Home /News /astrology /
Horoscope June 2022: কার ভাগ্য খুলবে আর কাকে পা ফেলতে হবে সতর্ক হয়ে? দেখে নিন কেমন যেতে পারে জুন মাস

Horoscope June 2022: কার ভাগ্য খুলবে আর কাকে পা ফেলতে হবে সতর্ক হয়ে? দেখে নিন কেমন যেতে পারে জুন মাস

দেখে নিন কেমন যেতে পারে জুন মাস

দেখে নিন কেমন যেতে পারে জুন মাস

Horoscope June 2022: জন্মদিন মিলিয়ে এবার দেখে নেওয়া যাক ১২টি রাশির জাতক-জাতিকাদের কেমন কাটতে চলেছে জুন মাসের দিনগুলি ৷

  • Share this:

#কলকাতা: জুন মাসের ৩ তারিখে বুধের বিপরীতমুখী প্রত্যাবর্তন শেষ হবে বৃষ রাশিতে। ফলে মাসের শুরুতে ইতিবাচক এবং প্রাত্যহিক বাস্তব মনোভাব বজায় থাকবে। যে কোনও বকেয়া পরিকল্পনা, বিশেষ উদ্দেশ্য প্রণোদিত কোনও কাজ বা গত মাসের কোনও কাজ বকেয়া থাকলে তা আরও একবার বিবেচনা করে দেখার চেষ্টা করা যায়। ৪ জুন, শৃঙ্খলা এবং দায়িত্ব ভাবের অধিপতি শনি কুম্ভ রাশিতে তার বিপরীতমুখী যাত্রা শুরু করবে। এক্ষেত্রে আনন্দময় মনোভাব বজায় রেখে নিজের দায়িত্বপূর্ণ কাজগুলি সম্পন্ন হচ্ছে কি না তার মূল্যায়ণ এবং সেইমতো পদক্ষেপ জরুরি (Horoscope June 2022)।

১৩ জুন বুধ পুনরায় মিথুন রাশিতে ফিরে আসবে, এর ফলে নিজের ভাবনা-চিন্তাকে আরও স্পষ্টভাবে প্রকাশ করা এবং আত্মবিশ্বাসের সঙ্গে কাজ করার প্রবণতা সহজ হয়ে উঠবে। ১৪ জুন ধনু রাশিতে পূর্ণিমার প্রভাব থাকায় এই মাসে দৃষ্টিভঙ্গিতেও ইতিবাচক পরিবর্তন আসবে। ২১ জুন সূর্য সংবেদনশীল কর্কট রাশির আগামী দিন উজ্জ্বল করে তুলবে।

আরও পড়ুন-রাজ্যের সব জেলাতেই তাপমাত্রা সামান্য বাড়বে, বৃষ্টির সম্ভাবনা কি রয়েছে ?

যাঁরা এখনও জীবনসঙ্গী বাছাই করেননি তাঁরা ২২ জুন পর্যন্ত অপেক্ষা করতে পারেন। ২২ জুন শুক্র মিথুন রাশিতে প্রবেশের ফলে জাতক-জাতিকারা আনন্দময় জীবন উপভোগ করবেন। ২৮ জুন নেপচুনের মীন রাশিতে পশ্চাদপসরণ শুরু হওয়ার পরে জাতক-জাতিকাদের মধ্যে বিশ্বাসযোগ্যতা বাড়বে। এই একই দিনে কর্কট রাশিতে অমাবস্যার কারণে মাসের শেষ কয়েকদিন বেশ আবেগপূর্ণ মনোভাব বজায় থাকবে।

জন্মদিন মিলিয়ে এবার দেখে নেওয়া যাক বারোটি রাশির জাতক-জাতিকাদের কেমন কাটতে চলেছে জুন মাসের দিনগুলি ৷

