Home /News /bankura /
Bankura news : গ্রাহকের টাকা নিয়ে অ্যাকাউন্টে জমা করতেন না পোস্টমাস্টার! কয়েক লক্ষ টাকা তছরুপের অভিযোগ

Bankura news : গ্রাহকের টাকা নিয়ে অ্যাকাউন্টে জমা করতেন না পোস্টমাস্টার! কয়েক লক্ষ টাকা তছরুপের অভিযোগ

বাঁকুড়া ইন্দাস ব্লকের পলাশী শাখার এক পোস্টমাস্টারের বিরুদ্ধে কয়েক লক্ষ টাকা তছরুপের অভিযোগ।

  • Share this:

    #বাঁকুড়া: বাঁকুড়া ইন্দাস ব্লকের পলাশী শাখার এক পোস্টমাস্টারের বিরুদ্ধে কয়েক লক্ষ টাকা তছরুপের অভিযোগ উঠেছিল বেশ কয়েকদিন আগে । আর এই ঘটনার কথা জানাজানি হতেই বাঁকুড়া উত্তর বিভাগের পোস্ট অফিসের ইন্সপেক্টর বিজন রায় বাঁকুড়া ইন্দাস থানায় পলাশী শাখার পোস্ট অফিসের পোস্টমাস্টার অতনু সাহুর বিরুদ্ধে চলতি বছরের ২৬ শে মার্চ অভিযোগ দায়ের করেন৷ অভিযোগের পরেই পলাশী পোস্টমাস্টারের পদ থেকে ওই ব্যক্তিকে সরিয়ে দেওয়া হয়েছিল ।

    আরও পড়ুন Arpita Mukherjee| Latest News: আবারও মিলতে পারে কোটি টাকা! বেলঘরিয়ায় অর্পিতা মুখোপাধ্যায়ের ফ্ল্যাটে ও বাড়িতে হানা ইডি-র

    স্থানীয় সূত্রে জানা যায় , দীর্ঘদিন ধরেই অতনু সাহু নামে ওই পোস্টমাস্টার এলাকার যে সমস্ত গ্রাহকরা রয়েছে তার টাকা জমা নিত। সেই টাকা পাস বুকে নিজে কলমে লিখে দিয়ে স্ট্যাম্প দিয়ে দিত। তবে গ্রাহকরা কোনদিনই সেই ব্যাপারটি সন্দেহের চোখে দেখেননি। সেই টাকা যে কখনও হেড পোস্ট অফিসে জমা হত না তারা অনুমান করতেই পারেননি। তবে এক গ্রাহক ইন্দাসের হেড পোস্ট অফিসে তার জমানো প্রাপ্য টাকা তুলতে গেলে দেখেন তার  অ্যাকাউন্টে কোনও টাকা নেই। এরপরেই একে একে অন্যান্য গ্রাহকরাও তাদের অ্যাকাউন্টে টাকার পরিমাণ দেখতে গিয়ে দেখেন তাদেরও একই অবস্থা। তাদের টাকাও জমা পড়েনি তাদের অ্যাকাউন্টে। এর পরেই এলাকায় চাঞ্চল্য সৃষ্টি হয়৷ ঘটনার কথা জানা জানি হতেই বাঁকুড়া জেলা পোস্ট অফিসের পক্ষ থেকে ওই পোস্টমাস্টারকে অপসারণ করা হয়েছিল।

    আরও পড়ুন Record number of Hilsa: বড়ই সুখবর! এক সপ্তাহে রেকর্ড পরিমাণ ইলিশ দিঘায় 

    গ্রামবাসীরা অবিলম্বে ধৃত ওই পোস্টমাস্টারকে আইন অনুযায়ী কড়া শাস্তির দাবি জানান। বাঁকুড়া উত্তর বিভাগের পোস্ট অফিসের পক্ষ থেকে ইন্দাস থানায় একটি অভিযোগ লিখিত আকারে দায়ের করা হয়েছিল ওই অভিযুক্ত পোস্টমাস্টারের বিরুদ্ধে । অভিযোগের ভিত্তিতে তদন্ত শুরু করে ইন্দাস থানার পুলিশ। অতনু শাহু নামে ওই ব্যক্তির বিরুদ্ধে তল্লাশি শুরু হয়। বেশ কয়েকদিন পুলিশের চোখে ধুলো দিয়ে অন্যত্র জায়গায় পালিয়ে বেড়ালেও অবশেষে শেষরক্ষা হল না অতনুর।

    গোপন সূত্রে খবর পেয়ে ইন্দাস থানার পুলিশের জালে ধরা পড়ে অতনু। ইন্দাস থানার দীঘল গ্রামের বাড়ি থেকে মঙ্গলবার রাত্রি নাগাদ গ্রেফতার করে নিয়ে আসা হয় ইন্দাস থানায়। বুধবার অভিযুক্ত ওই ব্যক্তিকে বিষ্ণুপুর আদালতে তোলা হলে বিচারক চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন ওই ব্যক্তিকে।

    জয়জীবন গোস্বামী
    First published:

    Tags: Post master, South bengal news

    পরবর্তী খবর