Home /News /bankura /
Bankura news : নির্মম, মাংসে বিষ মিশিয়ে সারমেয় হত্যা গ্রেফতার দুই ব্যক্তি

Bankura news : নির্মম, মাংসে বিষ মিশিয়ে সারমেয় হত্যা গ্রেফতার দুই ব্যক্তি

Bankura News: Two persons were arrested

Bankura News: Two persons were arrested

মাংসে বিষ মিশিয়ে হত্যা পথ কুকুরদের অভিযুক্ত দুই ব্যক্তিকে চার দিনের পুলিশে হেফাজতের নির্দেশ বিষ্ণুপুর মহকুমা আদালতের

  • Share this:

    #বাঁকুড়া : চরম নৃশংসতা। বিষ খাইয়ে হত্যা করা হল তিন পথ কুকুরকে। অসুস্থ প্রায় নয় থেকে দশটি কুকুর। ঘটনাটি ঘটেছে বাঁকুড়া জেলার কোতুলপুর থানা এলাকার দেশড়া-কোয়ালপাড়া গ্রাম পঞ্চায়েতের বনমুখা গ্রামে। ছাগলের মাংসে বিষ মিশিয়ে পথ কুকুরকে হত্যা করার অভিযোগে স্বপন পাল ও তার ছেলে অশোক পালকে গ্রেফতার করেছে কোতুলপুর থানার পুলিশ। চরম নিন্দনীয় এই ঘটনার বিরুদ্ধে সরব হয়েছেন বনমুখা গ্রামের বাসিন্দারা।

    পুলিশ সূত্রে জানা যায় বুধবারসন্ধ্যায় বনমুখা গ্রামের বাসিন্দা স্বপন পাল ও তার ছেলে অশোক পাল ছাগলের মাংসে বিষ মিশিয়ে বেশ কয়েকটি পথ কুকুরকে হত্যা করেছেন বলে সোশ্যাল মিডিয়াতে ছবি তুলে আপলোড করেন ফিরোজ মোল্লা নামে এক সমাজসেবী। তারপর তিনি খবর দেন কোতুলপুর থানায়। খবর পাওয়ার মাত্র দেরি না করে বনমুখা গ্রামে পৌঁছয় পুলিশ। কিছুক্ষণের মধ্যেই এই পথ কুকুর হত্যার অভিযোগে ওই গ্রাম থেকে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। বিষের প্রতিক্রিয়ায় অসুস্থ কুকুর গুলিকে প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করা হয়। পশু চিকিৎসকরা আপ্রাণ চেষ্টা করছেন তাদের বাঁচিয়ে তোলার।

    আরও পড়ুন - এক-দু লক্ষ টাকা নয়, চাকরি দেওয়ার নামে ২৪ লক্ষ টাকা প্রতারণা, অভিযোগের তির শাসক দলের দিকে

    একই সঙ্গে অভিযুক্ত স্বপন পাল ও তার ছেলে অশোক পালের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ও প্রিভেনশান অফ ক্রুয়েলটি অ্যাক্ট- ১৯৬০ ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের বৃহস্পতিবার বিষ্ণুপুর মহাকুমা আদালতে তোলা হলে বিচারক অভিযুক্তদের চার দিনের পুলিশি হেফাজতের নির্দেশ দেন।

    এই বিষয়ে বিষ্ণুপুরের এসডিপিও কুতুবউদ্দিন খান বলেন ফিরোজ মোল্লা নামে এক সমাজসেবী কোতুলপুর থানায় একটি অভিযোগ করেন। অভিযোগের ভিত্তিতে তদন্ত করে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

    আরও পড়ুন - Scout Training: খুদেরাই দেশের আগামী, স্বাধীনতা দিবস অনুষ্ঠানে স্কাউটের কারিগরিতে মুগ্ধ করা পারফরম্যান্স

    ফিরোজ মোল্লা নামে ওই সমাজসেবী বলেন বনমুখা গ্রামে প্রায় দশ থেকে বারোটি কুকুর আমরা প্রতিনিয়ত দেখতে পাই। চরম অমানবিকতার পরিচয় প্রথম এই গ্রামে পেলাম। দুই ব্যক্তি ছাগলের মাংসে বিষ মিশিয়ে পথ কুকুর হত্যা করেছেন। বেশ কিছু কুকুর এই খাবার খেয়ে এখন অসুস্থ অবস্থায় পড়ে আছে। তিনি বলেন এই ঘটনা খুব নিন্দনীয় এবং এই ঘটনার কঠোর থেকে কঠোরতম শাস্তির দাবি করেছেন অভিযুক্তদের বিরূদ্ধে।

    JOYJIBAN GOSWAMI

    Published by:Debalina Datta
    First published:

    Tags: Bankura, Dog

    পরবর্তী খবর