মেষ (Aries): মার্চ ২১ থেকে এপ্রিল ১৯।

মেষ রাশির জাতক-জাতিকারা সাধারণত শান্ত প্রকৃতির ধৈর্যশীল ও উদার মনোভাবের হন। এঁরা পরিবার সম্পর্কে খুব সচেতন হন ও পরিবারকে মূল্য দিয়ে থাকেন। এই মাসে অন্যদের সমালোচনায় অধিক মনোযোগ না দিয়ে নিজের কাজ করে যান। ইতিবাচক মনোভাবের কারণে আপনি জীবনকে তো বটেই কর্মক্ষেত্রের নানান কাজকেও বেশি অন্য দৃষ্টিভঙ্গিতে দেখতে শুরু করবেন। চেষ্টা করুন আপনার বর্তমান সুস্বাস্থ্য ধরে রাখতে, প্রয়োজনে ডায়েট মেনে চলুন। নিজের চাহিদাগুলিকে খুঁজে বের করুন এবং তা পূরণ করার চেষ্টা করুন।

বৃষ (Taurus): এপ্রিল ২০ থেকে মে ২০।

বৃষ রাশির মানুষরা অন্যদের বিপদে সাহায্য করতে সর্বদাই প্রস্তুত। তবে এঁদের মধ্যে সর্বদাই প্রতিযোগিতামূলক মনোভাব বজায় থাকে। বৃষদের এই মাসটি বেশ আনন্দ সহকারে কাটতে চলেছে। জীবন কোথায় যাচ্ছে তা নিয়ে অতিরিক্ত চিন্তা না করে চেষ্টা করুন কিছুক্ষণের জন্য লাগাম ছেড়ে দিতে আনন্দ করতে। আপনার দৈনন্দিন রুটিনের চাপ কাটিয়ে উঠতে কাজকে মুক্তি দিন। এই মাসেই আপনার প্রজেক্ট শেষ হতে চলেছে, তবে শীঘ্রই আবার নতুন কোনও লক্ষ্য নির্ধারিত হতে পারে। প্রচন্ড কাজের চাপ থাকলেও কিছু সময় নিজের জন্য বের করুন এবং নিজের পছন্দ মতো সময় কাটান। বাইরের জগতের চেয়ে নিজের মনকে অধিক গুরুত্ব দিন।

মিথুন (Gemini): মে ২১ থেকে জুন ২০।

এঁরা কিন্তু অন্যদের বিভ্রান্ত করতে সিদ্ধহস্ত। তবে অন্যদের কথা মন দিয়ে শোনেন এবং প্রয়োজনে পরামর্শ দেন বলে অনেকেই এঁদের পছন্দ করেন। এই মাসে মিথুনের অধিপতি বুধ পুনরায় মিথুনে ফিরে আসার পরে জাতক-জাতিকারা অনেক বেশি মুক্ত ও ইতিবাচক চিন্তা-ভাবনা করবেন। ভবিষ্যৎ নিয়ে কোনও অযৌক্তিক চিন্তা-ভাবনা করছেন কি না তা ভেবে দেখুন। আপনার প্রত্যাশা আপনার নিজের এবং আপনার চারপাশের মানুষদের উপর চাপ সৃষ্টি করতে পারে। অকারণে চিন্তা না করে প্ল্যান করুন বকেয়া কাজ কীভাবে মেটাবেন।

কর্কট (Cancer): জুন ২১ থেকে জুলাই ২২।

যত্নশীলতার বিচারে কর্কটদের সমতুল্য আর কেউ নেই। এঁরা ভালোবাসার মানুষের কাছে সমস্ত কিছু উজাড় করে দেন। এই মাসে আপনার শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের ওপর অধিক মনোযোগ দিন। অতীতের কোনও স্মৃতি বারে বারে আপননার মনকে ভারাক্রান্ত করে তুলতে পারে। চেষ্টা করুন অতীতকে ভুলতে। নিজের নেতিবাচক চিন্তার ধরনগুলিকে চ্যালেঞ্জ করুন এবং এগিয়ে যান। এই সময় আপনি অন্যদের থেকেও মানসিক সাহায্য পাবেন।

