Home /News /west-midnapore /
West Medinipur News: ১৮ টি রাজ্যের পড়ুয়াদের নিয়ে এনএসএস- এর 'জাতীয় একতা শিবির' শুরু মেদিনীপুরে

West Medinipur News: ১৮ টি রাজ্যের পড়ুয়াদের নিয়ে এনএসএস- এর 'জাতীয় একতা শিবির' শুরু মেদিনীপুরে

মেদিনীপুর

মেদিনীপুর মহিলা কলেজের NSS ক্যাম্পের উদ্বোধন

ভারতের আঠারোটি রাজ্যের ২০০ জন স্বেচ্ছাসেবক ছাত্র-ছাত্রী ও অধ্যাপক-অধ্যাপিকা ও আধিকারিকরা যোগ দেন NSS শিবিরে। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে এবারের শিবিরের মূল থিম "আজাদী কা অমৃত মহোৎসব"।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর: মেদিনীপুরের রাজা নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয়ে বুধবার থেকে শুরু হল জাতীয় সেবা প্রকল্প রাষ্ট্রীয় একতা শিবির। ভারত সরকারের ক্রীড়া ও যুবকল্যাণ দফতর, এন এস এস-এর কলকাতার রিজিওনাল ডাইরেক্টোরেট ও রাজ নরেন্দ্রলাল খান মহিলা মহাবিদ্যালয় (অটোনোমাস)- এর যৌথ উদ্যোগে আয়োজিত আবাসিক সাতদিনের এই এন. এস. এস রাষ্ট্রীয় একতা শিবিরে, পশ্চিমবঙ্গ সহ ভারতের আঠারোটি রাজ্যের ২০০ জন স্বেচ্ছাসেবক ছাত্র-ছাত্রী ও অধ্যাপক-অধ্যাপিকা ও আধিকারিকরা যোগ দিচ্ছেন। ভারতের স্বাধীনতার ৭৫ বছর পূর্তি উপলক্ষ্যে এবারের শিবিরের মূল থিম "আজাদী কা অমৃত মহোৎসব"।

    বুধবার দুপুরে এই শিবিরের উদ্বোধন করেন বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক শিবাজী প্রতিম বসু। শিবিরে উপস্থিত ছিলেন বিভিন্ন রাজ্য থেকে আসা প্রতিনিধিরা। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুরের জেলাশাসক ডাঃ রশ্মি কমল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলার পুলিশ সুপার দীনেশ কুমার। সম্মানীয় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেদিনীপুর পুরসভার চেয়ারম্যান সৌমেন খান এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের উপাচার্যগণ সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

    আরও পড়ুন- মোবাইল গেমে আসক্তি কমাতে অভিনব উদ্যোগ! পড়ুয়াদের নিয়ে কুইজ কর্মশালা মেদিনীপুরে

    সাত দিনের এই একতা শিবিরে পতাকা উত্তোলন, শোভাযাত্রা, আলোচনা সভা সহ নানা ক্রীড়া, সাংস্কৃতিক কর্মসূচি ও প্রতিযোগিতা অনুষ্ঠিত হয় ভারতের বিভিন্নতার মধ্য ঐক্য সুরকে পাথেয় করে। এই কর্মসূচিকে কেন্দ্র করে গোটা মহিলা মহাবিদ্যালয় জুড়ে সাজো সাজো রব। মঙ্গলবার বিকেলে এই উপলক্ষ্যে এক সাংবাদিক বৈঠকও করেন মহিলা কলেজের অধ্যক্ষা অধ্যাপিকা জয়শ্রী লাহা, এন এস এস-এর কলকাতার রিজিওনাল অফিসার বিনয় কুমার, এন এস এস- এর প্রোগ্রাম অফিসার অধ্যাপিকা দেবযানী মুখার্জি প্রমুখ।

    Partha Mukherjee

    First published:

    Tags: Independence day, West Medinipur

    পরবর্তী খবর