Home /News /bankura /
Bankura: শহরের নিরাপত্তা বাড়াতে চালু হল সিসিটিভি ক্যামেরা

Bankura: শহরের নিরাপত্তা বাড়াতে চালু হল সিসিটিভি ক্যামেরা

শহরের নিরাপত্তা আরও সুনিশ্চিত করতে বাঁকুড়া শহরকে মুড়ে ফেলা হল সিসিটিভির চাদরে। বাঁকুড়া শহরের ২৪টি ওয়ার্ডের প্রতিটি মোড়ে লাগানো হল সিসিটিভি ক্যামেরা।

  • Share this:

    #বাঁকুড়া : শহরের নিরাপত্তা আরও সুনিশ্চিত করতে বাঁকুড়া শহরকে মুড়ে ফেলা হল সিসিটিভির চাদরে। বাঁকুড়া শহরের ২৪টি ওয়ার্ডের প্রতিটি মোড়ে লাগানো হল সিসিটিভি ক্যামেরা। এই সিসিটিভি ক্যামেরার কন্ট্রোল রুমের উদ্বোধন করলেন বাঁকুড়া জেলা পুলিশ সুপার বৈভব তিওয়ারি। এদিন এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার বিবেক ভার্মা, ডিএসপি সুপ্রকাশ দাস, বাঁকুড়া সদর থানার ভারপ্রাপ্ত আধিকারিক দেবাশীষ পান্ডা, পৌরসভার পৌর প্রধান অলকা সেন মজুমদার, উপ পৌরপ্রধান হীরালাল চট্টরাজ বিভিন্ন ওয়ার্ডের কাউন্সিলর এবং পুলিশ কর্মীরা। বাঁকুড়া পৌর এলাকায় রয়েছে মোট চব্বিশ টি ওয়ার্ড। শহরের এই ২৪টি ওয়ার্ডের বিভিন্ন প্রান্তে শহরের মহিলাদের নিরাপত্তা এবং অসাধু কাজকর্মের ওপর নজরদারি চালাতে বাঁকুড়া শহরের প্রতিটি মোড়ে বাঁকুড়া জেলা পুলিশের পক্ষ থেকে লাগানো হলো সিসিটিভি ক্যামেরা।

    স্বাধীনতা দিবসের দিন বাঁকুড়া সদর থানায় শহরের বিভিন্ন প্রান্তে লাগানো সিসিটিভি ফুটেজের ওপর নজরদারি চালাতে যে কন্ট্রোলরুম বানানো হয়েছে সেটির উদ্বোধন করেন বাঁকুড়া জেলা পুলিশ সুপার বৈভব তেওয়ারি। স্বাধীনতা দিবসের দিন থেকেই এই সিসিটিভি গুলি শহরের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় স্থাপন করে সক্রিয় করা হল। এই সিসিটিভির ফুটেজগুলি প্রতিদিন প্রতিনিয়ত পর্যবেক্ষণে রাখবেন বাঁকুড়া সদর থানার পুলিশ আধিকারিকরা।

    আরও পড়ুনঃ জয়পুরে ছিনতাইয়ের ঘটনায় গ্রেফতার ২

    এই বিষয়ে জেলা পুলিশ সুপার বৈভব তেওয়ারী বলেন বাঁকুড়া শহর জুড়ে নিরাপত্তার সুবিধার্থে সেই ভাবে কোনও সিসিটিভি ক্যামেরা ছিল না। এই শহর অনেক পুরনো এবং অনেক ব্যবসায়ীরা এখানে থাকেন। শহরে যদি কোনও অসামাজিক কাজ বা অপরাধমূলক কিছু ঘটে তাহলে সেটিকে চিহ্নিত করার জন্য ক্যামেরা ছিল না।

    আরও পড়ুনঃ পেশায় কাগজ বিক্রেতা, নেশা কাঠের কারুকার্য!

    তাই বাঁকুড়া পৌরসভার সঙ্গে কথা বলে শহর জুড়ে নিরাপত্তার স্বার্থে ১০৩ টি সিসিটিভি ক্যামেরা বসিয়ে চালু করা হল। এখন আপাতত ১৫ দিনের সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করা হবে এবং পরবর্তী ক্ষেত্রে তার মেয়াদ আরও ১৫ দিন বাড়ানো হবে। এই সিসিটিভি গুলি আমাদের আইনশৃঙ্খলা রক্ষার ক্ষেত্রে অনেকখানি কাজে লাগবে বলে তিনি জানান।

    Joyjiban Goswami
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura, CCTV

    পরবর্তী খবর