আরও পড়ুন-আশিস দাসের তৃণমূল কংগ্রেস ছাড়া নিয়ে শুরু জোর রাজনৈতিক তরজা

সিংহ (Leo): জুলাই ২৩ থেকে অগাস্ট ২২।

এঁরা খুবই আত্মসচেতন, নিজেরা অন্যদের নিয়ে ঠাট্টা-মজা করলেও, এঁদের নিয়ে কেউ ঠাট্টা মজা করলে এঁরা রেগে যান। এই মাসে সিংহ জাতক-জাতিকাদের সম্পর্ক নিয়ে কোনও বিশেষ সিদ্ধান্ত পৌঁছতে হতে পারে। শনি গ্রহের প্রভাবে আপনি সম্পর্কের তুল্যমূল্য বিচার করতে চাইবেন। এই সময় আপনার নতুন আধ্যাত্মিক অন্তর্দৃষ্টি তৈরি হতে পারে। আপনার মূল্যবোধেরও পরিবর্তন যথাসম্ভব পরিবর্তন ঘটবে। নতুন কোনও সম্পর্ক তৈরি হতে চলেছে।

কন্যা (Virgo): অগাস্ট ২৩ থেকে সেপ্টেম্বর ২২।

কন্যা জাতক-জাতিকারা খুবই স্বাধীনচেতা মনোভাবের মানুষ। এই মাসে আপনি কর্মজীবনের অগ্রগতিতে অধিক মনোযোগী হবেন। নতুন প্রজেক্টের আইডিয়া নিয়ে এক্সপেরিমেন্ট করতে পারেন। চেষ্টা করুন আপনার কমফোর্ট জোন থেকে বেরিয়ে আসতে। কোনও বড় পদক্ষেপ নেওয়ার সময় অন্যদের মত না নিয়ে কাজ করলে আপনার বিরুদ্ধে সমালোচনা হতে পারে। চেষ্টা করুন প্রিয়জনদের সঙ্গে সময় কাটাতে।

তুলা (Libra): সেপ্টেম্বর ২৩ থেকে অক্টোবর ২২।

তুলা রাশির মানুষ হিসেবে আপনি বেশ বিশ্বাসী এবং ভালো মনের মানুষ। আপনি জীবনে কোথায় যেতে চান সে সম্পর্কে নতুন ধারণা তৈরি হবে। এর ফলে আপনি চাকরি ছেড়ে দেওয়ার মতো সিদ্ধান্তও নিতে পারেন। আপনার কেরিয়ারের প্রতি দৃষ্টিভঙ্গি এবং আপনার উচ্চাকাঙ্ক্ষা আপনাকে আপনার ভবিষ্যৎ সম্পর্কে আরও ভালো ফলাফল দেবে। আপনার ক্রমবর্ধমান স্বাধীনতা এবং আপনার দায়িত্ব পূরণের সংকল্পের কারণে আপনার সঙ্গে পার্টনারের নানান সমস্যা তৈরি হতে পারে। চেষ্টা করুন পার্টনারকে আপনার সঙ্গে নিয়ে পথ চলতে।

বৃশ্চিক (Scorpio): অক্টোবর ২৩ থেকে নভেম্বর ২১।

বন্ধুত্ব তৈরিতে আপনি পটু হলেও তা টিকিয়ে রাখতে আপনাকে অনেক কাঠ-খড় পোড়াতে হয়। এই মাসে আপনার সম্পর্কের নানান পরিবর্তন ঘটতে পারে। আপনি যতই মানসিক চাপের মধ্যে থাকবেন ততই তাড়াতাড়ি আপনি অতিরিক্ত আবেগ কাটিয়ে উঠতে পারবেন। কোনও বিষয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে বা কোনও কাজ করার আগে আপনার অতীত অভিজ্ঞতা থেকে পরামর্শ নিন। ধনু রাশিতে পূর্ণিমার পরে আপনি আর্থিক ভাবে লাভবান হবেন, তবে তার আগে অপর্যাপ্ত পরিশ্রম করতে হবে।

