হোম /খবর /বীরভূম /
পাঁশকুড়া থানার সামনে মজুত বাজিতে বিস্ফোরণ থেকে শিক্ষা, যা করল দুবরাজপুর পুলিশ..

Birbhum News: পাঁশকুড়া থানার সামনে মজুত বাজিতে বিস্ফোরণ থেকে শিক্ষা, যা করল দুবরাজপুর পুলিশ...

X
বীরভূম [object Object]

Birbhum News: এই বিস্ফোরণের ঘটনায় প্রথমে গুরুতর আহত হন এক সিভিক ভলেন্টিয়ার এবং পরে তাঁর মৃত্যু হয়।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#বীরভূম : ডিসেম্বর মাসের ১ তারিখ অর্থাৎ বৃহস্পতিবার ভয়াবহ বিস্ফোরণ ঘটে পূর্ব মেদিনীপুরের পাঁশকুড়া থানার সামনে। এমন বিস্ফোরণের ঘটনা ঘটে মূলত সেখানে মজুত রাখা নিষিদ্ধ বাজি থেকে। মজুত থাকা নিষিদ্ধ বাজিতে হঠাৎ আগুন লাগে এবং তারপর বিস্ফোরণের ঘটনা ঘটে।

এই বিস্ফোরণের ঘটনায় প্রথমে গুরুতর আহত হন এক সিভিক ভলেন্টিয়ার এবং পরে তাঁর মৃত্যু হয়। এমন ভয়াবহ ঘটনা রাজ্যজুড়ে চাঞ্চল্য ছড়িয়েছে। এবার এই ঘটনা থেকে শিক্ষা নিয়েই দুবরাজপুর থানার পুলিশ রীতিমত নড়েচড়ে বসল এবং মজুত থাকা নিষিদ্ধ বাজি নিষ্ক্রিয় করার সিদ্ধান্ত নিল।

আরও পড়ুন: 'একবার ঠকেছি, আর নয়', অভিষেকের উদ্দেশ্যে দিলীপের বার্তা, 'অনেক দেরি হয়ে গেছে'!

উৎসবের মরশুমে দুবরাজপুর থানার পুলিশ দুবরাজপুর থানা এলাকার বিভিন্ন জায়গায় হানা দিয়ে বিপুল পরিমাণ নিষিদ্ধ বাজি আটক করতে সক্ষম হয়েছিল। সেই সকল বাজির পরিমাণ দাঁড়ায় প্রায় ৬০ কিলো। বিপুল পরিমাণ এই বাজি এযাবৎ দুবরাজপুর থানাতেই রাখা হয়েছিল। তবে সম্প্রতি ঘটে যাওয়া পাঁশকুড়া থানায় বিস্ফোরণ এবং সেই বিস্ফোরণের ঘটনায় এক সিভিক ভলেন্টিয়ারের মৃত্যু টনক নড়ায় পুলিশ প্রশাসনকে। পুলিশ সূত্রে জানা যাচ্ছে এরপরই সিদ্ধান্ত নেওয়া হয় মজুত এই বিপুল পরিমাণ বাজিয়ে নিষ্ক্রিয় করা হবে।

আরও পড়ুন: কেন নিজের ঘরে ডেকেছিলেন মমতা, 'সেটিং'য়ের বিস্ফোরক অভিযোগ শুভেন্দু অধিকারীর

সিদ্ধান্ত অনুযায়ী শনিবার বিকাল বেলায় ওই সকল বাজি আনা হয় দুবরাজপুর থানার অন্তর্গত নিরাময়ের কাছে ফাঁকা জায়গায়। নিষিদ্ধ এই সকল বাজি নিষ্ক্রিয় করার জন্য ডাকা হয় সিআইডি বোম ডিস্পোজাল টিমকে। তাদের সহযোগিতায় এই নিষিদ্ধ বাজিগুলি নিষ্ক্রিয় করা হয়। বাজি নিষ্ক্রিয় করার কাজ খতিয়ে দেখতে দুবরাজপুর থানার পুলিশ আধিকারিকরা উপস্থিত ছিলেন ঘটনাস্থলে। এর পাশাপাশি যাতে কোনরকম অপ্রীতিকর ঘটনা না ঘটে তার জন্য আনা হয়েছিল দমকল বাহিনী।---Madhab Das

Published by:Suman Biswas
First published:

Tags: Birbhum police, West Bengal news