হোম /খবর /আলিপুরদুয়ার /
অজানা কারণে রাস্তা অসম্পূর্ণ কুমারগ্রামের চা বলয়ে! ক্ষোভ স্থানীয়দের

Alipurduar News: অজানা কারণে রাস্তা অসম্পূর্ণ কুমারগ্রামের চা বলয়ে! ক্ষোভ স্থানীয়দের

X
title=

অজানা কারণে সম্পুর্ন হয় নি রাস্তার কাজ। দুর্ভোগ বেড়েই চলছে কুমারগ্রাম চা বলয়ের বাসিন্দাদের। আলিপুরদুয়ার জেলার ভুটান সীমান্ত লাগোয়া কুমারগ্রাম ব্লকের চা বাগান ঘেরা দুর্গাবাড়ি থেকে কুমারগ্রাম চা বাগান ফ্যাক্টরির জিরো পয়েন্ট পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার অবস্থা সঙ্গীন।

আরও পড়ুন...
  • Hyperlocal
  • Last Updated :
  • Share this:

#আলিপুরদুয়ার : অজানা কারণে সম্পুর্ন হয় নি রাস্তার কাজ। দুর্ভোগ বেড়েই চলছে কুমারগ্রাম চা বলয়ের বাসিন্দাদের। আলিপুরদুয়ার জেলার ভুটান সীমান্ত লাগোয়া কুমারগ্রাম ব্লকের চা বাগান ঘেরা দুর্গাবাড়ি থেকে কুমারগ্রাম চা বাগান ফ্যাক্টরির জিরো পয়েন্ট পর্যন্ত প্রায় পাঁচ কিলোমিটার রাস্তার অবস্থা সঙ্গীন। জোড়াই থেকে কুমারগ্রামের জিরো পয়েন্ট পর্যন্ত ২৫ কিলোমিটার রাস্তার কাজের জন্য প্রায় ২৫ কোটি টাকার টেন্ডার হওয়ার পর কাজ শুরু হয়। রাস্তাটি হওয়ার কথা ছিল জোড়াই থেকে কুমারগ্রাম বাগানের ফ্যাক্টরির জিরো পয়েন্ট পর্যন্ত।

সরকারি সাইনবোর্ড অন্ততপক্ষে তাই বলছে। কিন্তু কোনও এক অজানা কারণে সেই কাজ জোড়াই থেকে দুর্গাবাড়ি পর্যন্ত হয়ে থেমে যায়। প্রায় এক বছরের বেশি সময় ধরে বাকি কাজ হয়ে রয়েছে অসম্পূর্ণ। যার কারণে চা বাগান এলাকার মানুষ কে প্রতিদিন পোহাতে হচ্ছে দুর্ভোগ। যদিও এই রাস্তাটির অপরিসীম গুরুত্ব রয়েছে। এই পথ দিয়েই ভুটানের দাগানা জেলার লিময়জনখা মহকুমার সঙ্গে ভারতের যোগাযোগ স্থাপন হয়।

আরও পড়ুনঃ বেতনের দাবিতে ফের উত্তাল কোহিনুর চা বাগান

এই পথ ধরে আন্তর্জাতিক বাণিজ্য ও দুই দেশের মানুষের যাতায়াত সম্পন্ন হয় । তবুও দীর্ঘদিন ধরে এই রাস্তার কাজ সম্পূর্ণ করার কোন উদ্যোগ দেখা যাচ্ছেনা প্রশাসনিক স্তরে। মাঝে মাঝেই এই রাস্তায় ঘটে দুর্ঘটনা। এই নিয়ে কুমারগ্রামের এলাকাবাসীদের অভিযোগ করেন, রাস্তার কাজের বরাদ্দের টাকা থেকে পুরো কাজ হয়নি। পুরো রাস্তা সম্পূর্ন হয় নি। আমরা এই নিয়ে ব্লক প্রশাসন কে কয়েকবার অভিযোগ জানিয়েছি, কিন্তু কিছুই হয় নি।

Annanya Dey

Published by:Soumabrata Ghosh
First published:

Tags: Alipurduar, Tea Garden