ধনু (Sagittarius): নভেম্বর ২২ থেকে ডিসেম্বর ২১।

ধনু রাশির মানুষ হিসেবে আপনি কিন্তু কথা গোপন করতে ওস্তাদ। এই মাসে আপনি বেশ ইতিবাচক ধ্যান-ধারণা পোষণ করবেন এবং আপনার চরিত্র সম্পর্কে আরও বেশি করে সচেতন হবেন। যার কারণে আপনি নেতিবাচক মনোভাব প্রত্যাহার করতে সমর্থন হবেন। একবার অতীতের ভয় বা চিন্তা কেটে গেলে আপনি অন্যদের সঙ্গেও যথাযথ ভাবে ব্যবহার করতে সক্ষম হবেন।

মকর (Capricorn): ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ১৯।

আপনি যেমন প্রতিযোগিতা ভালোবাসেন তেমনই, এই মাসে আপনি অন্যদের থেকে বুদ্ধির পরীক্ষায় অনেকটাই এগিয়েও থাকবেন। ধনু রাশিতে পূর্ণিমার পরে আপনার মানসিক অগ্রগতি আরও ত্বরান্বিত হবে। আপনি ইদানীং জীবনে যে সমস্ত চ্যালেঞ্জগুলির মুখোমুখি হয়েছেন সে সম্পর্কে আপনার দৃষ্টিভঙ্গি আরও উজ্জ্বল হবে। আপনি বুঝতে পারবেন যে আপনার কঠোর পরিশ্রমের মধ্যে দিয়ে কাজ করার প্রবণতা আপনাকে অন্যদের থেকে অনেকটাই আলাদা করেছে। অনেক পরিচিতই আপনাকে এই সময়ে বেশ সাহায্য করতে আগ্রহী হবেন। এতে আপনি বিনিয়োগ বা পার্টনারশিপে কাজ করতেও সমর্থ হবেন।

কুম্ভ (Aquarius): জানুয়ারি ২০ থেকে ফেব্রুয়ারি ১৮।

দায়িত্বশীল কুম্ভদের সামাজিক জীবনে এবার হঠাৎই পরিবর্তন আসতে পারে। এতে আপনি খানিকটা একাকিত্বে ভুগতে পারেন। তবে যে সব বিষয়ের ওপর আপনার অধিকার রয়েছে চেষ্টা করুন সেগুলিকে নিয়ন্ত্রণে আনতে। আপনি যা লাভ করবেন তার দ্বারাই উৎসাহিত হওয়ার চেষ্টা করুন। মাথায় রাখবেন এমন মানুষদের পরামর্শ দিয়ে লাভ নেই যাঁরা আপনার সঙ্গে সম্পর্কিত নন।

মীন (Pisces): ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০।

নিজের মনোভাব বোঝার চেষ্টা করুন। আপনার দীর্ঘদিনের পরিকল্পিত কোনও লক্ষ্য পূরণ হবে। যদিও আপনার পরবর্তী লক্ষ্য কী হবে তা নিয়ে আপনি বিভ্রান্ত হতে পারেন। আপনি এতদিনে যা যোগ্যতা অর্জন করেছেন তা উদযাপন করতে পারেন। নিজেকে সময় দিন এবং ভবিষ্যৎ পরিকল্পনা করুন। কর্কট রাশিতে অমাবস্যার পরে নিজের অগ্রাধিকার সম্পর্কে আপনার মতামত ক্রমশ স্পষ্ট হবে। চেষ্টা করুন এমন মানুষদের সঙ্গ পেতে যাঁরা আপনার দুঃসময়ে সান্ত্বনা দেবেন এবং আপনার পাশে থাকবেন।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Horoscope 2022, Horoscope Monthly

পরবর্তী খবর