Home /News /birbhum /
Birbhum News : আর কষ্ট করে বাড়ির মহিলাদের রান্নার গ্যাস সিলিন্ডার টেনে বদল করতে হবে না, বড় ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

Birbhum News : আর কষ্ট করে বাড়ির মহিলাদের রান্নার গ্যাস সিলিন্ডার টেনে বদল করতে হবে না, বড় ঘোষণা কেন্দ্রীয় মন্ত্রীর

Birbhum News : Pipe line gas to be introduced in bengal, claims Rameshaw Teli

Birbhum News : Pipe line gas to be introduced in bengal, claims Rameshaw Teli

এই পরিকল্পনা বাস্তবায়িত হলে একাধিক ক্ষেত্রে গ্রাহকরা উপকৃত হবেন বলে দাবি করেছেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি। তাঁর মতে, এই প্রকল্প বাস্তবায়িত হলে হঠাৎ করে গ্যাস শেষ হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটবে না।

  • Share this:

    #বীরভূম: কেন্দ্র সরকারের বিভিন্ন প্রকল্প কেমন বাস্তবায়িত হচ্ছে এবং বিজেপির সাংগঠনিক পরিস্থিতি কেমন তা দেখার জন্য বীরভূমের বোলপুরে এসেছেন কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস এবং শ্রম মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি। সেখানে সাংবাদিকদের মুখোমুখি হলে রান্নার গ্যাস সহ অন্যান্য জ্বালানির মূল্যবৃদ্ধি নিয়ে প্রশ্ন ওঠে। এই সকল প্রশ্নের উত্তর দেওয়ার পাশাপাশি তিনি একটি সুখবর দিয়েছেন রাজ্যের বাসিন্দাদের জন্য।

    পশ্চিমবঙ্গের বাসিন্দাদের জন্য তিনি যে সুখবর দিয়েছেন তা হল রান্নার গ্যাস সংক্রান্ত সুখবর। এই বিষয়ে তিনি জানিয়েছেন, দিল্লি থেকে আসার সময় GAIL(Gas India Authority Limited) সংস্থাকে আলোচনার জন্য ডেকে পাঠানো হয়েছিল। কারণ পশ্চিমবঙ্গে এখনও পর্যন্ত বাড়ি বাড়ি পাইপ লাইনের মাধ্যমে রান্নার গ্যাস সরবরাহ শুরু হয়নি। এক্ষেত্রে এই GAIL সংস্থা এবং পশ্চিমবঙ্গ সরকার যৌথভাবে একটি সংস্থা তৈরি করেছে, যার মাধ্যমে বাড়ি বাড়ি এই রান্নার গ্যাস পাইপ লাইনের মাধ্যমে পাঠানো হবে জ্বালানি৷

    আরও পড়ুন - Bollywood Gossip: কচি থেকে বুড়ো অনেক প্রেমিকেই মজেছিল মন বিশ্বসুন্দরীর এখন ভাসছেন ‘ললিত’ সোহাগে

    সরকার এবং ওই সংস্থার যৌথ প্রচেষ্টায় যাতে পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করার এই কাজ দ্রুত শুরু হবে এমনই আশ্বাস দিয়েছেন তিনি।  পাশাপাশি তিনি আরও জানান, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি চান গোটা ভারতবর্ষের প্রতিটি রাজ্যে পাইপ লাইনের মাধ্যমে বাড়ি বাড়ি গ্যাস সরবরাহ প্রকল্প যেন দ্রুত বাস্তবায়িত হয়। এর জন্যই গেইল সংস্থাকে বরাত দেওয়া হয়েছে।

    আরও পড়ুন - Siriti Maha Samsan: আট কোটি টাকায় সাজবে সিরিটি মহাশ্মশান, পরিকল্পনা আগেই সরেজমিনে খতিয়ে দেখলেন ফিরহাদ হাকিম

    কেন্দ্রীয় মন্ত্রীর বার্তা থেকে স্পষ্ট, পশ্চিমবঙ্গেও বাড়ি বাড়ি পাইপ লাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ করার জন্য পরিকল্পনাগত ভাবে কাজ চলছে। এই পরিকল্পনা বাস্তবায়িত হলে একাধিক ক্ষেত্রে গ্রাহকরা উপকৃত হবেন বলে দাবি করেছেন কেন্দ্রীয় রাষ্ট্রমন্ত্রী রামেশ্বর তেলি। তাঁর মতে, এই প্রকল্প বাস্তবায়িত হলে হঠাৎ করে গ্যাস শেষ হয়ে যাওয়ার মতো ঘটনা ঘটবে না। এছাড়াও কোন কারণবশত যদি পাইপলাইনে গ্যাস না আসে তাহলে যে বাড়তি সিলিন্ডার রয়েছে তা দিয়ে কাজ চালানো যাবে। এছাড়াও মহিলাদের বাড়িতে কষ্ট করে সিলিন্ডার পরিবর্তন করার মত কাজও করতে হবে না।

    তবে রান্নার গ্যাসের দাম আগামী দিনে কমবে কিনা তা নিয়ে কোন সদুত্তর শোনা যায়নি মন্ত্রীর মুখ থেকে। তিনি দাম বৃদ্ধির কারণ হিসেবে আন্তর্জাতিক বাজারকে দায়ি করেছেন। তাঁর কথায়, আন্তর্জাতিক বাজারে মূল্যবৃদ্ধি হওয়ার কারণেই ভারতেও মূল্য বৃদ্ধি হয়। কারণ ভারত অধিকাংশ এই ধরনের জ্বালানি বাইরে থেকে আমদানি করে থাকে। তবে তিনি জানান ভারতে বিভিন্ন জায়গায় প্রাকৃতিক গ্যাস এবং অন্যান্য জ্বালানির সন্ধান জারি রয়েছে।

    Madhab Das
    Published by:Debalina Datta
    First published:

    Tags: Birbhum, LPG

    পরবর্তী খবর