Home /News /astrology /
Astro Tips: মনে শান্তি নেই, থমকে গিয়েছে জীবনের উন্নতিও? জন্মকুণ্ডলীতে রাহু-কেতুর প্রভাব কমাতে এই নিয়মগুলো পালন করুন

Astro Tips: মনে শান্তি নেই, থমকে গিয়েছে জীবনের উন্নতিও? জন্মকুণ্ডলীতে রাহু-কেতুর প্রভাব কমাতে এই নিয়মগুলো পালন করুন

মনে শান্তি নেই, থমকে গিয়েছে জীবনের উন্নতিও? জন্মকুণ্ডলীতে রাহু-কেতুর প্রভাব কমাতে এই নিয়মগুলো পালন করুন

মনে শান্তি নেই, থমকে গিয়েছে জীবনের উন্নতিও? জন্মকুণ্ডলীতে রাহু-কেতুর প্রভাব কমাতে এই নিয়মগুলো পালন করুন

Astro Tips: রাহু-কেতুর অবস্থান নিয়ে সর্বদাই মানুষ চিন্তিত থাকেন। কেন না, রাহু-কেতু দোষ জীবনে বড়সড় বিপদ ডেকে আনে ৷

  • Share this:

কলকাতা: জ্যোতিষশাস্ত্র অনুসারে, জন্মকুণ্ডলীতে প্রতিটি গ্রহের অবস্থান ব্যক্তির জীবন এবং তাঁর আচরণের উপর বড় প্রভাব ফেলে। প্রতিটি গ্রহই রাশিফলের নিয়ম অনুযায়ী ব্যক্তির জীবনে শুভ-অশুভ ফল দেয়। জ্যোতিষী এবং পণ্ডিত হিতেন্দ্র কুমার শর্মা রাহু এবং কেতুর অবস্থান সম্পর্কে আমাদের বিস্তারিত বলেছেন। এই দুই গ্রহের অবস্থান নিয়ে সর্বদাই মানুষ চিন্তিত থাকেন। কেন না, রাহু-কেতু দোষ জীবনে বড়সড় বিপদ ডেকে আনে (Astro Tips)।

এই উভয় গ্রহ মহাবিশ্বে সরাসরি দৃশ্যমান নাও হলেও তাদের প্রভাব ব্যক্তির রাশিফলের উপর খুব বেশি। এই গ্রহ যদি ব্যক্তির কুণ্ডলীতে সূর্য বা চন্দ্রের সঙ্গে অবস্থান করে তবে সূর্যগ্রহণ দোষ বা চন্দ্রগ্রহণ দোষ হতে পারে।

আরও পড়ুন- পা-কোমরে সমস্যা, বিশেষজ্ঞ চিকিৎসক দিয়ে দেখানো হতে পারে পার্থ চট্টোপাধ্যায়কে

রাহু ও কেতু যে শুধু খারাপ ফল দেয় তা নয়, রাহু এবং কেতুর অবস্থান কিছু মানুষের রাশিতে শুভ ফলও দেয়। তাহলে জেনে নেওয়া যাক রাহু ও কেতু গ্রহের শান্তির জন্য আমরা কী কী ব্যবস্থা নিতে পারি।

রাহুর খারাপ প্রভাব

কোনও ব্যক্তির সঙ্গে হঠাৎ কোনও খারাপ ঘটনা ঘটলে তা হয় রাহুর সঙ্গে তৈরি যোগের কারণে। এ ছাড়াও ভীতিকর স্বপ্ন দেখা, আতঙ্কিত হয়ে ঘুমের মধ্যে হঠাৎ জেগে ওঠাকে রাহুর অশুভ প্রভাবের লক্ষণ বলে মনে করা হয়। হঠাৎ যদি শরীরে বা মনের মধ্যে অহেতুক উত্তেজনা অনুভূত হয়, তাহলে এই সবের কারণ রাহু।

রাহুর শুভ প্রভাব

কুণ্ডলীতে রাহুর ইতিবাচক প্রভাবের কারণে ব্যক্তি প্রচুর সম্পদ অর্জন করেন। এছাড়াও এই ধরনের মানুষের কল্পনাশক্তি প্রখর হয়। রাহু রাশিতে শুভ অবস্থানে থাকলে ব্যক্তি সাহিত্যিক, দার্শনিক, বিজ্ঞানী হতে পারেন। রাহুর প্রভাবে মানুষ সাধারণত পুলিশ বা প্রশাসনিক দায়িত্বগুলি পরিচালনায় দক্ষ হন।

আরও পড়ুন-বয়ফ্রেন্ড অফ দ্য ইয়ার ! ডেটে গিয়ে বেছে দিলেন গার্লফ্রেন্ডের মাথার উকুন! ভিডিও ভাইরাল

কেতুর খারাপ প্রভাব

কুণ্ডলীতে কেতু গ্রহের প্রভাব নেতিবাচক হলে মানুষের ঘুমে ব্যাঘাত ঘটে। ঘর-সংসারে অর্থের অপ্রয়োজনীয় ব্যয় ঘটে। এই গ্রহের প্রভাবে জয়েন্টে ব্যথা, সন্তান জন্মদানে বাধা এবং ঘরোয়া বিবাদও দেখা দেয়। এ ছাড়াও জন্মকুণ্ডলীতে কেতুর অশুভ অবস্থানের কারণে সন্তান সংক্রান্ত সমস্যাও দেখা দেয়।

কেতুর শুভ প্রভাব

যদি কোনও ব্যক্তির কুণ্ডলীতে কেতু উপকারী অবস্থানে থাকে তবে এমন পরিস্থিতিতে এটি ব্যক্তিকে অবস্থান, সম্মান, প্রতিপত্তি এবং সন্তান সুখ দেয়। এ ছাড়াও কেতুর শুভ প্রভাবের কারণে ব্যক্তির মনোবল ও মর্যাদা সর্বদা বজায় থাকে।

রাহু-কেতুর প্রতিকার

১. হিন্দু শাস্ত্র এবং জ্যোতিষশাস্ত্রে রাহু-কেতুর শান্তির জন্য অনেক প্রতিকার দেওয়া হয়েছে, তবে দ্রুততম প্রতিকারের উপায় হল দিনে উপবাস। এটা বিশ্বাস করা হয় যে রাহু এবং কেতু গ্রহের শান্তির জন্য ১৮টি শনিবার উপবাস করার নিয়ম রয়েছে।

২. রাহুর উপবাস পালনের জন্য কালো রঙের কাপড় পরিধান করা, রাহুর মন্ত্র "ওম ভ্রাং ভ্রীং ভ্রৌং সঃ রাহবে নমঃ" এবং কেতুর শান্তির জন্য, "ওম স্রাং স্রীং স্রৌং সঃ কেতবে নমঃ" মন্ত্রটি ১৮ বার বা ১১ বার বা ৫১ বার জপমালা সহযোগে জপ করলে শীঘ্রই ইতিবাচক ফলাফল মিলবে।

Published by:Siddhartha Sarkar
First published:

Tags: Astro Tips, Astrology

পরবর্তী খবর