Home /News /alipurduar /
Alipurduar: রেশনে দেওয়া হয়েছে নিম্নমানের খাদ্য সামগ্রী! খাদ্য সরবরাহ দফতরে শ্রমিকদের বিক্ষোভ

Alipurduar: রেশনে দেওয়া হয়েছে নিম্নমানের খাদ্য সামগ্রী! খাদ্য সরবরাহ দফতরে শ্রমিকদের বিক্ষোভ

title=

রেশনে নিম্নমানের খাদ্যসামগ্রী দানের অভিযোগ আলিপুরদুয়ারের ভার্নোবাড়ি চা বাগান এলাকায়। গত একমাস ধরে নিম্নমানের আটা দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুললেন ভার্নোবাড়ি চা বাগানের বাসিন্দারা।

  • Share this:

    #আলিপুরদুয়ার : রেশনে নিম্নমানের খাদ্যসামগ্রী দানের অভিযোগ আলিপুরদুয়ারের ভার্নোবাড়ি চা বাগান এলাকায়। গত একমাস ধরে নিম্নমানের আটা দেওয়া হচ্ছে বলে অভিযোগ তুললেন ভার্নোবাড়ি চা বাগানের বাসিন্দারা। বাধ্য হয়ে খাদ্যসরবরাহ দফতরে আধিকারিকের দ্বারস্থ হলেন তারা। ভার্নোবাড়ি চা বাগানের শ্রমিক মহল্লার বাসিন্দাদের অভিযোগ, গত মাসেও রেশনে নিম্নমানের আটা দেওয়া হয়েছিল। আটায় পোকার দেখা মিলছে। আবার কোনও সময় আটা মাখলে তা শক্ত হয়ে যাচ্ছে। রুটি তৈরির যোগ্য থাকছে না। শ্রমিক পরিবারে রুটি খাওয়ার প্রচলন বেশি। কাজেই এই নিম্নমানের আটা দিয়ে রুটি তৈরি করতে না পেরে আধপেটা হয়ে থাকতে হয় তাদের। চলতি মাসেও রেশনে আটা নিম্নমানের দেওয়া হয়েছে বলে অভিযোগ ভার্নোবাড়ির বাসিন্দাদের। এবারে তারা কালচিনি ব্লক খাদ্য সরবরাহ দফতরের দ্বারস্থ হলেন। জানালেন তাদের অভিযোগ।

    চলতি মাসে রেশন দোকান থেকে মেলা আটা নিয়েই তারা দ্বারস্থ হন আধিকারিকের। রীতিমতো আটা প্যাকেট থেকে বের করে তা জলে গুলিয়ে দেখান আধিকারিককে। আটা মাখার পর তা শক্ত হয়ে উঠছে,বিষয়টি দেখেন আধিকারিকও। পাশাপাশি কালচিনির বিডিও-কে তারা বিষয়টি জানান। তাদের মতে,ব্লকের তরফে প্রচুর উন্নয়নমুলক কাজ করা হচ্ছে।

    আরও পড়ুনঃ হোম স্টে-র মালিকদের পাশে দাঁড়াল রাজ্য

    তাই বিডিও-র জানা দরকার তাদের রেশনে নিম্নমানের আটা দেওয়া হচ্ছে। বিষয়টি নিয়ে তদন্তের দাবি জানিয়েছেন তিনি। এই বিষয়ে ব্লক খাদ্য সরবরাহ দফতরের আধিকারিক জানিয়েছেন,আটার নমুনা নেওয়া হয়েছে। তা পরীক্ষাগারে পাঠানো হবে।বিষয়টি নিয়ে তদন্ত হবে।

    আরও পড়ুনঃ মারুনি শিল্পীদের নিয়ে কর্মশালার আয়োজন রাজাভাতখাওয়াতে

    তিনি আরও জানান, রেশনে দেওয়া এই প্যাকেটজাত আটায় গ্লুটিনের পরিমাণ বেশি থাকায় তা আঠার মতো হয়ে ওঠে।এই বিষয়টি ভয় পাওয়ার নয়। রেশনের আটায় ভিটামিন সহ অন্যান্য পুষ্টিকর উপাদান থাকে।তবুও অভিযোগ এসেছে,এই বিষয়ে তদন্ত হবে।

    Annanya Dey
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Alipurduar, North Bengal

    পরবর্তী খবর