হোম /খবর /বীরভূম /
লক্ষ্মী ঠাকুরের মন্দিরে রাতের অন্ধকারে বিরল ঘটনা! সিসিটিভি ফুটেজ চমকে দেবে!

Birbhum News :লক্ষ্মী ঠাকুরের মন্দিরে রাতের অন্ধকারে ঘটল বিরল ঘটনা! সিসিটিভি ফুটেজ চমকে দেবে!

X
চুরির [object Object]

Birbhum News: গোটা গ্রামে কেমল মাত্র এই মন্দিরেই হয় লক্ষ্মী পুজো। মায়ের কৃপাতেই সব হয় এই গ্রামে! রাতের অন্ধকারে যা ঘটল, দেখলে অবাক হবেন!

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#বীরভূম : বীরভূমের মল্লারপুর থানার অন্তর্গত ঘোষ গ্রামের প্রাচীন লক্ষ্মী মন্দিরে ঘটে গেল দুঃসাহসিক চুরির ঘটনা। এই চুরির ঘটনায় মন্দিরের যে প্রণামী বাক্স ছিল সেই প্রণামী বাক্স নিয়ে দুইজন চোর চম্পট দেন। তবে ওই প্রণামী বাক্সে ঠিক কত টাকা ছিল তা এখনও পর্যন্ত জানা যায়নি। এমন ঘটনার পরিপ্রেক্ষিতে মল্লারপুর থানায় অভিযোগ দায়ের করা হয়েছে এবং পুলিশের তরফ থেকে তদন্ত শুরু করা হয়েছে। যদিও এই চুরির ঘটনার কিনারা এখনো পর্যন্ত করা সম্ভব হয়নি। তবে চুরির সেই ঘটনার সিসিটিভি ফুটেজ সামনে এসেছে।

ঘোষ গ্রামের লক্ষ্মী মন্দিরে প্রণামী বাক্স চুরি যাওয়ার এই ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে। চুরির ঘটনার পর শুক্রবার যে সিসিটিভি ফুটেজ পাওয়া যায় তাতে দেখা যাচ্ছে, মন্দিরের সামনে থাকা বিশাল প্রণামী বাক্সটি চুরি করার জন্য প্রথমে একজন মুখ ঢাকা দিয়ে ধীরে ধীরে মন্দিরের সামনে আসেন। সেখানে তিনি প্রথমে প্রণামি বাক্স খোলার চেষ্টা করেন তবে তা সম্ভব হবে না দেখে তৎক্ষণাৎ যে শিকল ও তালা দিয়ে প্রণামী বাক্স বাঁধা ছিল সেটি খুলে দেন। এরপরই অপরজনকে তিনি ইশারা করে ডাকেন এবং তিনি সেখানে এলে দু'জন মিলে প্রণামী বাক্স নিয়ে মন্দির থেকে চম্পট দেন। মন্দিরের প্রণামী বাক্স ওজনে অনেক বেশি ছিল তা ভিডিও দেখেই স্পষ্ট ভাবে বোঝা যায়। কারণ তাদের সেই প্রণামী বাক্স তুলতে এক প্রকার হিমশিম খেতে হয়।

আরও পড়ুন: দু'বছরের শিশুর শ্বাসনালীতে আটকে মাংসের হাড়! সারাদিন নানা হাসপাতালে ঘুরলেন মা! তারপর? জানুন

ঘোষ গ্রামের আরাধ্য দেবী হলেন দেবী লক্ষ্মী। এছাড়াও যে মন্দিরে চুরির ঘটনাটি ঘটে সেই মন্দিরে ছাড়া গ্রামে কোথাও লক্ষ্মী পুজো হয় না। বৃহস্পতিবার গ্রামে ছিল নবান্ন উৎসব এবং সেই নবান্ন উৎসবকে কেন্দ্র করে গ্রামের বাসিন্দারা উৎসব আনন্দে মেতে উঠেছিলেন। পাশাপাশি প্রণামী বাক্সে বিপুল পরিমাণ অর্থ জমা পড়েছিল বলেও জানা যাচ্ছে। নবান্ন উৎসবকে কেন্দ্র করে যখন মানুষ আনন্দে মেতে উঠেছেন সেই সময় দুষ্কৃতীরা সাধারণ মানুষদের ব্যস্ত থাকার সুযোগকে কাজে লাগিয়ে এমন চুরির ঘটনা ঘটান।

Madhab Das

Published by:Piya Banerjee
First published:

Tags: Birbhum, Birbhum news