Home /News /alipurduar /
Alipurduar: নদী না সড়ক! জয়গাঁয় ভুটানগামী রাস্তার বেহাল দশা

Alipurduar: নদী না সড়ক! জয়গাঁয় ভুটানগামী রাস্তার বেহাল দশা

title=

ভারত- ভুটান সীমান্ত জয়গাঁর প্রধান সড়ক নিয়েছে নদীর রূপ। অনবরত বৃষ্টির জেরে রাস্তা ভেঙে পড়েছে এলাকার বেশ কিছু স্থানে। ক্ষুব্ধ জনসাধারণ।

  • Share this:

    #আলিপুরদুয়ার : ভারত- ভুটান সীমান্ত জয়গাঁর প্রধান সড়ক নিয়েছে নদীর রূপ। অনবরত বৃষ্টির জেরে রাস্তা ভেঙে পড়েছে এলাকার বেশ কিছু স্থানে। ক্ষুব্ধ জনসাধারণ। এলাকায় লাগাতার বৃষ্টি এবং প্রতিবেশী দেশ ভুটান পাহাড় থেকে নেমে আসা জল এবং কাদামাটিতে ভরে উঠেছে জয়গাঁ বাস স্ট‍্যাণ্ড এলাকা। ভুটান গামী সড়কে জমা হয়েছে জল। ভুটানগামী সড়ক দিয়ে জল বইছে সড়কে প্রায় এক হাঁটু কাদা পরিপূর্ণ। এমন অবস্থায় এই সড়ক দিয়ে চলাচল করা প্রায় অসম্ভব হয়ে দাঁড়িয়েছে। গাড়ি, অটো কাদামাটিতে আটকে যাচ্ছে। রাস্তার এই পরিস্থিতির জন্য যখন তখন যানযট লেগে থাকছে।অটো চালকরা জানান,\"এই রাস্তাটি দিয়ে গাড়ি নিয়ে যেতে ভয় লাগে।কাদায় আটকে কখন অটো উল্টে যাবে বোঝা মুশকিল।\"আগামী ২৩ সেপটেম্বর পর্যটকদের জন্য খুলতে চলেছে ভুটানের গেট।জয়গাঁয় এসে পর্যটকরা রাস্তার এমন পরিস্থিতি দেখলে তারা আর দ্বিতীয়বার এখানে আসতে চাইবেন না বলে অভিযোগ।

    যদিও প্রশাসনের পক্ষ থেকে জেসিবি দিয়ে কাদামাটি সড়ক থেকে সরানোর কাজ চলছে। কিন্ত তাতেও কিছু লাভ হচ্ছেনা বলে অভিযোগ স্থানীয়দের।কেননা অনবরত ভুটান পাহাড় থেকে জল ও কাদামাটি এসে জমা হচ্ছে সড়কে। প্রায় ৫০০ মিটার সড়ক কাদামাটিতে পরিপূর্ণ। এই বিষয়ে জেডিএ চেয়ারম্যান গঙ্গাপ্রসাদ শর্মা জানান,\" স্থায়ী সমস্যা সমাধানের প্রয়োজন। এই বিষয়ে উদ্ধৃতন কতৃপক্ষকে জানানো হবে।\"

    আরও পড়ুনঃ হোম স্টে-র মালিকদের পাশে দাঁড়াল রাজ্য

    এদিকে অনবরত বৃষ্টির জেরে রাস্তা ভেঙেছে জয়গাঁর বেশ কিছু এলাকায়।জয়গাঁর তোর্ষা চা বাগানের ফ্যাক্টরি থেকে বড় মেচিয়াবস্তি যাওয়ার রাস্তাটি ভেঙে গিয়েছে।অন্যদিকে জয়গাঁর তোর্ষা টার্নিং থেকে শহরে যাওয়ার বিকল্প রাস্তাটিও বৃষ্টির জলে ভেঙে গিয়েছে।

    আরও পড়ুনঃ বৃষ্টিতে জলমগ্ন কালচিনি ব্লক, জল বইছে রাস্তার ওপর দিয়ে!

    রবিবার সকালে একটি ছোটো গাড়ি আটকে যায় এই রাস্তায়।পরবর্তীতে এলাকাবাসীদের সহায়তায় গাড়িটিকে পার করে দেওয়া হয়। এলাকাবাসীদের মতে , \"রাস্তার যা পরিস্থিতি তাতে যে কোনও সময় বড়সড় দুর্ঘটনা ঘটবে।রাত করে এই রাস্তা ব্যবহার করা যাবে না।\"

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর