Home /News /birbhum /
Birbhum News : পোলের বদলে বাঁশের খুঁটি দিয়ে পার করা হচ্ছে বিদ্যুতের তার, ভয়ঙ্কর অবস্থা

Birbhum News : পোলের বদলে বাঁশের খুঁটি দিয়ে পার করা হচ্ছে বিদ্যুতের তার, ভয়ঙ্কর অবস্থা

Bamboo is being used as electric pole in birbhum

Bamboo is being used as electric pole in birbhum

পোলের পরিবর্তে বাঁশের খুঁটিতে হাজার হাজার ভোল্টের বিদ্যুতের তার এক জায়গা থেকে অন্য জায়গা নিয়ে যাওয়া হচ্ছে।

  • Share this:

    #বীরভূম : বর্ষার মুষলধারে বৃষ্টি এখনও শুরু হয়নি দক্ষিণবঙ্গে। তবে এরই মধ্যে বিভিন্ন জায়গায় বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একাধিক ব্যক্তির মৃত্যুর ঘটনা সামনে আসছে। একের পর এক জায়গায় যখন এমন ভয়ঙ্কর পরিস্থিতি ঘটে চলেছে তখন বীরভূমে দেখা গেল বিদ্যুৎ দফতর এবং তাদের কর্মীদের মারাত্মক গাফিলতি। যেখানে দেখা যাচ্ছে পোলের পরিবর্তে বাঁশের খুঁটিতে হাজার হাজার ভোল্টের বিদ্যুতের তার এক জায়গা থেকে অন্য জায়গা নিয়ে যাওয়া হচ্ছে।

    পোলের পরিবর্তে বাঁশের খুঁটি দিয়ে এইভাবে বিদ্যুতের তার নিয়ে যাওয়ার ঘটনাটি নজরে এসেছে বীরভূমের ইলামবাজারের জগদলপুর গ্রামে। যেখানে থাকা মাঠের উপর দিয়ে এইভাবে বিদ্যুতের তার নিয়ে যাওয়া হয়েছে। বাঁশের খুঁটিকে অবলম্বন করে বিদ্যুতের তার নিয়ে যাওয়ার কারণে সেই সকল তারের উচ্চতা মাটি থেকে মাত্র কয়েক ফুট। এই সকল তার দেখে আতঙ্কিত এলাকার বাসিন্দারা এবং তারা প্রহর গুনছেন যে কোন সময় অপ্রীতিকর ঘটনার।

    আরও পড়ুন - ডুয়ার্স বেড়াতে ভালবাসেন, উত্তরবঙ্গের দ্বিতীয় বিমানবন্দর গড়ে উঠবে হাসিমারায়,সবুজ সংকেত কেন্দ্রের

    শুধু প্রহর গোনা নয়, গত রবিবার এইভাবে বিদ্যুতের তার নিয়ে যাওয়ার ফলে একটি বিদ্যুতের তার কেটে মাটিতে পড়ে যায়। সেই বিদ্যুতের তারের স্পর্শে আসে একটি গবাদি পশু (গরু)। ওই গবাদি পশুটি তারের স্পর্শে আসার সঙ্গে সঙ্গে ছটফট করে মারা যায়। ঘটনার পর এলাকায় বিদ্যুৎ দফতরের কর্মীরা এলে তাদের ঘিরে বিক্ষোভ দেখানো হয় স্থানীয় বাসিন্দাদের তরফ থেকে। বিক্ষোভের মুখে পড়ে তারা দ্রুত ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন।

    আরও পড়ুন - Murshidabad News: শুক্রবার থেকে নিখোঁজ ১১ বছরের শিশু! তারপরেই এল মর্মান্তিক খবর

    স্থানীয় বাসিন্দা কুরবান শেখ জানিয়েছেন, "এখানে যে সকল বিদ্যুতের তার এক জায়গা থেকে অন্য জায়গায় নিয়ে যাওয়া হয়েছে সেগুলি ব্রিটিশ আমলের (কয়েক বছর পুরাতন)। এই সকল তার বদলানোর বিষয়ে ব্যবস্থা গ্রহণ করেনা বিদ্যুৎ দফতর। তাছাড়াও বাঁশের খুঁটিতে এইভাবে তার নিয়ে যাওয়ার ফলে মাটি থেকে এদের উচ্চতা সাত আট ফুট হবে বড়জোর। বাচ্চা বাচ্চা ছেলেরা এখানে ওখানে খেলা করে। যেকোনও সময় বড় ধরনের দুর্ঘটনা ঘটে যেতে পারে। আমরা চাই যত দ্রুত সম্ভব উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করা হোক, প্রয়োজন পড়লে কেবল তার লাগানো হোক।"

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Bamboo, Birbhum

    পরবর্তী খবর