IPL 2021: 'যা যা', পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে দীপক চাহারকে কেন এমন বলেছিলেন ধোনি!

Apr 17, 2021 06:11 PM IST | Updated on: Apr 17, 2021 06:11 PM IST

চার ওভারে ১৩ রান দিয়ে চার উইকেট। পাঞ্জাবের ব্যাটিং লাইনের কোমর ভেঙে দিলেন দীপক চাহার। মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান ও দীপক হুডাকে আউট করলেন তিনি। চার ওভারে ১৩ রান দিয়ে চার উইকেট। পাঞ্জাবের ব্যাটিং লাইনের কোমর ভেঙে দিলেন দীপক চাহার। মায়াঙ্ক আগরওয়াল, ক্রিস গেইল, নিকোলাস পুরান ও দীপক হুডাকে আউট করলেন তিনি।

দীপক চাহারের দাপটে ভেঙে পড়ে পাঞ্জাবের ব্যাটিং অর্ডার। পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগেও অবশ্য চাহারকে নিয়ে কথা হচ্ছিল। কারণ তিনি ওয়ারম-আপের সময় পাঞ্জাবর পেসার মহম্মদ শামির পায়ে হাত দিয়ে প্রণাম করতে যান। দীপক চাহারের দাপটে ভেঙে পড়ে পাঞ্জাবের ব্যাটিং অর্ডার। পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচ শুরুর আগেও অবশ্য চাহারকে নিয়ে কথা হচ্ছিল। কারণ তিনি ওয়ারম-আপের সময় পাঞ্জাবর পেসার মহম্মদ শামির পায়ে হাত দিয়ে প্রণাম করতে যান।

IPL 2021: 'যা যা', পাঞ্জাবের বিরুদ্ধে ম্যাচে দীপক চাহারকে কেন এমন বলেছিলেন ধোনি!

স্টাম্প মাইকে ধোনির অনেক কথাই অনেক সময় রেকর্ড হয়। ধোনির ডিআরএস নেওয়ার বিচক্ষণতা তাঁর সতীর্থ থেকে শুরু করে ভক্ত, সবারই জানা। অনেক সময় বোলারকেও ডিআরএস নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করেন ধোনি। স্টাম্প মাইকে ধোনির অনেক কথাই অনেক সময় রেকর্ড হয়। ধোনির ডিআরএস নেওয়ার বিচক্ষণতা তাঁর সতীর্থ থেকে শুরু করে ভক্ত, সবারই জানা। অনেক সময় বোলারকেও ডিআরএস নিয়ে সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করেন ধোনি।

উইকেটের পিছনে দাঁড়িয়ে ধোনি ম্যাচ রিডিং করেন। ব্যাটসম্যানের শট খেলার প্রবণতার দিকেও নজর রাখেন তিনি। সেই মতো বোলারদের বোলিং করার নির্দেশ দেন। এদিনও ধোনি দীপক চাহারকে উইকেটের পিছনে দাঁড়িয়ে সাহায্য করছিলেন। উইকেটের পিছনে দাঁড়িয়ে ধোনি ম্যাচ রিডিং করেন। ব্যাটসম্যানের শট খেলার প্রবণতার দিকেও নজর রাখেন তিনি। সেই মতো বোলারদের বোলিং করার নির্দেশ দেন। এদিনও ধোনি দীপক চাহারকে উইকেটের পিছনে দাঁড়িয়ে সাহায্য করছিলেন।

ততক্ষণে তিন উইকেট পেয়েছেন চাহার। তৃতীয় ওভার পাঞ্জাব যখন ১৯, তখনই চাহারের একটি ইন সুইং পাঞ্জাব ব্যাটসম্যান শাহরুখ খানের প্যাডে এসে লাগে। চাহার সঙ্গে সঙ্গে আপিল করেন। ধোনি সেই সময় হাসতে হাসতে তাঁকে বলেন, 'যা যা'। অর্থাত্, LBW ছিল না। সেটাই চাহারকে বুঝিয়ে দেন অভিজ্ঞ ধোনি। ততক্ষণে তিন উইকেট পেয়েছেন চাহার। তৃতীয় ওভার পাঞ্জাব যখন ১৯, তখনই চাহারের একটি ইন সুইং পাঞ্জাব ব্যাটসম্যান শাহরুখ খানের প্যাডে এসে লাগে। চাহার সঙ্গে সঙ্গে আপিল করেন। ধোনি সেই সময় হাসতে হাসতে তাঁকে বলেন, 'যা যা'। অর্থাত্, LBW ছিল না। সেটাই চাহারকে বুঝিয়ে দেন অভিজ্ঞ ধোনি।