Home /News /alipurduar /
Alipurduar News: প্রবল বর্ষণেও থেমে নেই হাতির হানা, বক্সার জঙ্গল থেকে বেরিয়ে ২হাতির তাণ্ডব,আত‌ঙ্ক গ্রামে

Alipurduar News: প্রবল বর্ষণেও থেমে নেই হাতির হানা, বক্সার জঙ্গল থেকে বেরিয়ে ২হাতির তাণ্ডব,আত‌ঙ্ক গ্রামে

মাঝেরডাবরী

মাঝেরডাবরী দাপিয়ে বেড়াচ্ছে দুটি হাতি

Elephant Attack: রবিবার অসম-বাংলা সীমানার মাঝেরডাবরীতে হানা দেয় দুটি হাতি।বক্সা জঙ্গল থেকে হাতি দুটি এলাকায় আসে বলে জানা যায়।

  • Share this:

    #আলিপুরদুয়ার: অসম-বাংলা সীমানায় প্রবল বর্ষণেও থেমে নেই হাতির হানা। বেশ কিছুদিন ধরে আলিপুরদুয়ার জেলায় চলছে প্রবল বর্ষণ।চারিদিক জলমগ্ন,এই পরিস্থিতিতে থেমে নেই এলাকায় বুনোদের প্রবেশ।মাদারিহাট-বীরপাড়া ব্লকে রোজ চলছে হাতির হানা।পাশাপাশি অসম-বাংলা সীমানাতেও চলছে হাতিদের অবাধ প্রবেশ।হাতি দেখে এলাকায় উত্তেজনা ছড়িয়ে পড়ে।দুরদুরান্ত থেকে মানুষ চলে আসে হাতি দুটিকে দেখতে।

    আরও পড়ুন West Burdwan News: শখ ছিল, লকডাউনে এল সুযোগ, লেখিকা হলেন আসানসোলের অঙ্কিতা রবিবার দুপুরে দুটি হাতি বক্সার জঙ্গল থেকে বেরিয়ে প্রবেশ করে সংকোষ নদীর তীরবর্তী অসম সীমানা সংলগ্ন মাঝের ডাবরী এলাকায়।যদিও এখনো কোনও ক্ষয়ক্ষতি করেনি দুটি হাতি।দুটি হাতিকে এলাকায় দাপিয়ে বেড়াতে দেখে আতঙ্কিত স্থানীয়রা।কখন কার বাড়িতে ক্ষতি করবে হাতিগুলি কেউ জানেন না।যদিও এলাকার একটি বাড়ির দিকে যেতে দেখা গিয়েছে হাতি দুটিকে। হাতি দুটি এলাকাবাসীদের ধানের ক্ষেতে দেখা যায়।হাতি দেখতে রবিবার দুপুরে ভীড় জমে যায় এলাকায়।হাতির বের হওয়ার খবর দেওয়া হয় বনদফতরে।বক্সা ব্যাঘ্র প্রকল্প থেকে বনকর্মীদের টিম চলে আসে এলাকায়।হাতির কাছাকাছি না যাওয়ার জন্য এলাকাবাসীদের সতর্ক করেন বনকর্মীরা।প্রথম অবস্থায় দুটি হাতিকে জঙ্গলে ফেরানোর জন্য বনকর্মীরা বাজি পোড়াতে শুরু করে।যার ফলে হাতি দুটি মাঝে উত্তেজিত হয়ে যায়।বনকর্মীদের থেকে পাওয়া তথ্য অনুসারে এরপর হাতি দুটিকে ঘুমপাড়ানি গুলি ছোড়ার কথা ভাবেন তারা।

    আরও পড়ুন West Burdwan: নিজেদের জীবন বিপন্ন করে বরফে ঢাকা হিমালয় থেকে ৭২ বছরের অভিযাত্রী বৃদ্ধকে বাঁচিয়ে ফিরলেন ৩পর্বতারোহী পরিস্থিতির দিকে নজর রাখছিলেন বনকর্মীরা।সেই সঙ্গে  হাতি দুটিকে উত্যক্ত করতে বারণ করছিলেন এলাকাবাসীদের।এরপরই দেখা যায় হাতি দুটি জঙ্গলের দিকে যাচ্ছে। বনকর্মীদের প্রয়াসে হাতি দুটিকে জঙ্গলে ফেরানো সম্ভব হয়েছে। আজ, রবিবার, রাতে এলাকায় বনকর্মীদের টহল দেওয়ার অনুরোধ জানিয়েছেন এলাকাবাসীরা।তাদের ধারণা,রাতে দুটি হাতি আবার ফিরে আসতে পারে এলাকায়। অনন্যা দে

    First published:

    Tags: Alipurduar, Elephant

    পরবর্তী খবর