Home /News /west-midnapore /
Paschim Medinipur: খড়্গপুরের আদিবাসী পাড়ায় জলসঙ্কট মেটাতে শিল্প সংস্থার চেষ্টা

Paschim Medinipur: খড়্গপুরের আদিবাসী পাড়ায় জলসঙ্কট মেটাতে শিল্প সংস্থার চেষ্টা

title=

পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর পৌরসভার অন্তর্গত ১১ নম্বর ওয়ার্ডের দিঘিপাড় আদিবাসী পাড়ার বিগত বেশ কয়েকমাস ধরেই দেখা দিয়েছে চরম জলসঙ্কট।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: পশ্চিম মেদিনীপুর জেলার খড়গপুর পৌরসভার অন্তর্গত ১১ নম্বর ওয়ার্ডের দিঘিপাড় আদিবাসী পাড়ার বিগত বেশ কয়েকমাস ধরেই দেখা দিয়েছে চরম জলসঙ্কট। ঐ এলাকার মানুষ জনদের পানীয় জলের জন্য এক কিলোমিটার দূরে যেতে হতো। গ্রীষ্মের শুরু থেকেই ওই এলাকায় পানীয় জলের হাহাকার দেখা দিয়েছিল। অবশেষে এলাকার মানুষদের পানীয় জলের চরম সংকটের বিষয়ে জানতে পেরে খড়্গপুরের রেশমি মেটালিক্স সোস্যাল রেস্পন্সিবিলিটি ফান্ড থেকে বৃহস্পতিবার ১১ নং ওয়ার্ডের দীঘিপাড় এলাকার আদিবাসী পাড়ায় একটি হ্যান্ড টিউব ওয়েল স্থাপন করা হল। এদিন এই হ্যান্ড টিউবওয়েলটির আনুষ্ঠানিক উদ্বোধন করলেন খড়্গপুর সদরের মহকুমা শাসক দিলীপ মিশ্র।

    তিনি বলেন, এই আদিবাসী পাড়াটি পুরসভার অন্তর্গত হলেও দেখে মনে হয় একটি বিচ্ছিন্ন এলাকা। এখানে রাস্তাঘাট, পানীয় জল, বিদ্যুতের সমস্যা রয়েছে। তিনি এলাকার মানুষদের বলেন, যে সমস্ত সমস্যার তাঁদের এলাকায় রয়েছে, সেবিষয়ে লিখিত আকারে বিস্তারিত জানাক।

    আরও পড়ুনঃ স্বেচ্ছাসেবী সংগঠনের প্রতিষ্ঠা দিবসে রবীন্দ্র-নজরুল স্মরণ মেদিনীপুরে

    মহকুমা শাসক প্রতিশ্রুতি দেন সমস্যা সমাধানের চেষ্টা তিনি করবেন। মহকুমা শাসক আরো বলেন, খড়গপুর একটি শিল্প এলাকা। বহু শিল্প এখানে রয়েছে। সেইসব শিল্প সংস্থা গুলি তাদের লভ্যাংশের একটা ক্ষুদ্র অংশ এখানের অনুন্নত এলাকার উন্নয়নে যদি ব্যয় করেন, তাহলে খুবই ভালো হয়।

    আরও পড়ুনঃ ১৮ টি রাজ্যের পড়ুয়াদের নিয়ে এনএসএস- এর 'জাতীয় একতা শিবির' শুরু মেদিনীপুরে

    মহকুমা শাসক ছাড়াও এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন খড়্গপুরের পুরপ্রধান প্রদীপ সরকার, রেশমি মেটালিক্স গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর অভিজিৎ রায়। জেনারেল ম্যানেজার ভাস্কর চৌধুরী প্রমুখ। এদিনের এই কর্মসূচির জন্য এলাকার মানুষেরা রেশমি মেটালিক্স এর কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়েছেন।

    Partha Mukherjee
    First published:

    Tags: Kharagpur, Paschim medinipur

    পরবর্তী খবর