Home /News /birbhum /
Soma Das Suffering From Blood Cancer : অসহ্য যন্ত্রণা! তবুও থামেনি সোমা দাসের লড়াই! কোন ক্যান্সারে আক্রান্ত তিনি?

Soma Das Suffering From Blood Cancer : অসহ্য যন্ত্রণা! তবুও থামেনি সোমা দাসের লড়াই! কোন ক্যান্সারে আক্রান্ত তিনি?

Soma Das Suffering From Blood Cancer : বীরভূমের নলহাটির আশ্রম পাড়ার সোমা দাস।  SSC আন্দোলনের অন্যতম মুখ হয়ে ওঠে সে। সোমা ক্যান্সারে আক্রান্ত। জানুন তাঁর কঠিন লড়াই...

  • Share this:

    #বীরভূম : নবম ও দশম শ্রেণির শিক্ষক নিয়োগের পরীক্ষায় পাশ করেও যে সকল চাকরি প্রার্থীরা এখনো পর্যন্ত চাকরি পাননি তাঁরা দীর্ঘ ১৪ মাস ধরে গান্ধী মূর্তির পাদদেশে নিজেদের দাবি-দাওয়া আদায়ে আন্দোলন চালাচ্ছেন। তবে এই সকল চাকরি প্রার্থীদের মধ্যে অন্যতম মুখ হয়ে ওঠেন বীরভূমের নলহাটির আশ্রম পাড়ার সোমা দাস। তাঁর এই ভাবে আন্দোলনের অন্যতম মুখ হয়ে ওঠার কারণ হল তিনি ক্যান্সারে আক্রান্ত। ক্যান্সারে আক্রান্ত এই চাকরিপ্রার্থীর এইভাবে আন্দোলন নিয়ে যখন সোশ্যাল মিডিয়া সরগরম সেই সময় বহু মানুষের মধ্যে প্রশ্ন উঠছে কি ক্যান্সার বাসা বেঁধেছে এমন একজন চাকরিপ্রার্থীর শরীরে? পাশাপাশি প্রশ্ন কীভাবে এই দুরারোগ্য ক্যানসার নিয়েও নিজের দাবি দাওয়া আদায়ের জন্য উঠে পড়ে লেগেছেন সোমা।

    সোমার শরীরে দানা বাঁধা দুরারোগ্য ক্যান্সার সম্পর্কে তাঁর পরিবার সূত্রে জানা যাচ্ছে, ব্লাড ক্যান্সারে আক্রান্ত সোমা। সোমা ছোট থেকেই পড়াশোনায় খুব ভালো। তিনি মাধ্যমিক, উচ্চ মাধ্যমিক এবং উচ্চ স্তরের প্রতিটি পরীক্ষায় ভালো ফলাফল করেছেন। এর পরেই এসএসসি পরীক্ষায় বসেন। ২০১৬ সালের সেই পরীক্ষায় পাশ করেন তিনি।

    আরও পড়ুন:  'পুষ্পা'র ভিএফ এক্স আর্টিস্ট মালদহের যুবক! কাজ পেলেন হলিউডে! জানুন

    কিন্তু ২০১৯ সালে হঠাৎ একবার তার জ্বর হয়। সেই জ্বর না কমায় তার পরিবারের সদস্যরা তাকে চিকিৎসার জন্য নিয়ে আসেন রামপুরহাট গভর্মেন্ট মেডিকেল কলেজ ও হাসপাতালে। সেখানে চিকিৎসা করাতে করাতে তার ঘাড়ে অসহ্য ব্যথা শুরু হয়। এই এতগুলি লক্ষণ দেখে তার নানান পরীক্ষা করানো হয় এবং তাতেই ধরা পড়ে তাঁর ব্লাড ক্যান্সার। তবে এই ক্যান্সার নিয়ে আন্দোলন চালানোর পর আদালতের নির্দেশে অবশেষে চাকরিতে নিয়োগ করার জন্য নিয়োগপত্র পায় সোমা দাস। সেই নিয়োগপত্র পেয়ে শনিবার সোমা বীরভূমের নলহাটির মধুরা উচ্চ বিদ্যালয়ে একজন শিক্ষিকা হিসেবে যোগ দিলেন।

    Madhab Das
    Published by:Piya Banerjee
    First published:

    Tags: Birbhum, Soma das, SSC

    পরবর্তী খবর