Home /News /astrology /
Name Starts with P: 'P' দিয়ে নাম শুরু? জ্যোতিষ যা বলছে, সব মিলছে তো?

Name Starts with P: 'P' দিয়ে নাম শুরু? জ্যোতিষ যা বলছে, সব মিলছে তো?

Name Starts with P: জ্যোতিষ অনুসারে, এঁরা তথ্য সংগ্রহ করতে ও জ্ঞান আহরণ করতে ভালোবাসেন।

  • Share this:

    আমাদের বর্ণমালায় 'P' বর্ণটি এসেছে ‘Pa’ থেকে, যার অর্থ মুখ। এই শব্দটি ব্যঙ্গাত্মক বিষয় এবং ইনফরম্যাল বিষয়কে বোঝায়। আশ্চর্যজনক ভাবে 'P' নামের ব্যক্তিদের চরিত্রেও এরকম কিছু বৈশিষ্ট্য রয়েছে। জ্যোতিষ অনুসারে, এঁরা তথ্য সংগ্রহ করতে ও জ্ঞান আহরণ করতে ভালোবাসেন।

    সহানুভূতিশীল

    এঁরা এমন একজন ব্যক্তি যিনি পর্যবেক্ষণের মাধ্যমে অন্যের আবেগ বুঝতে সক্ষম। 'P' বর্ণ দিয়ে শুরু নামের ব্যক্তিদের মধ্যে এই বৈশিষ্ট্য যথেষ্ট পরিমাণে রয়েছে। এঁরা অন্যদের দুঃখ-কষ্টের দাম দিতে জানেন। এঁরা খুব সহজেই অন্যদের মনের খবরও জানতে পারেন।

    আরও পড়ুন- শিয়ালদহ স্টেশনেই লক্ষ্মী লাভ মেট্রোর

    অদ্ভুত উপায়ে কাজ

    এঁরা সাধারণত অপ্রচলিত বা উদ্ভট উপায়ে কাজ করতে ভালোবাসেন। কখনও কখনও এঁরা বেশ কিছু অদ্ভুত আচরণও করে থাকেন। এঁদের মনে এমন কিছু অনিয়ন্ত্রিত তাগিদ রয়েছে যাতে তাঁরা স্বাভাবিক ভাবে কোনও কাজ করতে চান না। এটি ভাল না খারাপ- তা এঁদের কাছে তেমন গুরুত্বপূর্ণ নয়।

    ইনফরম্যাল

    এঁরা কোনও কাজই খুব একটা আনুষ্ঠানিক ভাবে করতে পছন্দ করতে পারেন না। এঁরা মাটির কাছাকাছি থাকতে ভালোবাসেন, এবং নিজেদের মাটির মানুষই ভাবেন।

    হাসি-খুশি

    হাস্যরস এঁদের জীবনের একটি বিরাট অংশ। এঁরা জাগতিক সব কিছু নিয়েই সমান মজা করতে উৎসাহী। এঁরা প্রায় সব বিষয়েই হাস্যরস খুঁজে পেতে থাকেন এবং আশে-পাশের মানুষদেরও না হাসিয়ে ছাড়েন না। তবে এঁদের অন্যতম বৈশিষ্ট্য হল এঁরা যে সব বিষয় নিয়ে আনন্দ পান বা মজার উপাদান খুঁজে পান, তা কেবল তাঁদের মধ্যেই সীমাবদ্ধ। সেই কারণে অনেক সময় অন্যেরা এঁদের আচরণে বিরক্ত হন।

    জ্ঞানী

    জ্ঞানী মানেই বুদ্ধিমান নন। এঁরা এক অর্থে বুদ্ধিমান। কোনও বিষয় নিয়ে এঁদের কাছে খুব বেশি তথ্য নেই, তবে তাঁদের কাছে যা আছে তাতেই তাঁরা পারদর্শী।

    আরও পড়ুন- সহজেই বন্ধু তৈরি হয়? আর কী হয় 'R' দিয়ে নাম শুরু হলে?

    এরই পাশাপাশি এঁরা একদিকে যেমন স্বাধীনচেতা, অন্য দিকে এঁদের ইচ্ছাশক্তিও বিপুল। অন্যদের কাছে এঁরা একই সময় অত্যন্ত জ্ঞানী, সম্মানীয় ব্যক্তি, আবার ওই সময়েই বিরক্তিকরও হয়ে উঠতে পারেন।

    তবে সব শেষে বলতেই হয় যে আমাদের সকলের মধ্যেই এই বৈশিষ্ট্যগুলো রয়েছে, এগুলো ভিন্ন কোনও বৈশিষ্ট্য নয়। তবে 'P' বর্ণ দিয়ে নাম শুরু হওয়া ব্যক্তিদের মধ্যে এই বৈশিষ্ট্যগুলো জন্মগত ভাবেই থাকে এবং মাত্রায় খুব বেশি থাকে, এইটুকুই যা তফাত ৷

    Published by:Siddhartha Sarkar
    First published:

    Tags: Personality, Personality test

    পরবর্তী খবর