Home /News /west-midnapore /
Paschim Medinipur: স্বাদ পাল্টাতে থাইল্যান্ড ও বার্মার প্রিয় খাবার! দেখবেন নাকি চেখে!

Paschim Medinipur: স্বাদ পাল্টাতে থাইল্যান্ড ও বার্মার প্রিয় খাবার! দেখবেন নাকি চেখে!

title=

জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরের রোজকার ডাল-ভাত-মাছে পেট ভরলেও, ভরছে না মন। এখন আবার কিছুটা বিরিয়ানি ও মোমোর দিকে ঝুঁকেছে মেদিনীপুর বাসি।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : জঙ্গলমহল পশ্চিম মেদিনীপুরের রোজকার ডাল-ভাত-মাছে পেট ভরলেও, ভরছে না মন। এখন আবার কিছুটা বিরিয়ানি ও মোমোর দিকে ঝুঁকেছে মেদিনীপুর বাসি। তবে বিরিয়ানি আর মোমোর একঘেয়ে জীবন হয়ে পড়ছে এই জঙ্গলমহলের মানুষের। তাই স্বাদ পাল্টাতে এবার থাইল্যান্ড ও বার্মার প্রিয় খাবার Thai & Burmese Cuisine নিয়ে এল শহরের একটি রেস্টুরেন্ট। মূলত ভিন্ন স্বাদের খাবার পরিবেশন করার লক্ষ্যেই এই উদ্যোগ। শুধু ভারত নয়, আরও একাধিক দেশের নয়া নয়া স্বাদ চেখে দেখার সুযোগ করে দিয়েছে তারা।

    নিচের লিঙ্কে ক্লিক করে জেনে নিন রেস্টুরেন্টের লোকেশন।

    Paul's restaurant

    খাবার তৈরির প্রণালী খুব গুরুতর তা নয়। মূলত এক ধরনের ভিন্ন স্বাদের চাল ফুটিয়ে নারকেল তেল দিয়ে সেই চাল পরিবেশন করা হয় এবং সঙ্গে চিকেন কে গার্লিক করে নানান ধরনের মশলা মিশিয়ে ফ্লেভার তৈরি করা হয়। এই খাবার কিছুটা স্পাইসি হয়ে থাকে। তারপর তাকে প্লেটে করে সার্ভ করা হয়। সার্ভ করার আগে ভাতের ওপর একটি চেরি ও পুদিনা পাতা দেওয়া হয়।

    আরও পড়ুনঃ সেতুর বদলে কালভার্ট! জল যন্ত্রণায় দুই ব্লকের মানুষ

    তবে বাঙালি ডিসের মত আলাদা আলাদা ঝোল ডাল তরকারির ১০/২০ ধরনের বাটি থাকে না। মূলত থালি হিসাবে বিক্রি হচ্ছে এই বার্মিজ খাবার। যা খেতে ভিড় জমাচ্ছেন দুর দূরান্তের গ্রাহকেরা। দাম সাধ্যের মধ্যেই রয়েছে। একটি থালির দাম ১২৫ টাকা থেকে শুরু। রেস্টুরেন্টের কর্ণধার সোনম পল জানান, এই মেদিনীপুরের মানুষ একসময় ভাত ডাল মাছ মাংস তে অভ্যস্ত হয়ে উঠেছিল।

    আরও পড়ুনঃ চন্দ্রকোনা রোডে ওভারব্রীজ! দিশেহারা জমির কৃষকেরা

    এরপর সম্প্রতি মোমো ও বিরিয়ানিতে সামান্য স্বাদ পরিবর্তন হলেও, তা যেন একঘেয়েমি হয়ে উঠেছে আজকাল। আর সেই একঘেয়েমি কাটাতেই একটা নতুন ধরনের ভিন্ন স্বাদের বিদেশী খাবার নিয়ে আসা, যাতে তাদের মুখের স্বাদ পরিবর্তন হয় এবং মফঃস্বল এর মানুষ কিছু নতুন স্বাদের খাবার উপভোগ করতে পারেন।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Paschim medinipur

    পরবর্তী খবর