Home /News /birbhum /
Birbhum News|| বাড়ির দেওয়াল নির্মাণ চলছিল, আচমকা ধসে পড়ে বীরভূমে মৃত ২

Birbhum News|| বাড়ির দেওয়াল নির্মাণ চলছিল, আচমকা ধসে পড়ে বীরভূমে মৃত ২

Wall Collapsed, 2 died: বাড়ির দেওয়াল নির্মাণ করার সময় সেই দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল দু'জনের।

  • Share this:

    #বীরভূম: বাড়ির দেওয়াল নির্মাণ করার সময় সেই দেওয়াল চাপা পড়ে মৃত্যু হল দুজনের। শুক্রবার সকালে এমন মর্মান্তিক ঘটনাটি ঘটেছে বীরভূমের সিউড়ি এক নম্বর ব্লকের অন্তর্গত নগরী গ্রাম পঞ্চায়েতের আমগাছি গ্রামে। দুর্ঘটনায় দু'জনের মৃত্যুর পাশাপাশি গুরুতর আহত অবস্থায় আরও একজন সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে চিকিৎসাধীন।

    মৃতদের মধ্যে একজন হলেন রাম হাঁসদা (৩০) এবং আরেকজন শিব শম্ভু মুর্মু (২৫)। নিজেদের বাড়ির বাউন্ডারি ওয়াল নির্মাণ করার সময় তারা দেওয়াল চাপা পড়ে মারা যান। ঘটনার খবর পেয়ে সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পৌঁছায় সিউড়ি থানার পুলিশ। অন্যদিকে মৃত এবং আহতদের সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে পৌঁছনোর পর সেখানেও পুলিশ গিয়ে তদন্ত করছে।

    আরও পড়ুন: নিষেধের পরও দেদার প্লাস্টিক ব্যবহার করছেন? সাবধান! বড় সমস্যায় পড়তে পারেন

    জানা যাচ্ছে, মৃতদের নিজেদের বাড়িতে একটি বাউন্ডারি ওয়াল তৈরি করা হচ্ছিল। সেই বাউন্ডারি ওয়াল ইঁট এবং গাড়া গাঁথনির করা হচ্ছিল। ওই বাউন্ডারি ওয়াল তৈরি হয়ে যাওয়ার পর নিচ থেকে মাটি কেটে সরিয়ে ফেলা হয় সিমেন্টের পলস্তার করার জন্য। এরই মধ্যে ওই দেওয়াল ভেঙ্গে কাজ করা এবং পাশে থাকা কয়েকজনের গায়ে পড়ে। তারপরই কয়েকজন আহত হন এবং দুজন মারা যান। ঘটনার পরিপ্রেক্ষিতে এলাকার যুবক কেশব হেমরম জানিয়েছেন, "যারা মারা গিয়েছেন তারা সম্পর্কে মাসতুতো ভাই। নিজেদেরই বাড়িতে পাঁচিল নির্মাণ করার সময় এমন দুর্ঘটনা ঘটে। যে পাঁচিলটি নির্মাণ করা হচ্ছিল সেটি ইঁট ও মাটি দিয়ে তৈরি করা হচ্ছিল। সেই পাঁচিল নির্মাণ করার সময় শুক্রবার সকালে হুড়মুড়িয়ে ভেঙে পড়ে।

    এরপরই কয়েকজন আহত হন। যাদের মধ্যে সিউড়ি সুপার স্পেশালিটি হাসপাতালে নিয়ে আসা হলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন দুজনকে। বাকি একজনের গুরুতর আহত অবস্থায় চিকিৎসা চলছে।" অন্যদিকে, এইভাবে পাঁচিল নির্মাণ করার সময় দুর্ঘটনাগ্রস্থ হয়ে একই পরিবারের দুজনের মৃত্যুর ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকায়।

    Madhab Das

    Published by:Shubhagata Dey
    First published:

    Tags: Birbhum

    পরবর্তী খবর