Home /News /bankura /
Bankura: বেআইনি চোলাই মদের বিরুদ্ধে অভিযান জেলা পুলিশের

Bankura: বেআইনি চোলাই মদের বিরুদ্ধে অভিযান জেলা পুলিশের

প্রশাসনের নজরকে ফাঁকি দিয়ে জেলা জুড়ে রমরমিয়ে চলছিল চোলাই মদ কারবারিদের বেআইনি মদ ব্যবসা। এই চোলাই মদ বাড়িতে এবং বিভিন্ন জায়গায় তৈরি করে বাইরে গিয়ে বিক্রি করেন বেশ কিছু অসাধু ব্যবসায়ী।

  • Share this:

    #বাঁকুড়া : প্রশাসনের নজরকে ফাঁকি দিয়ে জেলা জুড়ে রমরমিয়ে চলছিল চোলাই মদ কারবারিদের বেআইনি মদ ব্যবসা। এই চোলাই মদ বাড়িতে এবং বিভিন্ন জায়গায় তৈরি করে বাইরে গিয়ে বিক্রি করেন বেশ কিছু অসাধু ব্যবসায়ী। শুক্রবার বেশ কয়েকটি চোলাই মদ তৈরির ডেরায় হানা দেয় বাঁকুড়া জেলা পুলিশ। পুলিশি অভিযানে গুঁড়িয়ে দেওয়া হল চোলাই মদের ঠেক।  শুক্রবার বাঁকুড়া জেলার বিভিন্ন থানা এলাকার বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে তিন হাজার লিটারের কাছাকাছি চোলাই মদ বাজেয়াপ্ত করা হয়। তারপর বাজেয়াপ্ত হওয়া চোলাই মদ এবং মদের সরঞ্জাম গুলি মাটিতে ফেলে নষ্ট করে দেওয়া হয় জেলা পুলিশের পক্ষ থেকে। এই ঘটনায় চোলাই মদের কারবারের সাথে যুক্ত থাকার অভিযোগে চার ব্যক্তিকেও গ্রেফতার করা হয়েছে। চোলাই মদের আকর্ষণ বাড়াতে ইথাইল অ্যালকোহলের সঙ্গে পিরিতিন জাতীয় খার, মিথানল, ইউরিয়া এমনকি কীটনাশক এর মতো বিষ ও মিশিয়ে দেওয়া হচ্ছে আজকাল। তাতেই চোলাই মদ খাওয়ার পর অল্প সময়ে নেশায় আসক্ত হচ্ছেন মদ্যপ্রেমীরা।

    পুলিশ সূত্রে জানা যায় বাঁকুড়ার বিভিন্ন থানা এলাকায় চলছিল অবৈধ চোলাই মদ তৈরি। জেলা পুলিশের পক্ষ থেকে একাধিকবার সচেতন করা হলেও হুঁশ ফেরেনি এই সমস্ত চোলাই মদ কারবারিদের। দিব্যি চলছিল চোলাই মদের কারবার। গোপন সূত্রে খবর পেয়ে শুক্রবার হঠাৎই বাঁকুড়া জেলার বিভিন্ন থানা এলাকায় অভিযান চালান হয়।

    আরও পড়ুনঃ  আলমারি ভেঙ্গে সোনা ও রূপোর গহনা নিয়ে পালাল চোর

    তবে পুলিশ কর্মীরা এলাকার গ্রামগুলিতে অভিযানে যাবার আগেই চোলাই মদের কারবারিরা গ্রাম ছেড়ে পালিয়ে যায়। তবে সেই সমস্ত এলাকা থেকে চারজনকে গ্রেফতার করা সম্ভব হয়েছে। প্রসঙ্গত, বিষাক্ত উপকরণ দিয়ে স্বল্প খরচে তৈরি চোলাই মদ পান করে ইতিপূর্বে দেশের বিভিন্ন জায়গায় মৃত্যুর ঘটনা ঘটে তা একাধিকবার সংবাদ শিরোনামে উঠে এসেছে।

    আরও পড়ুনঃ জঙ্গলমহলে তৈরি হচ্ছে গ্ৰীণ ব্যাগ

    তারপরও যেভাবে চলছে রমরমিয়ে এই কারবার তা যেকোনও সময় ভয়াবহ দুর্ঘটনার কারণ হতে পারে। আগামী দিনে বেআইনিভাবে তৈরী করা চোলাই মদ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইন অনুযায়ী কড়া ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও পুলিশ সূত্রে জানা যায়। জেলা পুলিশের এই উদ্যোগে খুশি ওইসব এলাকার সাধারণ মানুষজন।

        Joyjiban Goswami
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Bankura

    পরবর্তী খবর