হোম /খবর /বাঁকুড়া /
প্রাথমিক শিক্ষার উন্নতির কথা ভেবে নতুন উদ্যোগ বাঁকুড়া পুলিশের

Bankura News: সিভিক ভলান্টিয়াররা পড়াবে স্কুল পড়ুয়াদের! প্রাথমিক শিক্ষার উন্নতির কথা ভেবে নতুন উদ্যোগ বাঁকুড়া পুলিশের

X
title=

বাঁকুড়া জেলার প্রত্যন্ত এলাকার পড়ুয়াদের শিক্ষাক্ষেত্রে উন্নতির কথা ভেবে নতুন উদ্যোগ নিল বাঁকুড়া জেলা পুলিশ। প্রাথমিক স্কুলের ধার্য করা নির্দিষ্ট সময়ের পর এবার স্কুলের পড়ুয়াদের লেখাপড়া শেখাবেন সিভিক ভলান্টিয়াররা।

  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

বাঁকুড়া: বাঁকুড়া জেলার প্রত্যন্ত এলাকার পড়ুয়াদের শিক্ষাক্ষেত্রে উন্নতির কথা ভেবে নতুন উদ্যোগ নিল বাঁকুড়া জেলা পুলিশ। প্রাথমিক স্কুলের ধার্য করা নির্দিষ্ট সময়ের পর এবার স্কুলের পড়ুয়াদের লেখাপড়া শেখাবেন সিভিক ভলান্টিয়াররা।

বাঁকুড়া জেলায় এবার সিভিক ভল্যান্টিয়ার দিয়ে প্রাথমিক স্তরের পড়ুয়াদের শিক্ষাদানের কর্মসূচী নিল বাঁকুড়া জেলা পুলিশ। এই প্রকল্পের নাম রাখা হয়েছে 'অঙ্কুর '। এই প্রকল্প অনুসারে দুইজন করে সিভিক ভলান্টিয়ার স্কুলের ধার্য করা নির্দিষ্ট সময়ের পর  প্রাথমিক বিদ্যালয়ের ছোট্ট পড়ুয়াদের পড়াবেন। অর্থাৎ সিভিক ভলান্টিয়াররাই এবার হয়ে উঠবেন পড়ুয়াদের অঙ্ক -ইংরেজির শিক্ষক।

আরও পডুন- প্রথম শ্রেণি থেকেই কম্পিউটার শিখবে বাঁকুড়ার এই সরকারি স্কুলের ছাত্রীরা আরও পডুন- গত বছরের তুলনায় বেড়েছে পরীক্ষার্থীর সংখ্যা! উচ্চমাধ্যমিকে ভাল ফলের আশায় বাঁকুড়া

জেলার ৪৬টি স্কুল-সহ মোট ৫৫টি কেন্দ্রকে বেছে নেওয়া হয়েছে 'অঙ্কুর' প্রকল্পের জন্য। প্রকল্পে বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে জঙ্গলমহলকে। জেলা পুলিশ সূত্রে খবর, 'অঙ্কুর' প্রকল্পে জেলার জঙ্গল মহলের পাঁচটি থানার প্রতিটি অঞ্চলে একটি করে ও বাকি অন্যান্য থানা গুলিতে একটি করে শিক্ষাকেন্দ্র চালু হবে। যেখানে প্রাথমিক স্তরের পড়ুয়াদের অঙ্ক ও ইংরেজী শিক্ষার উপর জোর দেওয়া হবে।

Nilanjan Banerjee

Published by:Sayani Rana
First published:

Tags: Bankura, Bankura news