Home /News /astrology /
Ma Annapurna: দেবীর কৃপায় কেউ অভুক্ত থাকে না! সংসারে সমৃদ্ধি আনতে মা অন্নপূর্ণার ছবি কোথায় রাখবেন জেনে নিন এখনই

Ma Annapurna: দেবীর কৃপায় কেউ অভুক্ত থাকে না! সংসারে সমৃদ্ধি আনতে মা অন্নপূর্ণার ছবি কোথায় রাখবেন জেনে নিন এখনই

দেবীর কৃপায় কেউ অভুক্ত থাকে না! সংসারে সমৃদ্ধি আনতে মা অন্নপূর্ণার ছবি কোথায় রাখবেন জেনে নিন এখনই!

দেবীর কৃপায় কেউ অভুক্ত থাকে না! সংসারে সমৃদ্ধি আনতে মা অন্নপূর্ণার ছবি কোথায় রাখবেন জেনে নিন এখনই!

Ma Annapurna Picture: নিয়মিত ফুল, জল দিয়ে পুজা করলে মা কখনওই তাঁর সন্তানদের খাদ্যের অভাব বোধ করতে দেন না। তাই বাড়ির গৃহিণীদের সর্বদা মা অন্নপূর্ণার পূজা করা কর্তব্য।

  • Share this:

কলকাতা: হিন্দু ধর্মে মা অন্নপূর্ণাকে (Ma Annapurna) সাংসারিক সুখ ও স্বাছন্দ্যের দেবী হিসেবে পুজা করা হয়। ঘরে সুখ-শান্তি বজায় রাখার জন্য প্রতিটি বাড়িতেই মা অন্নপূর্ণার অধিষ্ঠান অত্যন্ত জরুরি। নিয়মিত ফুল, জল দিয়ে পুজা করলে মা কখনওই তাঁর সন্তানদের খাদ্যের অভাব বোধ করতে দেন না। তাই বাড়ির গৃহিণীদের সর্বদা মা অন্নপূর্ণার পূজা করা কর্তব্য।

হিন্দু বাস্তুশাস্ত্র অনুসারে, বাড়িতে দেব-দেবীর ছবি রাখলে তা সুখ, শান্তি এবং ইতিবাচক শক্তি নিয়ে আসে। হিন্দু ধর্মে প্রত্যেক দেবতারই আলাদা আলাদা গুরুত্ব রয়েছে। তেমনই বাস্তুশাস্ত্র অনুসারে রান্নাঘরে মা অন্নপূর্ণার ছবি রাখা খুবই তাৎপর্যপূর্ণ। এর পাশাপাশি রান্নাঘরে ফল এবং সবজিতে ভরা সুন্দর সুন্দর ছবি রাখাও শুভ বলে মনে করা হয়। বাস্তুশাস্ত্র অনুসারে, এতে বাড়িতে কখনওই খাদ্যশস্যের অভাব হয় না এবং সেই বাড়িতে সর্বদা খাদ্য মজুত থাকে।

আরও পড়ুন- পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারে নাকতলা উদয়ন সংঘের পুজোয় প্রভাব পড়বে না, জানাচ্ছেন ক্লাবের কর্মকর্তারা 

আজ আমরা পণ্ডিত ইন্দ্রমণি ঘনস্যালের কাছ থেকে জেনে নেব, রান্নাঘরে মা অন্নপূর্ণার ছবি কোন স্থানে রাখা শুভ বলে মনে করা হয়।

মা অন্নপূর্ণার ছবি স্থাপন

পণ্ডিত ইন্দ্রমণি ঘনস্যালের মতে, রান্নাঘরে মা অন্নপূর্ণার ছবি অগ্নিকোণে রাখলে তা শুভ ফল দেয়। এই দিকে মা অন্নপূর্ণার ছবি রাখলে ঘরে সৌভাগ্য আসে এবং বাড়ির পরিবারের সদস্যদের স্বাস্থ্যও ভাল থাকে। এ ছাড়াও বাড়িতে বাস্তু ত্রুটি থাকলে রান্নাঘরে মা অন্নপূর্ণার ছবি লাগালে পুরো বাড়ির বাস্তু ত্রুটি দূর হয়ে যায়। পণ্ডিত ইন্দ্রমণি ঘনস্যালের মতে, মা অন্নপূর্ণা খাদ্যের সঙ্গে সম্পর্কিত, তাই রান্নাঘরে মা অন্নপূর্ণার ছবি রাখা খুবই শুভ বলে মনে করা হয়।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Vastu tips, Vastu Tips 2022

পরবর্তী খবর