Home /News /birbhum /
Birbhum: আগামী সপ্তাহ থেকে বক্রেশ্বর ধামে আগত পুণ্যার্থীদের মানতে হতে পারে কড়া নিয়ম

Birbhum: আগামী সপ্তাহ থেকে বক্রেশ্বর ধামে আগত পুণ্যার্থীদের মানতে হতে পারে কড়া নিয়ম

title=

গত দু'বছর করোনাকালে একগুচ্ছ বিধি নিষেধকে সঙ্গে নিয়েই শ্রাবণ মাসে পুণ্যার্থীদের জল ঢালতে হয়েছে শিবের মাথায়। বীরভূমে যে সকল জায়গায় শিবের মাথায় জল ঢালার জন্য পুণ্যার্থীদের জমজমাট ভিড় দেখা যায় তার অন্যতম একটি তীর্থক্ষেত্র হল বক্রেশ্বর ধাম।

আরও পড়ুন...
  • Share this:

    #বীরভূম : গত দু'বছর করোনাকালে একগুচ্ছ বিধি নিষেধকে সঙ্গে নিয়েই শ্রাবণ মাসে পুণ্যার্থীদের জল ঢালতে হয়েছে শিবের মাথায়। বীরভূমে যে সকল জায়গায় শিবের মাথায় জল ঢালার জন্য পুণ্যার্থীদের জমজমাট ভিড় দেখা যায় তার অন্যতম একটি তীর্থক্ষেত্র হল বক্রেশ্বর ধাম। এই বছর সরকারিভাবে তেমন কোনো বিধি নিষেধ না থাকার কারণে স্বাচ্ছন্দেই তারা শিবের মাথায় জল ঢালছেন এই বক্রেশ্বর ধামে। তবে এই ভিড়ের কথা মাথায় রেখে আগামী সপ্তাহের সোমবার থেকে বিধি নিষেধের ক্ষেত্রে জোর দিতে পারেন মন্দির কর্তৃপক্ষ। এই বছর শ্রাবণ মাসের প্রথম দিন পড়েছে সোমবার। শ্রাবণ মাসের এই প্রথম দিনেই বক্রেশ্বর ধামে ভোরবেলা থেকে পুণ্যার্থীদের লাইন দিতে দেখা যায় শিবের মাথায় জল ঢালার জন্য। এই পরিস্থিতিতে মন্দির কর্তৃপক্ষ যা ভিড় হবে ভেবেছিলেন তার থেকেও বেশি ভিড় হয়েছে বলে জানিয়েছেন তারা। তবে যাতে কোথাও কোনোরকম বিশৃঙ্খলা তৈরি না হয় তার জন্য সদা সতর্ক দুবরাজপুর থানার পুলিশ এবং মন্দির কমিটির সদস্যরা।

    অন্যদিকে সম্প্রতি কয়েকদিন ধরেই রাজ্যের পাশাপাশি বীরভূমেও করোনা সংক্রমণের মাত্রা বাড়তে শুরু করেছে। এই পরিস্থিতির দিকে তাকিয়ে মন্দির কমিটির সদস্যরা আগামী সপ্তাহের সোমবার থেকে আগত পুণ্যার্থীদের ফেস মাস্ক পরা থেকে শুরু করে স্যানিটাইজার ব্যবহার করা অথবা অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলার ক্ষেত্রে আরও সতর্কতা অবলম্বন করতে পারেন বলে জানিয়েছেন।

    আরও পড়ুনঃ নিখোঁজ থাকার পর প্রেমিক-প্রেমিকার ঝুলন্ত মৃতদেহ উদ্ধার

    এই সতর্কতা অবলম্বন করার কারণ করোনা গ্রাফ বৃদ্ধি পাওয়া। তবে মন্দির কমিটির তরফ থেকে জানানো হয়েছে পুণ্যার্থীরা খুব সুষ্ঠুভাবেই বাবা শিবের মাথায় জল ঢালার সুযোগ পাচ্ছেন। শৃঙ্খলভাবে তারা একে একে মন্দিরে প্রবেশ করছেন এবং জল ঢেলে বাইরে আসছেন।

    আরও পড়ুনঃ একেই বলে সুযোগের সদ্ব্যবহার! মালকিনের এটিএম কার্ড পেয়ে যা করল এক ব্যক্তি...

    পাশাপাশি পুণ্যার্থীদের তরফ থেকেও জানানো হয়েছে, দূর দূরান্ত থেকে তারা আসছেন এবং সুষ্ঠুভাবেই বাবা শিবের মাথায় জল ঢালার সুযোগ পাচ্ছেন।

    Madhab Das
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bakreswar temple, Birbhum

    পরবর্তী খবর