Zodiacs | Food Habits: মনের মানুষের রাশি জানেন? সেই রাশি অনুযায়ী তাঁর কেমন খাবার পছন্দ ও কী খাওয়া উচিত জানুন...

মনের মানুষের রাশি জানেন? সেই রাশি অনুযায়ী তাঁর কেমন খাবার পছন্দ জানুন...

রাশি অনুযায়ী কার কেমন খাবার পছন্দ বা কেমন হওয়া উচিত একবার দেখে নেওয়া যাক। (Zodiacs | Food Habits)

  • Share this:

#কলকাতা: কারও রাশি জানা থাকলে সেই ব্যক্তির চারিত্রিক বৈশিষ্ট্য সম্পর্কে সম্যক ধারণা করা যায়। জানা যায় যে সে কী পছন্দ করে আর কোনটা অপছন্দ করে। মজার বিষয় হল রাশি বলে দেয় কার কীরকম খাবার পছন্দ আর সেটা কী ভাবে স্বাস্থ্যকে প্রভাবিত করে (Zodiacs | Food Habits)। রাশি অনুযায়ী কার কেমন খাবার পছন্দ বা কেমন হওয়া উচিত একবার দেখে নেওয়া যাক।

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯।

এঁরা ফিট থাকতে পছন্দ করেন। ফুটবল, মার্শাল আর্ট এঁদের পছন্দের বিষয়। সহজে এঁদের ওজন না বাড়লেও, তেল মশলা দেওয়া খাবার খায় বলে এঁদের খুব অম্বল হয়। মেষ জাতক-জাতিকাদের উচিত হালকা খাবার খাওয়া ও বেশি করে জল পান করা।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০।

খোলা হাওয়ায় বৃষ রাশি সাইকেল চালাতে বা হাঁটতে ভালোবাসেন। খুব একটা ভারি এক্সারসাইজ করতে এঁরা পারেন না। বেশি তেল মশলা দেওয়া খাবার এবং অতিরিক্ত বিশ্রাম করেন বলে এঁদের ওজন বেশি হয়।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০।

দল বেঁধে শরীর চর্চায় এঁদের আগ্রহ বেশি। লাফঝাঁপ করে এক্সারসাইজ করতে এঁদের ভালো লাগে। যদিও মিথুন রাশির সব চেয়ে বেশি প্রয়োজন প্রাণায়াম। কিন্তু মন চঞ্চল হয় বলে এঁরা সেটা পারেন না। এঁদের উচিত সেদ্ধ সবজি ও দই ইত্যাদি খাওয়া।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২।

কর্কট রাশির অধ্যাবসায় ঈর্ষা করার মতো। ডায়েট আর এক্সারসাইজের মাধ্যমে ওজন কমানোর প্রয়াস নিলে সেটা তাঁরা করেই ছাড়েন। এঁদের পেটে চর্বি জমে বেশি। তাই সেখানে সব চেয়ে বেশি এক্সারসাইজ করতে হয়। এই রাশির মদ্যপান এড়িয়ে চলা উচিত। সেদ্ধ সবজি, বাদাম ও ফল এঁদের জন্য ভালো।

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২।

গানবাজনা ভাল লাগে বলে এঁরা নাচের তালে এক্সারসাইজ করতে ভালোবাসেন। এঁরা সকালবেলা এক্সারসাইজ করতে পছন্দ করেন। এই রাশির জাতক-জাতিকাদের হার্ট অ্যাটাক, মেরুদণ্ডের সমস্যা ও পেটের সমস্যা হওয়ার আশঙ্কা বেশি। তাই এঁদের বাড়ির খাবার খাওয়া উচিত।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।

এঁরা খুব খুঁতখুঁতে স্বভাবের হন। যে কোনও কাজে এঁরা চটজলদি ফল আশা করেন। এঁরা ক্রিকেট, ফুটবল, পাহাড় চড়ার মতো হাই এনার্জির কাজ পছন্দ করেন। এঁদের উচিত রাস্তার খাবার এড়িয়ে চলা। ডায়েটে ব্রকোলি, বাঁধাকপি এবং পালংশাক রাখা।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২।

এঁদের হাল্কা এক্সারসাইজ করা দরকার কারণ ভারী এক্সারসাইজ এঁদের জন্য ঠিক নয়। এই রাশির মধ্যে মধুমেহ, শুষ্ক ত্বক ইতায়দির সমস্যা দেখা যায়। তাই এঁদের উচিত বেশি করে জল পান করা, জুস ও সুপ জাতীয় তরল ডায়েট অনুসরণ করা।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১।

এঁরা অত্যন্ত বেশি পরিমাণে এক্সারসাইজ করেন। কিন্তু বৃশ্চিক রাশি মানসিক চাপ নিতে পারেন না। তাই এঁদের যোগব্যায়াম করা দরকার। এঁদের ডাল কম খাওয়া উচিত। কলা, পালংশাক এবং আপেল এঁদের ডায়েটে থাকলে ভালো।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১।

এঁরা খুব স্বাস্থ্যবান হন। এঁরা খান খুব বেশি তাই এঁদের এক্সারসাইজ করার প্রয়োজনও বেশি। জাঙ্ক ফুড দেখলে এঁরা নিজেকে নিয়ন্ত্রণ করতে পারেন না। এঁদের বেশি করে ফল ও সবজি খাওয়া দরকার।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯।

হাঁটু এবং হাড়ের উপর চাপ দেয় এমন এক্সারসাইজ এঁদের না করাই ভালো। মকর রাশির উচিত বিভিন্ন রকমের এক্সারসাইজ ঘুরিয়ে ফিরিয়ে করা। সামুদ্রিক মাছ এঁদের জন্য খুব ভালো। মকর রাশির কোনও প্রসেসড খাবার না খাওয়াই ভালো।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮।

রক্ত চলাচল ঠিক রাখা এঁদের প্রয়োজন। তাই সাঁতার কাটা, দৌড়নো ইত্যাদি করা উচিত এই রাশির জাতক-জাতিকাদের। বেশি স্টার্চ দেওয়া খাবার এঁদের জন্য ভালো নয়। পরিবর্তে এঁদের মাছ, ফল ও সবজি খাওয়া দরকার।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০।

বেশি মাত্রায় এক্সারসাইজ এঁদের পোষাবে না। মীন রাশির যোগব্যায়াম, জলের স্পোর্টস ও নাচ ইত্যাদি করা উচিত। এঁদের রোগ প্রতিরোধ ক্ষমতা দুর্বল। তাই এঁদের মদ্যপান, ধূমপান ইত্যাদি এড়িয়ে চলা দরকার।

আরও পড়ুন: জ্যোতিষশাস্ত্র অনুযায়ী এই ৫টি রাশির পুরুষরা হতে পারেন আইডিয়াল পার্টনার! কোন কোন রাশি রয়েছে এই তালিকায়?

Published by:Raima Chakraborty
First published: