেফতার করল পুলিশ।

    Madhab Das
    First published:

    Tags: Crackers, Diwali 2022, South bengal news